Home কক্সবাজার পড়ালেখার পাশাপাশি শিশুদের খেলাধূলা ও সাংস্কৃতিক চর্চার সুযোগ দিতে হবে

পড়ালেখার পাশাপাশি শিশুদের খেলাধূলা ও সাংস্কৃতিক চর্চার সুযোগ দিতে হবে

82
SHARE

এম.নজরুল ইসলাম,কুতুবদিয়া(৫ ফেব্রুয়ারী) :: শিক্ষা প্রতিষ্ঠানগুলোতে পড়ালেখার পাশাপাশি খেলাধূলা ও সাংস্কৃতিক প্রতিযোগিতা অব্যাহত রাখতে হবে। ক্রীড়া ও দেশীয় সংস্কৃতিকে শিশুরা যদি লালন করতে পারে তাহলে আজকের শিশুরা আগামী দিনের যোগ্য নাগরিক হিসেবে গড়ে উঠবে।

আর এক্ষেত্রে বিশেষ ভূমিকা পালন করতে পারেন শিক্ষকরা।তাই পড়ালেখার পাশাপাশি শিশুদের খেলাধূলা ও সাংস্কৃতিক চর্চার সুযোগ দিতে হবে।

কক্সবাজারের কুতুবদিয়া উপজেলার কৈয়ারবিল ইউনিয়নে আন্তঃ ইউনিয়ন প্রাথমিক বিদ্যালয় ক্রীড়া ও সাংস্কৃতি প্রতিযোগিতার সমাপনী ও পুরুষ্কার বিতরনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য দানকালে এসব কথা বলেন কক্সবাজার জেলা পরিষদের সদস্য কৈয়ারবিল ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান মাষ্টার আহমদ উল্লাহ বি.কম ।

৩ ফেব্রুয়ারী (শনিবার) কৈয়ারবিল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জালাল আহমদের শুভ উদ্বোধনের মধ্য দিয়ে কৈয়ারবিল আইডিয়াল হাই স্কুল মাঠে ৮টি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থীদের অংশ গ্রহণে শুরু হওয়া দুই দিন ব্যাপী ইউনিয়ন পর্যায়ে আন্তঃপ্রাথমিক বিদ্যালয় ক্রীড়া ও সাংস্কৃতিক প্রতিযোগিতার সমাপনী দিন ছিল ৪ ফেব্রুয়ারী (রবিবার)।

ওই দিন সাংস্কৃতিক প্রতিযোগিতা ও পুরুষ্কার বিতরনীর মাধ্যমে সমাপ্ত হলো কৈয়ারবিল ইউনিয়নের প্রাথমিক বিদ্যালয়গামী ক্ষুদে শিক্ষার্থীদের সাংস্কৃতিক প্রতিযোগিতা ও পুরুষ্কার বিতরনী অনুষ্ঠান।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ঘিলাছড়ি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোহাম্মদ কাশেম। এসময় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন কৈয়ারবিল আইডিয়াল হাইস্কুলের প্রধান শিক্ষক ইসহাক হায়দার সোহেল,সংবাদকর্মী আবুল কাশেম।

কে.এস রেডক্রিসেন্ড সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারি প্রধান শিক্ষক আবু ইউছুফ কুতুবীর সঞ্চালনায় অনুষ্ঠিত সমাপনী অনুষ্টানে উপস্থিত ছিলেন উত্তর কৈয়ারবিল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক শাহিনুল আলম, এম.এম .সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো:আলম,কে.এস রেডক্রিসেন্ড সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক জাফর আলম, নজরআলী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মাহাবুব আলম, মধ্যম কৈয়ারবিল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক (ভাঃপ্রাঃ) জালাল আহমদ, জি.এম. সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারি প্রধান শিক্ষক মো:মোস্তাফা, কৈয়ারবিল আইডিয়াল হাইস্কুলের সহকারি প্রধান শিক্ষক জাফর আলম,সহকারি শিক্ষক নুরুল ইসলাম, ইমাম আবু হানিফা (রা:)দাখিল মাদ্রাসার শিক্ষক জামাল উদ্দিনসহ শিক্ষক,সাংবাদিক,বিভিন্ন পেশাজীবী ও এলাকার গন্যমান্য ব্যক্তিবর্গ।

SHARE