Home কক্সবাজার টেকনাফের সাবরাং থেকে সেন্টমার্টিন পর্যন্ত শীঘ্রই চালু হচ্ছে পর্যটকবাহী জাহাজ

টেকনাফের সাবরাং থেকে সেন্টমার্টিন পর্যন্ত শীঘ্রই চালু হচ্ছে পর্যটকবাহী জাহাজ

546
SHARE
কক্সবাংলা রিপোর্ট(২৩ অক্টোবর) :: কক্সবাজারের টেকনাফের সাবরাং থেকে সেন্টমার্টিন পর্যন্ত পর্যটকবাহী জাহাজ চলাচল অবশেষে শুরু হতে যাচ্ছে। প্রতি বছর এসময় সেন্টমার্টিন এলাকা দেশি বিদেশি পর্যটকদের পদচারণায় মুখরিত থাকলেও এই বছর রোহিঙ্গা অনুপ্রবেশের প্রভাবে তা হচ্ছে না। রোহিঙ্গা ইস্যু নিয়ে সমস্যার কারণে টেকনাফের দমদমিয়া পয়েন্টে টেকনাফ থেকে সেন্টমার্টিনের পর্যটকবাহী জাহাজ চলাচল বন্ধ ছিল।
গত ১৮ অক্টোবর মাননীয় নৌ পরিবহন মন্ত্রী শাহজাহান খান কক্সবাজার ও কুতুবদিয়া পরিদর্শনে এসে বিকল্প পথে সাবরাং থেকে সেন্টমার্টিনে পর্যটকদের ভ্রমণের সুবিধার্থে সাবরাং এ জেটি নির্মাণের নির্দেশ প্রদান করেন।
 
এই উদ্যোগ কক্সবাজারের পর্যটন শিল্পের দুর্দশা কাটাতে সক্ষম হবে বলে আশা করা হচ্ছে। দেশের একমাত্র প্রবাল দ্বীপ সেন্টমার্টিনে শতাধিক হোটেল মোটেল রয়েছে। পর্যটন মৌসুম শুরু হওয়ায় আগে থেকেই এসব হোটেল মোটেল পর্যটক বরণে প্রস্তত করা হয়েছিল।
কিন্ত এবছর বৈরী আবহাওয়া ও রোহিঙ্গা সমস্যার কারণে স্থানীয় প্রশাসন থেকে পর্যটকবাহী জাহাজ চলাচল করার অনুমতি দেয়া হয়নি বলে জানা গেছে।
নৌ পরিবহন মন্ত্রীর ঘোষণায় নতুন করে অপরূপ সাজে সাজছে দ্বীপের ছোট বড় শতাধিক হোটেল ও মোটেল। দ্বীপের অনেক হোটেলে অগ্রিম বুকিংও শুরু হয়ে গিয়েছে। 
 
দ্বীপের মানুষ পর্যটকদের বরণ করতে সদা প্রস্তুত। সার্বিক পরিস্থিতি অনুকূলে থাকলে দেশি বিদেশি পর্যটকরা এখন নিরাপদে দ্বীপে ভ্রমণ করতে পারবেন। অন্যান্য বছরের মতো এবছরও পর্যটন মৌসুমে যাতে পর্যটকরা নিরাপদে দ্বীপে ভ্রমণ করতে পারে সেজন্য আইন শৃঙ্খলাসহ সব প্রস্তুতি নেয়া হচ্ছে। 
SHARE