Home কক্সবাজার কক্সবাজার সরকারী উচ্চ বিদ্যালয়ে ৬ষ্ঠ শ্রেণি ভর্তিযুদ্ধ আজ : ৪৮০ আসনে লড়ছে...

কক্সবাজার সরকারী উচ্চ বিদ্যালয়ে ৬ষ্ঠ শ্রেণি ভর্তিযুদ্ধ আজ : ৪৮০ আসনে লড়ছে ২২৫৮ শিক্ষার্থী

417
SHARE

কক্সবাংলা রিপোর্ট(২৩ ডিসেম্বর) :: পরীক্ষা নয়, যেন রীতিমতো ভর্তিযুদ্ধ। যা চোখে না দেখলে বিশ্বাস করা যায় না। বিগত বছরগুলোতে এমন দৃশ্যই চোখে পড়ে কক্সবাজার জেলা শহরের দুটি সরকারি উচ্চ বিদ্যালয়ের ভর্তি পরীক্ষায়। আর বছর ঘুরে আজ ২৩ ডিসেম্বরে আবারও বসছে ৬ষ্ঠ শ্রেণির শিক্ষার্থীদের সেই ভর্তিযুদ্ধ।

জানা যায়,কক্সবাজার শহরের ঐতিহ্যবাহী সরকারী বালক উচ্চ বিদ্যালয় এবং সরকারী বালিকা উচ্চ বিদ্যালয়ে ৬ষ্ঠ শ্রেণিতে ভর্তি হওয়ার আশা নিয়ে পরীক্ষায় অবতীর্ণ হচ্ছে ৪৮০ আসনের বিপরীতে ২ হাজার ২৫৮ শিক্ষার্থী। আর উভয় বিদ্যালয়ে ১ আসনের বিপরীতে পরীক্ষা দেবে ৫ জন। আজ ২৩ ডিসেম্বর শনিবার সকাল ১০ টায় ওই দুই স্কুলে এক ঘন্টার ভর্তি পরীক্ষা হবে।

আবেদন অনুয়াযি এবার কক্সবাজার সরকারি উচ্চ বিদ্যালয়ের ২৪০টি আসনের বিপরীতে পরীক্ষা দেবে ১১৯৮ জন। এদের মধ্যে প্রাতঃ শাখায় আবেদনকারি ৬৪৩ জন এবং দিবা শাখায় আবেদনকারি ৫৫৫ জন।

অপরদিকে কক্সবাজার সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ে সমান সংখ্যক আসনে পরীক্ষা দেবে ১০৬০ জন। এদের মধ্যে প্রাতঃ শাখায় ৫০৮ জন এবং দিবা শাখায় ৫৫২ জন।

ভর্তি কমিটির সদস্য সচিব রাম মোহন সেন জানান, সরকারি ২ উচ্চ বিদ্যালয়ের ভর্তি পরীক্ষার জন্য সকল প্রস্থুতি সম্পন্ন হয়েছে। সর্ম্পূন নিরপেক্ষ এবং স্বচ্চভাবে পরীক্ষা গ্রহনের জন্য এবার পরীক্ষার্থীরা ৪টি ভেন্যুতে পরীক্ষা দেওয়ার ব্যবস্থা করা হয়েছে। দুটি স্কুলে প্রাতঃ ও দিবা শাখায় ২৪০ করে মোট ৪৮০ শিক্ষার্থী ভর্তি হওয়ার সুযোগ পাবে।

SHARE