Home কক্সবাজার টেকনাফে পরীক্ষার হলে ম্যাজিষ্ট্রেটের হাতে শিক্ষক আটক!

টেকনাফে পরীক্ষার হলে ম্যাজিষ্ট্রেটের হাতে শিক্ষক আটক!

67
SHARE

হুমায়ূন রশিদ,টেকনাফ(৭ ফেব্রুয়ারী) :: টেকনাফে এসএসসি পরীক্ষা চলাকালে উপজেলার ৩নং হলে শিক্ষার্থীদের নকল সরবরাহের অভিযোগে এক শিক্ষককে আটক করেছে ম্যাজিষ্ট্রেট। উক্ত কেন্দ্রে দীর্ঘদিন ধরে বিদ্যমান থাকা সুচতুর নকলবাজ চক্র নিজেদের অতীত অপকর্ম আড়াল করে প্রতিশোধ নিতে এই ঘটনার আশ্রয় নিয়েছে বলে অভিযোগ উঠেছে।

জানা যায়,৭ ফেব্রুয়ারী সকাল ১২টারদিকে উপজেলার হোয়াইক্যং আলহাজ¦ আলী-আছিয়া উচ্চ বিদ্যালয় ৩নং কেন্দ্রে ইংরেজী ২য় পত্রের পরীক্ষা চলাকালীন ৭নং হলে উপজেলা নির্বাহী ম্যাজিষ্ট্রেট ও সহকারী কমিশনার (ভূমি) প্রণয় চাকমা হল পরিদর্শনে যান। হল পরিদর্শনকালে তিনি হলে দায়িত্ব প্রাপ্ত নয়াবাজার উচ্চ বিদ্যালয়ের ইংরেজী শিক্ষক মোঃ ইমরান উল্লাহকে শিক্ষার্থীদের নকল সরবরাহকালে আটক করেন। উক্ত শিক্ষককে জিজ্ঞাসাবাদ শেষে ছেড়ে দেওয়া হয়।

নির্বাহী ম্যাজিষ্ট্রেট প্রণয় চাকমা নকল সরবরাহকালে শিক্ষককে আটকের পর জিজ্ঞাসাবাদ শেষে ছেড়ে দেওয়ার সত্যতা নিশ্চিত করেন। অভিযুক্ত শিক্ষক ইমরান উল্লাহ বলেন, বিগত সময়ে এই পরীক্ষা কেন্দ্রের হলে শিক্ষার্থীদের শিখিয়ে দেওয়ার ফাঁস হওয়া ভিডিও কেলেংকারী নিয়ে আমাকে সন্দেহ করে আসছে।

বিভিন্ন স্থানে আমাকে এই বিষয়ে জবাবদিহি করতে হয়েছে। তবুও পরীক্ষার কেন্দ্র ভিত্তিক দূর্নীতিবাজ চক্র আমাকে সন্দেহ করে প্রতিশোধ নেওয়ার জন্য এই ঘটনার আশ্রয় নিয়েছে। আমাকে হেয়পন্ন করানোর চক্রান্তে জড়িতদের সুবিচার দাবী করছি।

উল্লেখ্য,দীর্ঘদিন ধরে টেকনাফে স্কুল-মাদ্রাসার কতিপয় অর্থলোভী শিক্ষক নির্বাচনী পরীক্ষায় অকৃতকার্য শিক্ষার্থীদের মোটাংকের বিনিময়ে পরীক্ষায় পাশ করানোর মিশনে থাকায় আমাদের শিক্ষা ব্যবস্থার এই দূর্গতি বলে সচেতনমহল মনে করেন।

 

SHARE