Home কক্সবাজার হযরত ডুলা ফকির (রা:) এর ৪৫তম বার্ষিক ফাতিহা ও দোয়া মাহফিল ২...

হযরত ডুলা ফকির (রা:) এর ৪৫তম বার্ষিক ফাতিহা ও দোয়া মাহফিল ২ ও ৩ মার্চ

83
SHARE

সংবাদ বিজ্ঞপ্তি(৪ ফেব্র“য়ারি) :: হযরত মওলানা শাহ নুরুল হক ডুলা ফকির (রা” আ:) ওয়াক্ফ এস্টেটের নবগঠিত কার্যকরি পরিষদের এক বিশেষ জরুরী সভা গত ২ ফেব্র“য়ারি শুক্রবার মাজার প্রাঙ্গনে অনুষ্ঠিত হয়।

এতে সভাপতিত্ব করেন কক্সবাজার সদর উপজেলা নির্বাহী অফিসার ও মাজার কমিটির সহ-সভাপতি জনাব মোঃ নোমান হোসেন। সবার শুরুতে স্বাগত বক্তব্য রাখেন মাজার কমিটির সাধারণ সম্পাদক সাংবাদিক বদিউল আলম।

অন্যন্যাদের মধ্যে বক্তব্য রাখেন ইসলামাবাদ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও মাজার কমিটির সহ-সভাপতি মোঃ নুর সিদ্দিক, ইসলামপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও মাজার কমিটির সহ সাধারণ সম্পাদক মোঃ আবুল কালাম, মাজার কমিটির অর্থ সম্পাদক মকছুদ আহমদ, ছৈয়দ করিম সওদাগর, মুক্তিযোদ্ধা ডাঃ শামসুল হুদা চৌধুরী, জাফর আলম হেলালী, আরিফুল ইসলাম ও ছৈয়দ নুর হেলালী প্রমুখ।

সভায় উপস্থিত ছিলেন সাইফুল ইসলাম এম.ইউ.পি, সাহাবুদ্দিন এম.ইউ.পি, আজিজুল হক, মোতওয়াল্লী মওলানা মনজুর আলম, আবুল কালাম ও শফিউল আলম।

হযরত ডুলা ফকির (রা:) ওয়াক্ফ এস্টেটের স্থাবর ও অস্থাবর সম্পদ রক্ষনাবেক্ষণ, মাজারের পবিত্রতা রক্ষা, হারামনি মিউজিয়াম ও এবতেদায়ী মাদ্রাসার সংস্কার, বেদখলী জমি উদ্ধার এবং বার্ষিক ফাহিতা ও দোয়া মাহফিল ইত্যাদি বিষয়ে সভায় গুরুত্বপূর্ন সিদ্ধান্ত গৃহীত হয়।

আরো সিদ্ধান্ত হয় যে, সময়ের স্বল্পতার কারণে আগামী ২৫ ও ২৬ ফেব্র“য়ারী তারিখের স্থলে আগামী ২ ও ৩ মার্চ তারিখ হযরত ডুলা ফকির (রা: আ:) এর বার্ষিক ফাতিহা শরীফ যথাযোগ্য মর্যাদায় আয়োজন করা হবে। এরপর সভাপতি তাঁর সমাপনী বক্তব্যে বলেন যে, হযরত ডুলা ফকির (রা: আ:) ছিরেন একজন আল্লাহর অলি এবং সাধক পুরুষ।

অত্র এলেকার জনসাধারণের মধ্যে ইসলামি মূল্যবোধ জাগ্রত করাই ছিল তাঁর মূল লক্ষ্য। এমন একজন মহান পুরুষের আদর্শ অনুসরণ করে তাঁর স্থাবর অস্থাবর সম্পদের রক্ষনাবেক্ষণসহ মাজারের পবিত্রতা রক্ষার লক্ষ্যে সকলকে অত্যন্ত নিষ্টা ও সততার সাথে দায়িত্ব পালন করার জন্য তিনি আহবান জানান।

SHARE