Home কক্সবাজার রামুতে ইউএনও শাজাহান আলি : সন্ত্রাস-জঙ্গীবাদ প্রতিরোধে জনমত সৃষ্টিতে ইমামদের ভুমিকা রাখতে...

রামুতে ইউএনও শাজাহান আলি : সন্ত্রাস-জঙ্গীবাদ প্রতিরোধে জনমত সৃষ্টিতে ইমামদের ভুমিকা রাখতে হবে

115
SHARE

সোয়েব সাঈদ,রামু(৬ ফেব্রুয়ারি) :: রামু উপজেলা নির্বাহী অফিসার মোহাঃ শাজাহান আলি বলেছেন, সন্ত্রাসী ও বোমাবাজদের কোন জাতীয়তা নেই। তারা মানবতার শত্রু। এদের বিরুদ্ধে গণপ্রতিরোধ গড়ে তুলতে হবে। এক্ষেত্রে জনমত সৃষ্টিতে ইমামদের সমন্বিত প্রয়াস একান্ত জরুরী।

রামুতে ইসলামিক ফাউন্ডেশনের উদ্যোগে আয়োজিত “সন্ত্রাস ও জঙ্গীবাদ প্রতিরোধে ইমামদের ভূমিকা” শীর্ষক বিশেষ সভায় প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন।

মঙ্গলবার (৬ ফেব্রুয়ারি) সকালে রামু উপজেলা পরিষদ মিলনায়তনে ইসলামিক ফাউন্ডেশন রামু উপজেলার দায়িত্বপ্রাপ্ত সুপারভাইজার মোহাম্মদ সাইফুদ্দিন খালেদ এর সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় বিশেষ অতিথি ছিলেন রাম্ ুউপজেলার নবাগত সহকারী কমিশনার (ভূমি) চাই চৌধুরী ও রামু থানার অফিসার ইনচার্জ লিয়াকত আলী।

বক্তব্য রাখেন রামু রাজারকুল ইউনিয়নের কাজী মাওলানা আবু বকর ছিদ্দিকী, ওলামালীগ রামু উপজেলা শাখার সভাপতি মাওলানা নুরুল আজিম, সাধারণ সম্পাদক মাওলানা এসএম জামাল উদ্দিন আনছারী, সাংগঠনিক সম্পাদক মাওলানা সাইফুল¬াহ মোঃ ফোরকান ও ইফার মডেল কেয়ারটেকার আবু বকর ছিদ্দিক।

সভায় বিশেষ অতিথির বক্তব্যে রামু থানার অফিসার ইনচার্জ লিয়াকত আলী বলেন, দেশকে অস্থিতিশীল ও অকার্যকর করার যে কোন অপপ্রয়াস শক্ত হাতে দমন করা হবে। তিনি রামুর যে কোন স্থানে অপরাধ সংগঠিত হতে দেখলে সাথে সাথে প্রশাসনকে জানাতে ইমামদের প্রতি অনুরোধ জানান।

সভাশেষে প্রধান ও বিশেষ অতিথিদের উপস্থিতিতে কক্সবাজার-৩ (সদর-রামু) আসনের সংসদ সদস্য আলহাজ্ব সাইমুম সরওয়ার কমল এর মাতা সরওশন সরওয়ার আলম চৌধুরী এবং ঢাকায় চিকিৎসাধিন রামু উপজেলা পরিষদের চেয়ারম্যান রিয়াজ উল আলমের আরোগ্য কামনা করে বিশেষ দোয়া মাহফিল, মিলাদ ও মোনাজাত অনুষ্ঠিত হয়।

দোয়া মাহফিলে ইমামদের উদ্দেশ্যে মুঠোফোনে বক্তব্য রাখেন, কক্সবাজার-৩ (সদর-রামু) আসনের সংসদ সদস্য আলহাজ্ব সাইমুম সরওয়ার কমল। তিনি দোয়া মাহফিলের আয়োজন করায় রামু ইসলামিক ফাউন্ডেশনকে ধন্যবাদ জানান। পাশাপাশি সন্ত্রাস ও জঙ্গীবাদের বিরুদ্ধে ঐক্যবদ্ধভাবে কাজ করার জন্য ইমমামদের প্রতি আহ্বান জানান। উল্লেখ্য একই উদ্দেশ্যে প্রায় দু’শতাধিক আলেম ও হাফেজ নিয়ে সকাল ৯টায় একাধিক পবিত্র কোরআন খতম করা হয়।

SHARE