ঈদগড়ে সাইক্লোন সেল্টার নির্মাণের দাবী

cyclone-shelter.jpg

কামাল শিশির, ঈদগড়(১১ জানুয়ারী) :: কক্সবাজার রামু উপজেলার ঈদগড় বৌঘাট,বড়ইচর,বড়বিলচরপাড়া,মোহাম্মদশরিফপাড়া,পূর্ব রাজঘাটা, চরপাড়া, হাসনাকাটা, ক্যাম্পেরচর, কোনাপাড়া, রেনুর কুল,জালালের জুম,ঠুটারবিল সহ বিভিন্ন এলাকায় বেঁড়িবাধ না থাকায় বর্তমানে কয়েকশ  পরিবার চরম ঝুঁকিতে বসবাস করছে।

দূর্যোগকালীন সময়ে এবং বর্ষার প্রবল বৃষ্টি পানি বৃদ্ধি পেলে তলিয়ে যায় হাজারো মানুষের এই বসতীস্থল। বসবাসের অযোগ্য উঠে। ফলে তাদের আশ্রয় নিতে হয় খোলা আকাশের নিচে।

ঈদগড় খাল এবং রেনুর ছড়া খালের তীরবর্তী গ্রাম গুলোতে নেই কোন সাইক্লোন সেল্টার। ফলে এলাকাবাসীর ক্ষতির পরিমাণ আরো বৃদ্ধি পায়।

উল্লেখিত এলাকাগুলো পরিদর্শনে গেলে এলাকাবাসী জানান,প্রতিবছর বর্ষা মৌসুম এলে গরু,ছাগল,হাঁস-মুরগী,ধান চাল সহ বিভিন্ন আসবাব পত্র পানিতে তলিয়ে যায় শুধু বেঁড়ি বাধের কারণে। এমনকি অনেক কাঁচা ঘরবাড়ি গুলো ভেঙ্গে যায়। ফলে প্রতি বছর লাখ লাখ টাকা লোকসান দিতে হয় এলাকাবাসীকে।

অনেকেই ঘরবাড়ী হারিয়ে পথের ভিখারী হয়েছেন। প্রতিবছর এলাকাবাসীর লাখ লাখ টাকা লোকসান হলেও সংশ্লিষ্ট কর্তৃপক্ষ আদৌ কোন বেড়িবাঁধ নির্মানের উদ্যোগ নেয়নি । তাই উল্লেখিত এলাকার লোকজন বর্ষার আগেই বেড়ী বাঁধ ও সাইক্লোন সেল্টার নির্মাণের জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষের হস্তক্ষেপ কামনা করছেন।

আপনার মন্তব্য লিখুন...

Top
error: কপি করা নিষেধ!!