Home কক্সবাজার উখিয়ার বিভিন্ন রোহিঙ্গা ক্যাম্প পরিদর্শনে বিভাগীয় কমিশনার

উখিয়ার বিভিন্ন রোহিঙ্গা ক্যাম্প পরিদর্শনে বিভাগীয় কমিশনার

79
SHARE

মোসলেহ উদ্দিন,উখিয়া(৩ ফেব্রুয়ারী) :: উখিয়ার বিভিন্ন ক্যাম্প পরিদর্শন করেন বিভাগীয় কমিশনার মোহাম্মদ আব্দুল মান্নান।

শনিবার (৩ ফেব্রুয়ারী) দুপুরে উখিয়ার মধুছড়া, লম্বাশিয়া, কুতুপালং, ময়নারঘোনা, থাইংখালী, তাজনিমারখোলা, জামতলী রোহিঙ্গা ক্যাম্প পরিদর্শন শেষে তিনি বলেন, আমি সরকারের নির্দেশে উখিয়ায় আশ্রিত রোহিঙ্গাদের সার্বিক অবস্থা দেখতে এসেছি।

এ সময় তিনি রোহিঙ্গাদের নিরাপত্তা ব্যবস্থা, শেড, স্যানিটেশন ও চিকিৎসা ব্যবস্থা, এনজিও কার্যক্রম ও বনবিভাগের ক্ষয়ক্ষতির চিত্র ঘুরে দেখেন এবং রোহিঙ্গাদের সাথে কথা বলেন। রোহিঙ্গাদের সার্বিক জীবনযাত্রার মান সম্পর্কে আজ বিকেলে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে বৈঠকে প্রাসঙ্গিক বিষয় তুলে ধরা হবে।

এ সময় তাঁর সাথে ছিলেন কক্সবাজারের জেলা প্রশাসক মো: আলী হোসেন, উখিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা মো: নিকারুজ্জামান চৌধুরী রবিন, সহকারী কমিশনার (ভূমি) উখিয়া ইকরামুল ছিদ্দিক, কুতুপালং ক্যাম্প ইনচার্জ (উপসচিব) রেজাউল করিম, কক্সবাজারের অতিরিক্ত পুলিশ সুপার আফরাজুল টুটুল, উখিয়া সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার চাইলাউ মারমা, উখিয়া উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও রাজাপালং ইউ.পি চেয়ারম্যান জাহাঙ্গীর কবির চৌধুরী, উখিয়া থানার অফিসার ইনচার্জ মো: আবুল খায়ের।

বিভাগীয় কমিশনার আবদুল মান্নান উখিয়া টেকনিক্যাল কলেজ সম্মুখ দিয়ে সেনাবাহিনীর তত্ত্বাবধানে প্রশাসনসহ রোহিঙ্গাদের অবাধ চলাচলে নির্মিত সড়ক দিয়ে ক্যাম্পে ডুকে পড়েন। তিনি পথে পথে বিভিন্ন ক্যাম্পে গিয়ে রোহিঙ্গা নারী-পুরুষ ও শিশুদের সাথে কথা বলেন।

রোহিঙ্গারা বিভাগীয় কমিশনারকে পেয়ে খোলা মনে কথা বলেন এবং তারা ক্যাম্পে ভালো আছেন বলে জানালেন। রোহিঙ্গাদের মাঝে তিনি শাড়ি, কম্বল, লুঙ্গি বিতরণ করেন। এনজিও সংস্থার মেডিকেল ক্যাম্প ঘুরে দেখেন।

SHARE