Home কক্সবাজার নাইক্ষ্যংছড়ির ৩ কেন্দ্রে ৮৩০ জন পরীক্ষার্থী : অনুপস্থিত-৪

নাইক্ষ্যংছড়ির ৩ কেন্দ্রে ৮৩০ জন পরীক্ষার্থী : অনুপস্থিত-৪

33
SHARE
Exif_JPEG_420

মোঃ জয়নাল আবেদীন টুক্কু,নাইক্ষ্যংছড়ি(১ ফেব্রুয়ারি) :: সারা দেশের ন্যায় পার্বত্য বান্দরবানের নাইক্ষ্যংছড়ি উপজেলায় এস এস সি ও সমমানের পরীক্ষা শুরু হয়েছে।  ২টি এস এস.সি ও ১ দাখিল পরীক্ষা কেন্দ্রসহ মোট ৩ টি কেন্দ্রে এবারে পরীক্ষার্থী ৮৩০ জন। প্রথম দিনে অনুপস্থিত  ছিল মাত্র ৪ জন।

উপজেলা সদরে ছালেহ আহম্মদ সরকারী উচ্চ বিদ্যালয় এস.এস.সি কেন্দ্রে মোট ৩৭৭ পরীক্ষার্থীর মধ্যে রামুর কচ্ছপিয়া উচ্চ বিদ্যালয়ের ১০২ জন, গর্জনিয়া উচ্চ বিদ্যালয়ের ৭৭ নাইক্ষ্যংছড়ি বালিকা উচ্চ বিদ্যালয়ের ৪৭ ও ছালেহ আহম্মদ উচ্চ বিদ্যালয়ের ৯৬ জন পরীক্ষার্থী। তবে এ কেন্দ্রে অনুপস্থিত ছিলনা।

নাইক্ষ্যংছড়ি মদিনাতুল উলুম মাদ্রাসা কেন্দ্রে ৪ টি ধর্মীয় শিক্ষা প্রতিষ্ঠান এবারে অংশনেন। এতে  মোট ১৭৭ জন পরীক্ষার্থীর মধ্যে মদিনাতুল উলুম মাদ্রাসার ৬৪ জন, চাকঢালা মহাউচুন্নাহ দাখিল মাদ্রাসার ৪২, বাইশারী ইউনিয়নের শাহ-নুরুদ্দীন দাখিল মাদ্রাসার ৫২, ঘুমধুম ইউনিয়নের মিশকাতুন নবী দাখিল মাদ্রাসার ১৮ জন পরীক্ষার্থী , এর মধ্যে অনুপস্থিত ছিল ১ জন।

অপরদিকে উপজেলার দূর্গম বাইশারী ইউনিয়নের বাইশারী উচ্চ বিদ্যালয় কেন্দ্রে রামুর ঈদগড়সহ ২টি বিদ্যালয় নিয়ে এস.এসসি পরীক্ষা কেন্দ্র। সেখানে মোট পরীক্ষার্থী ২৭৬ জন এর মধ্যে প্রথম দিনে ৩ জন পরীক্ষার্থী অনুপস্থিত রয়েছে বলে জানালেন কেন্দ্র সচিব বাবু শ্রীবাস চন্দ্র দাশ।

কেন্দ্র সচিব ছালেহ আহম্মদ সরকারী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক শাহাদৎ হোসেন জানান,আইন শৃঙ্খলা বাহিনীর কঠোর নিরাপত্তার মধ্যে কোন ধরনের বিশৃঙ্খলা ও অপ্রীতিকর ঘটনা ছাড়াই প্রথম দিনের বাংলা প্রথম পত্রের পরীক্ষা শেষ হয়েছে। বাকি পরীক্ষা ও একই ভাবে শান্তি শৃঙ্খলার মাধ্যমে চলবে বলে আশাবাদ ব্যক্ত করেন।

নাইক্ষ্যংছড়ি উপজেলা নির্বাহী কর্মকর্তা এস এম সরওয়ার কামাল জানান, মনোরম পরিবেশে আইন শৃঙ্খলার বাহিনী কঠোর নিরাপত্তার মধ্য দিয়ে পরীক্ষা চলছে। বাকী পরীক্ষাগুলো ঠিক অনুরূপভাবে চালিয়ে নেওয়ার জন্য তিনি সকল প্রতিষ্ঠানের শিক্ষক ও আইন শৃঙ্খলা বাহিনীর সহযোগিতা কামনা করছেন।

তিনটি কেন্দ্রে পরীক্ষা চলাকালীন সময় পুলিশ নিরাপত্তা দায়িত্বে নিয়োজিত ছিলেন। উপজেলা নির্বাহী অফিসারের প্রতিনিধি হিসাবে তিন কেন্দ্রে তিন জন উপজেলার  দক্ষতা সম্পূর্ণ কর্মকর্তা দায়িত্ব পালন করেন।

 বেলা ১১টায় ছালেহ আহাম্মদ উচ্চ বিদ্যালয় ও মাদিনাতুল উলুম মাদ্রাসা কেন্দ্র পরিদর্শন করেন, নাইক্ষ্যংছড়ি উপজেলার ভারপ্রাপ্ত চেয়ারম্যান কামাল উদ্দীন, উপজেলা নির্বাহী অফিসার এস এম সরওয়ার কামাল, উপজেলা আওয়ামীলীগের সিনিয়র নেতা অধ্যাপক মোঃ শফিউল্লাহ, নাইক্ষ্যংছড়ি প্রেস ক্লাবের প্রচার ও দপ্তর সম্পাদক সাংবাদীক মোঃ জয়নালা আবেদীন টুক্কু, পরিদর্শন শেষে তারা সুন্দর ও শান্তিপূর্ণ ভাবে পরিক্ষা চলানোর জন্য কেন্দ্রে দায়িত্বে থাকা সকলের প্রতি সন্তুষ্টি প্রকাশ করেন।

এসময় তিনি সকলের সহযোগিতার পাশাপাশি কেন্দ্রে যেন কোন ধরনের অপ্রীতিকর ঘটনা না ঘটে সেদিকে লক্ষ্য রাখার জন্য বলেন।

SHARE