Home কক্সবাজার কক্সবাজারে দুইদিন ফ্রী রোগী দেখবে ভারতের বিখ্যাত নারায়না হাসপাতালের ৪ চিকিৎসক

কক্সবাজারে দুইদিন ফ্রী রোগী দেখবে ভারতের বিখ্যাত নারায়না হাসপাতালের ৪ চিকিৎসক

1586
SHARE

বিশেষ প্রতিবেদক(২১ জুলাই) :: চিকিৎসা খাতে বৃহত্তর চট্টগ্রাম অঞ্চল থেকেই বছরে ৩ থেকে ৫ হাজার কোটি টাকা ভারতে চলে যায়। এই অঞ্চলের প্রায় দেড় লাখ রোগী এই অর্থ ব্যয় করেন।

এই বিপুল সংখ্যক রোগীদের অনেকেই দালালদের খপ্পরে পড়ে ভুল পথে পরিচালিত হন। ফলে প্রকৃত সেবা প্রাপ্তি থেকে তাঁরা বঞ্চিত হন। এই অবস্থার পরিবর্তন ঘটাতেই ভারতের বিখ্যাত নারায়না হাসপাতাল কর্তৃপক্ষ বাংলাদেশের চট্টগ্রামে তাঁদের তথ্য সেবা কেন্দ্র স্থাপন করেছে। ভারতে না গিয়ে এদেশে অবস্থান করেই যাতে রোগীরা ইন্টারনেটের মাধ্যমে ফলোআপ চিকিৎসা গ্রহণ করতে পারেন। সে লক্ষেই এই তথ্য সেবা কেন্দ্র খোলা হয়েছে।

শনিবার সেবা কেন্দ্রটির উদ্যোগে কক্সবাজারে শুরু হবে দুই দিন ব্যাপী ফ্রি হেলথ ক্লিনিক। শহরের হাসপাতাল সড়কস্থ শেভরন ক্লিনিকে অনুষ্ঠিতব্য এই ক্লিনিকে উপমহাদেশের ৪ জন বিখ্যাত চিকিৎসক ক্যান্সার, হৃদরোগ, নাক, কান ও গলা এবং স্নায়ু রোগে (নিউরো) আক্রান্তদের বিনামূল্যে চিকিৎসা দেবেন।

২১ জুলাই বিকেলে কক্সবাজার প্রেসক্লাবে অনুষ্ঠিত এক সংবাদ সম্মেলনে নারায়না হেলথ ইন্ডিয়ার চট্টগ্রাম তথ্য কেন্দ্র প্রধান মৃণাল কান্তি দত্ত এ কথা বলেন।

এ সময় অন্যান্যের মধ্যে হেলথ সেন্টারের পক্ষে পত্রানু রায় গুপ্ত, রানা ভট্টাচার্য্য, গিয়াস উদ্দিনসহ প্রবীণ সাংবাদিক বদিউল আলম, ফজলুল কাদের চৌধুরী, ইঞ্জিনিয়ার কে.পল এবং কক্সবাজার সাংবাদিক ইউনিয়নের সাধারণ সম্পাদক জাহেদ সরওয়ার সোহেল বক্তব্য রাখেন।

সংবাদ সম্মেলনে জানানো হয়, বিশ্ববিখ্যাত হৃদরোগ বিশেষজ্ঞ ডা. দেবী শেঠি এই হাসপাতালের চেয়ারম্যান। ভারতে এই হাসপাতালের অধীনে ৫০ টি সেন্টার রয়েছে। যেখানে বিশ্বমানের সেবা দেয়া হচ্ছে।

থাইল্যান্ড এবং সিঙ্গাপুরের মতো বিশ্বমানের চিকিৎসা সেবা দেয়া হলেও অর্থের দিক থেকে ভারতের সবচেয়ে কম ব্যয়ে রোগীরা এই হাসপাতালের সেবা পাচ্ছেন। ফলে নারায়না হাসপাতাল বর্তমানে ভারতের সবচেয়ে জনপ্রিয় হাসপাতালে পরিচিতি লাভ করেছে। বৃহত্তর চট্টগ্রাম অঞ্চলের রোগীদের যাতে আরো ছাড় দেয়া যায় সেটিও বিবেচনা করা হচ্ছে বলেও সংবাদ সম্মেলনে জানানো হয়।

SHARE