Home পর্যটন দেশের আকাশ পথে বিমান ভ্রমণে লাগবে পরিচয়পত্র

দেশের আকাশ পথে বিমান ভ্রমণে লাগবে পরিচয়পত্র

300
SHARE

কক্সবাংলা ডটকম(৫ জুলাই) :: এবার দেশের ভেতরেও বিমান ভ্রমণে যাত্রীদেরকে ছবিযুক্ত পরিচয়পত্র দেখাতে হবে। তবে বিমানে ওঠার আগে বিমানবন্দরে এ পরিচয়পত্র দেখাতে হবে। এ বিষয়ে অফিস সার্কুলার জারি করেছে সিভিল এভিয়েশন অথরিটি।

গত ৩০ জুন সিভিল এভিয়েশনের চেয়ারম্যান এহসানুল গণি চৌধুরী স্বাক্ষরিত অফিস সার্কুলারে বলা হয়েছে, দেশের অভ্যন্তরে ও আন্তর্জাতিক ফ্লাইটে ভ্রমণের আগে যাত্রীদের চেক ইন কাউন্টারে এয়ারলাইন্সের টিকিটের সঙ্গে ছবিযুক্ত পরিচয়পত্র দেখাতে হবে।

এ ক্ষেত্রে পরিচয়পত্র হিসেবে পাসপোর্ট, ন্যাশনাল  আইডি কার্ড,  ড্রাইভিং লাইসেন্স, শিক্ষাপ্রতিষ্ঠানের প্রদত্ত পরিচয়পত্র, চাকরিজীবীদের জন্য কর্মক্ষেত্রের পরিচয়পত্র গ্রহণ যোগ্য হবে। চেক ইন কাউন্টারে  যাত্রীর টিকিটে উল্লিখিত নামের সঙ্গে পরিচয়পত্র মিলিয়ে বোর্ডিং কার্ড ইস্যু করা হবে।

যেহেতু বিদেশ ভ্রমণের সময় যাত্রীদের সঙ্গে পাসপোর্ট থাকে, তাই আন্তর্জাতিক ফ্লাইটের যাত্রীদের জন্য এ নিয়ম ততটা গুরুত্বপূর্ণ না হলেও দেশের ভেতরে ভ্রমণকারীদের জন্য ছবিযুক্ত পরিচয়পত্র দেখানো আবশ্যক।

ফলে একজনের নামে টিকিট কেটে অন্যজনের ভ্রমণের কোনও সুযোগ থাকছে না। তবে যাদের পরিচয়পত্র নেই, দেশের অভ্যন্তরে আকাশ পথে তাদের ভ্রমণের ক্ষেত্রে করণীয় সম্পর্কে কোনও নির্দেশনা দেয়নি সিভিল এভিয়েশন অথরিটি।

SHARE