Home কক্সবাজার কুতুবদিয়া ইউনিয়ন ভূমি অফিসে ভোগান্তি চরমে

কুতুবদিয়া ইউনিয়ন ভূমি অফিসে ভোগান্তি চরমে

78
SHARE

বিশেষ প্রতিবেদক,কুতুবদিয়া(৭ ফেব্রুয়ারি) :: কুতুবদিয়া ইউনিয়ন ভূমি অফিসে সেবা গ্রহিতাদের ভোগান্তি চরমে পৌঁছেছে। উপজেলার বিভিন্ন দূর্গম এলাকা থেকে সেবা নিতে আসা গ্রহকরা প্রতিনিয়ত ভোগান্তির শিকার হচ্ছে।

তহশীলদারের ভোগান্তি থেকে রেহায় পাচ্ছেনা নিঃস্ব গরিব লোক থেকে শুরু করে দ্বীপের ভূমিহীনরা পর্যন্ত। প্রত্যেকের নিকট থেকে মোটা অংকের টাকা দাবী করছেন অন্যথায় কাজ করে দিচ্ছেন না।

এমনকি ঠিকমত কোন দিনই অফিস চলাকালীন সময়ে ইউনিয়ন ভূমি সহকারী কর্মকর্তাকে কার্যালয়ে পাওয়া যায়না বলে অভিযোগ ভুক্তভোগীদের।

সেবা নিতে আসা ভুক্তভোগীদের অভিযোগের ভিত্তিতে কুতুবদিয়া ইউনিয়ন ভূমি অফিসে পরপর কয়েকদিন সকাল ১০টা থেকে সাড়ে ১১টা পর্যন্ত অপেক্ষা করেও দেখা পাননি কার্যালয়ের কর্মকর্তার। পরে মোবাইলে যোগাযোগ করলেও ফোন রিসিভ করেননি তহশিলদার।

উপজেলার বড়ঘোপ ইউনিয়নের অমজাখালী গ্রামের মাহমুদুল করিম বলেন, তহশীল গিয়াস উদ্দিন ঘোষের বিনিময়ে আমাদের ভোগ-দখলীয় ৩৫৫৫ নং খতিয়ানের ৭৬৬৯ দাগের বসত ভিটা অন্য ব্যক্তির নামে নামজারী করে দিয়েছেন। যার ফলে এলাকায় যে কোন মুহূর্তে একটি সংর্ঘ হওয়ার আশংকা রয়েছে।

তাই অসুস্থ বৃদ্ধ পিতাকে নিয়ে তহশিলদারের কাছে এসেছি। যদি সমাধান করা যায়! কিন্তু দুই ঘন্টা পার হলেও এখনো তহশীলদারের দেখা নেই। সকাল থেকে এসেছি বৃদ্ধ পিতা আরো অসুস্থ হয়ে পড়েছেন।

এদিকে একের পর এক দূর্ণীতি,অনিয়ম ও গ্রাহক ভোগান্তি চরম পর্যায়ে নিয়ে যাওয়ার পরেও তার বিরুদ্ধে প্রশাসনিক কোন ব্যবস্থা না হওয়ায় হতাশা প্রকাশ করেছেন সচেতন মহল । এসব অনৈতক কর্মকন্ডের প্রতি ক্ষোভ প্রকাশ করেছেন ভোগান্তির শিকার দ্বীপের সাধারণ মানুষ। এর বিরুদ্ধে দ্রুত ব্যবস্থা নেয়ার জোর দাবী জানিয়েছেন দ্বীপবাসী।

SHARE