Home কক্সবাজার কক্সবাজারে প্রশাসনের অভিযানে হোটেল কক্সটুডে কতৃক দখলকৃত ১ একর জমি উদ্ধার

কক্সবাজারে প্রশাসনের অভিযানে হোটেল কক্সটুডে কতৃক দখলকৃত ১ একর জমি উদ্ধার

70
SHARE

কক্সবাংলা রিপোর্ট(১ ফেব্রুয়ারি) :: কক্সবাজারের টেকনাফের বাহারছড়া ইউনিয়নের শীলখালী মৌজায় হোটেল কক্সটুডে কতৃক অবৈধভাবে দখলকৃত ১ একর ১০ শতক জমি উদ্ধার করা হয়েছে।

১ ফেব্রুয়ারি বৃহস্পতিবার কক্সবাজার জেলা প্রশাসকের নির্দেশে সকাল থেকে টেকনাফ উপজেলার সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট প্রনয় চাকমার নেতৃত্বে খাস জমি উদ্ধারে অভিযান পরিচালনা করে ৫ কোটি টাকা মূল্যের ১ একর ১০ শতক জমি উদ্ধার করা হয়।

অভিযান পরিচালনাকারী নির্বাহী ম্যাজিস্ট্রেট প্রনয় চাকমা জানান, কক্স-টুডে কর্তৃপক্ষ দীর্ঘদিন ধরে সরকারী ১নং খাস খতিয়ানের জমি সুইট ড্রেম নাম দিয়ে দখল করে রেখেছিল। যার আনুমানিক মূল্য ৫ কোটি টাকা।

তিনি আরও জানান,প্রায় এক একর দশ শতক আয়তনের সরকারি খাস জমি দখল করে অবৈধ স্থাপনা নির্মাণ করছিল হোটেল কক্স টুডে কর্তৃপক্ষ। জেলা প্রশাসকের নির্দেশে সেখানে অভিযান চালানো হয়েছে। ওই জমির অবৈধ স্থাপনা ভেঙে এবং কাঁটাতার কেটে নিয়ে দখলমুক্ত করা হয়েছে। সীমানা চিহ্নিত করে যেসব পিলার বসানো হয়েছে সেগুলোও পরে উপড়ে নেওয়া হবে। অবৈধ দখলদার ও ভূমি দস্যুদের বিরুদ্ধে অভিযান অব্যাহত থাকবে।

এদিকে জেলা প্রশাসনের এক কর্মকর্তা জানান,কক্সবাজার পুলিশ লাইন সংলগ্ন সরকারি খাস জমি দখল ও পাহাড় কেটে করে অবৈধ স্থাপনা নির্মাণ করছে এ প্রভাবশালী চক্র। আর এইসব স্থাপনা পর্যায়ক্রমে উচ্ছেদে আমরা মাঠে নেমেছে জেলা প্রশাসন। তাই এক ইঞ্চি সরকারি জমিও কাউকে দখল করতে দেয়া হবে না। সকল ভূমি দস্যুকে উচ্ছেদ করা হবে।

উল্লেখ্য এর আগে গত ৩০ জানুয়ারী হোটেল কক্স-টুডে হোটেলে ভ্রাম্যমান আদালত অভিযান চালিয়ে পরিবেশ সংরক্ষনে আইনে ১ লক্ষ টাকা জরিমানা করে পরিবেশ অধিদপ্তর।

SHARE