Home কক্সবাজার ঈদগাঁওতে আওয়ামীলীগের অবস্থান, রাজপথে নামেনি বিএনপি

ঈদগাঁওতে আওয়ামীলীগের অবস্থান, রাজপথে নামেনি বিএনপি

79
SHARE

শাহিদ মোস্তফা শাহিদ,সদর(৮ ফেব্রুয়ারী) :: সাবেক প্রধানমন্ত্রী বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার বিরুদ্ধে দূর্ণীতি মামলার রায়কে কেন্দ্র করে নাশকতামূলক কর্মকান্ড করতে পারে এমন খবরে সাধারণ জনগণের জানমাল রক্ষায় রাজপথে অবস্থান নিয়েছিল কক্সবাজার সদর উপজেলা আওয়ামীলীগ, যুবলীগ ও তার সহযোগী সংগঠন। তবে গ্রেফতার আতঙ্কে মাঠে নামেননি বিএনপি ও তার সহযোগী সংগঠনের নেতাকর্মীরা।

৮ ফেব্রুয়ারী বহুল আলোচিত দূর্ণীতি মামলার অভিযুক্ত সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়ার রায়কে ঘিরে উচ্ছৃখলতা আর নাশকতা ঠেকাতে সকাল ৯টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত আওয়ামীলীগ,যুবলীগ,ছাত্রলীগের নেতাকর্মীরা ঈদগাঁও বাসষ্টেশনসহ নানা পয়েন্টে অবস্থান নিতে দেখা গেছে।

সকাল থেকে দুরপাল্লার যানবাহনসহ ছোট ছোট গাড়ীগুলো মহাসড়কে প্রতিদিনের ন্যায় চলাচল করছে, সাধারন লোকজনও প্রয়োজনীয় কাজেকর্মে অনায়াসে আসা যাওয়া করতে দেখা গেছে। চলমান এসএসসি ও দাখিল পরীক্ষাও হয়েছে সুষ্ঠুভাবে। কোথাও কোন অপ্রীতিকর ঘটনা ঘটেনি।

আইন-শৃঙ্খলা স্বাভাবিক রাখতে পুলিশ, বিজিবি, আর্মস ব্যাটালিয়ন, র‌্যাব আরকান সড়কসহ স্পর্শকাতর এলাকায় টহল দিয়েছিল।

সদর উপজেলা আওয়ামীলীগ সভাপতি আবু তালেব, সাধারন সম্পাদক মাহমুদুল করিম মাদু, আওয়ামীলীগ নেতা ফরিদুল আলম চেয়ারম্যান, হুমায়ুন তাহের হিমু, আবদুল হক জিকু, সোহেল জাহান চৌধুরী,তারেক আজিজ,সেলিম মোশেদ ফরাজী, মমতাজুল ইসলাম,সাইফুল ইসলাম, রফিক আহমদ চেয়ারম্যান, সদর যুবলীগ সাধারন সম্পাদক রাজিবুল হক চৌধুরী রিকো, যুবলীগ নেতা এমদাদুল হক কাদেরী, এম নুরুল আবছার,ওসমান সরওয়ার ডিপু, রাশেদ উদ্দিন মনজুর,মিজানুল হক,জামিল উদ্দিন,জাহাঙ্গীর আমির,নাছির উদ্দিন জয়, শাহিদ মোস্তফা শাহিদ, দিদারুল ইসলাম, উপজেলা ছাত্রলীগের ভারপ্রাপ্ত সভাপতি রাশেদ উদ্দিন রাশেল,সাধারন সম্পাদক আবুহেনা বিশাদ, ছাত্রলীগ নেতা ইরফানুল করিমসহ সহ¯্রাধিক নেতাকর্মী।

অপরদিকে দুপুর ২টায় নেতাকর্মীরা মিছিল সহকারে বাসস্টেশন থেকে বাজারের বিভিন্ন অলিগলি প্রদক্ষিণ করে পাবলিক লাইব্রেরী মিলনায়তনে মধ্যাহ্নভোজে অংশ নেন।

বিএনপির একাধিক নেতাকর্মীর সাথে যোগাযোগ করা হলে তারা ক্ষুদ্ধ প্রতিক্রিয়া ব্যক্ত করে বলেন, সুসময়ে ঈদগাঁও সাংগঠনিক উপজেলা বিএনপির সিনিয়র নেতাকর্মীদের মাঠে দেখা গেলেও দেশনেত্রী খালেদা জিয়ার রায়ের প্রতিবাদে কেউ মাঠে নামেননি।

আবার অনেকেই জানান, গ্রেফতার ও মামলার ভয়ে মাঠে আসেনি বিএনপি ও তার সহযোগী সংগঠনের নেতাকর্মীরা। সামাজিক যোগাযোগ মাধ্যমে সক্রিয়া থাকলেও রাজপথে দেখা না যাওয়ায় সুসময়ের কোকিল বলে আখ্যায়িত করেন তৃণমূল পর্যায়ের নেতাকর্মীরা।

জানতে চাইে ঈদগাঁও পুলিশ তদন্ত কেন্দ্রের ইনর্চাজ মিনহাজ মাহমুদ ভুইঁয়া জানান, রায়কে কেন্দ্র করে কেউ যাতে উশৃঙ্খল ও অপ্রীতিকর ঘটনা ঘটাতে না পারে সে ব্যাপারে স্পর্শকাতর স্থানে পুলিশ মোতায়েন করা হয়েছে।

SHARE