Home কক্সবাজার চকরিয়ায় হত্যা মামলার আসামী গ্রেফতার

চকরিয়ায় হত্যা মামলার আসামী গ্রেফতার

82
SHARE

মুকুল কান্তি দাশ,চকরিয়া(৬ ফেব্রুয়ারী) :: কক্সবাজারের চকরিয়া উপজেলার বিএমচর ইউনিয়নের বেতুয়াবাজার এলাকার ত্রাস ও হত্যাসহ বিভিন্ন মামলার ওয়ারেন্টভূক্ত আসামী জমির উদ্দিনকে (৩৫) গ্রেফতার করেছে পুলিশ।

গত সোমবার সন্ধ্যা সাড়ে ৬ টার দিকে তাকে গ্রেফতার করা হয়। সে দীর্ঘদিন ধরে পলাতক ছিল। জমির উদ্দিন ওই ইউনিয়নের বেতুয়াবাজার এলাকার মৃত আহমদ কবিরের ছেলে।

পুলিশ জানায়, মাতামুহুরী পুলিশ ফাঁড়ির এসআই মং থোয়াই’র নেতৃত্বে একদল পুলিশ সোমবার সন্ধ্যা সাড়ে ৬টার দিকে গোপন সংবাদের ভিত্তিতে এলাকায় অবস্থন করছে এমন খবর পেয়ে বিএমচর উচ্চ বিদ্যালয় সংলগ্ন এলাকা থেকে জমির উদ্দিনকে গ্রেফতার করে।

বিএমচর এলাকার কয়েকজন স্থানীয় বাসিন্দা নাম প্রকাশ না করার শর্তে বলেন, বিএমচরের বেতুয়াবাজার এলাকায় জমির উদ্দিন একজন ত্রাস হিসেবে পরিচিত। গত ২০০৮ সালে কৈয়ারবিলের মনজুর আলমকে দিনদুপুরে কুপিয়ে হত্যা করে জমির ও তার সহযোগীরা। ওই হত্যা মামলায় সে ১নম্বর আসামী।

সম্প্রতি সময়েও সে অন্তত ১৫-২০জন লোককে কুপিয়ে আহত করেছে। তার সহযোগী হিসেবে তার অপর ভাই আওরঙ্গজেব বিভিন্ন অপকর্মে তাকে সহায়তা করে। তার বিরুদ্ধে বিভিন্ন মামলা থাকলেও সে পলাতক ছিল। তাদের বিরুদ্ধে এলাকায় কেউ মুখ খুলতে সাহস পায়না।

চকরিয়া থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) মো.মিজানুর রহমান ওয়ারেন্টভুক্ত আসামী জমির উদ্দিনকে গ্রেফতারের সত্যতা নিশ্চিত করে বলেন, তার বিরুদ্ধে চকরিয়া থানায় হত্যা, পুলিশ এসল্ট, নারী নির্যাতন ও মারামারিসহ ১২-১৩টি মামলা রয়েছে। কয়েকটি মামলায় জামিন থাকলে ও অধিকাংশ মামলায় তার বিরুদ্ধে ওয়ারেন্ট ছিল। আদালতের মাধ্যমে তাকে জেল হাজতে পাঠানো হয়েছে।

SHARE