Home কক্সবাজার হ্নীলায় শহীদ বশির স্মৃতি ব্যাডমিন্টন টূর্ণামেন্টের উদ্বোধন

হ্নীলায় শহীদ বশির স্মৃতি ব্যাডমিন্টন টূর্ণামেন্টের উদ্বোধন

68
SHARE

প্রেস বিজ্ঞপ্তি(১ ফেব্রুয়ারী) :: হ্নীলায় আন্ত: টেকনাফ-উখিয়া উপজেলা সম্প্রীতি শহীদ বশির স্মৃতি ব্যাডমিন্টন টূর্ণামেন্টে-১৮ইং এর আনুষ্ঠানিক শুভ উদ্বোধন করা হয়েছে।

১ফেব্রুয়ারী রাত সাড়ে ৮টায় উপজেলার হ্নীলা পশ্চিম সিকদার পাড়া দিলদার আহমদ মেম্বারের বাড়ি সংলগ্ন খেলার মাঠে এই টূর্ণামেন্ট শুভ উদ্বোধন উপলক্ষ্যে এক সভা টূর্ণামেন্ট পরিচালনা কমিটির আহবায়ক আলী আহমদ মেম্বারের সভাপতিত্বে অনুষ্ঠিত হয়।

সদস্য সচিব জিয়াউল বশির শাহীনের পরিচালনায় উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন টেকনাফ উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও সাবেক সাংসদ আলহাজ¦ অধ্যাপক মোহাম্মদ আলী।

বিশেষ অতিথি ছিলেন টেকনাফ উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মাওলানা রফিক উদ্দিন,হ্নীলা ইউপি চেয়ারম্যান ও ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি এইচকে আনোয়ার (সিআইপি), উপজেলা আ’লীগের যুগ্ন-সাধারণ সম্পাদক সেলিম সিকদার, মাহবুব মোরশেদ, উপজেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক জিয়াউর রহমান জিয়া, হ্নীলা ইউপির ৪নং সাবেক ওয়ার্ড মেম্বার হাজী দিলদার আহমদ, উপজেলা যুবলীগের যুগ্ন-সম্পাদক ফজলুল কবির, হ্নীলা বাজার পরিচালনা কমিটির সদস্য মুফিজুল আলম প্রমূখ। এতে স্মৃতিচারণ করে বক্তব্য রাখেন শহীদ বশিরের বাল্য বন্ধু ব্যবসায়ী শফিউল আলম, টুর্ণামেন্ট পরিচালনা কমিটির যুগ্ন-আহবায়ক হারুন-অর রশিদ, রফিকুল আলম অপি।

এতে বক্তারা বলেন, শহীদ বশির নিজেও একজন ক্রীড়াবিদ ছিলেন। স্থানীয় নির্বাচনে গোলযোগের কারণে সন্ত্রাসী গ্রুপের বুলেটের আঘাতে বশির আহমদ শহীদ হলেও তার সাহসিকতা, নীতি, আদর্শ ক্রীড়া চর্চা এখনো মানুষের মনে স্মরণীয় হয়ে আছে। বর্তমানে বিভিন্ন প্রকার মাদকের চোরাচালান ও সেবনে বিপন্ন যুব সমাজ। পুরো টেকনাফবাসী কলংকের বোঝা মাথায় নিয়ে বেড়াচ্ছে।

টেকনাফের কলংক মুছে যুব সমাজকে নেশার করাল গ্রাস থেকে রক্ষা করতে খেলা-ধূলার বিকল্প নেই। বর্তমান সরকারও এই লক্ষ্যে কাজ করে যাচ্ছে। আমরা আশাকরি হ্নীলা আন্ত: টেকনাফ-উখিয়া উপজেলা সম্প্রীতি শহীদ বশির স্মৃতি ব্যাডমিন্টন টূর্ণামেন্ট সামান্য হলেও এই ক্ষেত্রে অবদান রাখবে বলে আশাবাদ ব্যক্ত করেন।

এছাড়া উপস্থিত ছিলেন ক্রীড়াবিদ ও উপজেলা যুবলীগের যুগ্ন-সাধারণ সম্পাদক এবাদুর রহমান বাঁধন, মাষ্টার মাহমুদুর রহমান, মোক্তার আহমদ দল্লা, সাংবাদিক মমতাজুল ইসলাম মনু, মাষ্টার নজির আহমদ, ক্রীড়াবিদ আবু তাহের, নুর হোসেন, নুরুল আলম নুরু,হ্নীলা ব্যবসায়ী সমিতির সভাপতি দেলোয়ার হোসেন, সাধারণ সম্পাদক আবু বক্কর আল-মাসুদ প্রমুখ।

এরপর সংগঠনের প্রধান উপদেষ্টা অধ্যাপক জহির আহমদ উদ্বোধনী ঘোষনার পর পর আতশবাজির আলোতে আলোকিত হয় পুরো মাঠ। উদ্বোধনী ১ম খেলায় হ্নীলা রাফসান এন্ড আলফা আমিন জুটি বনাম বালুখালী স্পীডজোন (সোহেল) জুটি এবং ২য় খেলা হ্নীলা জুহি বিল্ডার্স জুটি বনাম শাহপরীর দ্বীপ ইয়ং স্টার জুটির মধ্যে অনুষ্ঠিত হয়।

SHARE