Home কক্সবাজার কক্সবাজারে রোহিঙ্গা শিশু বিষয়ক সেমিনারে বক্তারা : রোহিঙ্গা শিশুদের ভবিষ্যৎ নিয়ে সংকটে...

কক্সবাজারে রোহিঙ্গা শিশু বিষয়ক সেমিনারে বক্তারা : রোহিঙ্গা শিশুদের ভবিষ্যৎ নিয়ে সংকটে পরবে বিশ্ব

213
SHARE

সংবাদ বিজ্ঞপ্তি(৪ নভেম্বর) :: আন্তর্জাতিক শিশু বিষয়ক সংস্থ্যা হিউম্যান রাইটস্ ফর চিল্ডের্ন, জাতীয় এনজিও ইডাস, সেনাবাহীনি পরিচালিত বিশ্ববিদ্যালয় বাংলাদেশ ইউনিভার্সিটি অফ প্রফেশনাল এবং গ্রীন টেক ফাউন্ডেশন এর যৌথ আয়োজনে রোহিঙ্গা শিশুদের ভবিষ্যৎ এবং আমাদের করনীয় ব্যানারে অতিথি হিসেবে আসন গ্রহন করেন বিইউপির ভিসি বিগ্রিডিয়ার জেনারেল মেজর সালাহউদ্দীন মিয়াজি।

হিউম্যান রাইটস্ ফর চিল্ডের্ন এর বাংলাদেশের সভাপতি মুক্তিযুদ্ধা মিয়া মুজিবুর রহমান। এবং গ্রীন টেক ফাউন্ডেশনের চেয়ারম্যান লুৎফুর রহমান।

৪ নভেম্বর সন্ধ্যে ৬:৩০ মিনিটে সায়মন বিচ রিসোর্টের হল রুমে এই অনুষ্ঠানের আয়োজন করা হয়।

অনুষ্টানে প্রধান অতিথির বক্তব্যে হিউম্যান রাইটস্ ফর চিল্ডের্ন এর চেয়ারম্যান মিয়া মুজিবুর রহমান বলেন, শিশুরা হচ্ছে আগামী দিনের ভবিষ্যৎ তারা যে দেশেরই হোকনা কেন। যেহেতু রোহিঙ্গা শিশুরা অনেকে পরিবার সহ আবার অনেকেই কোন পরিবার ছাড়াই বাংলাদেশে প্রবেশ করেছে এবং বাংলাদেশ তাদের আস্রয় দিয়েছে তাই দ্রুত যদি তাদের পাশে না দাড়ানো হয় বা রোহিঙ্গা শিশুদের ভবিষ্যৎ নিয়ে না ভাবা হয় তাহলে একটা সময় বড় ধরনের সংকটে পরবে এই বিশ্ব।

অনুষ্টানে বাংলাদেশে ইউনিভার্সিটি ফব প্রফেশনালের ভিসি বিগ্রিডিয়ার জেনারেল মেজর সালাহউদ্দীন মিয়াজি বলেন, আমরা লক্ষ্য করছি রোহিঙ্গা শিশুদের জন্য দেশী বিদেশী সংস্থা যে ভাবে রোহিঙ্গা ইসুতে বাংলাদেশের পাশে দারিয়েছে তা লক্ষনীয়।

আমরা আমাদের পক্ষ থেকে এখানে উস্থিত সকল সংস্থ্যাকে ধন্যবাদ জানাই এ্ং সেই সাথে এই অনুষ্ঠানের জন্য যারা প্রথম উদ্দ্যোগ গ্রহন করেছেন তার জন্য এনজিও পার্টনার এইচআরসি, ইডাস এবং গ্রীনটেক ফাউন্ডেশনকে অনেক ধন্যবাদ।

অনুষ্টানে ইউনিসেফ এর পতিনিধি ইফতেখার এবং ভিবিন্ন সংস্থ্যার পতিনিধিরা রোহিঙ্গা শিশুদের উপর আলোচনা এবং রোহিঙ্গাদের বর্তমান অবস্থা তুলে ধরেন।

গোলটেবিল অনুষ্টানে বক্তারা অসহায় রোহিঙ্গা শিশুদের পাশে সকলকে আসার এবং সহযোগীতা করার আহবান জানান।

অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন আন্তর্জাতিক সংস্থা ইউনিসেফ, ইউএনএ, সেভ দ্যা চিল্ডের্ন, ইউএনএইচআরসি, এক্সফাম, কোস্ট ট্রাস্ট, মুসলিম চেরটি, উম্মাহ চেরিটি, ইপসা, বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি, সাওয়াব এবং বারাকাহ ফাউন্ডেশন সহ উপস্থিত ছিলেন জাতীয় আন্তর্জাতিক অনেক সংস্থ্যার প্রতিনিধি গন।

 

SHARE