Home কক্সবাজার খালেদা জিয়ার রায়ের প্রতিবাদে কক্সবাজার জেলা বিএনপি : জনগণ রায় প্রত্যাখান করেছে

খালেদা জিয়ার রায়ের প্রতিবাদে কক্সবাজার জেলা বিএনপি : জনগণ রায় প্রত্যাখান করেছে

95
SHARE

প্রেস বিজ্ঞপ্তি(৮ ফেব্রুয়ারী) :: বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার রায়ের প্রতিবাদ জানিয়েছে কক্সবাজার জেলা বিএনপি। নেতৃবৃন্দ এই রায়কে সরকারের প্রতিহিংসা ও খালেদা জিয়াকে নির্বাচন থেকে দূরে রাখা ষড়যন্ত্রমূলক রায় দাবি করেছেন। জনগণ এই রায় প্রত্যাখান করেছে জানিয়ে রায়কে ঘিরে কক্সবাজারের বিএনপি ও অঙ্গসংগঠনের নেতাকর্মীদের গ্রেফতার ও বাড়িঘরে তল্লাশির তীব্র নিন্দা জানিয়েছেন জেলা বিএনপির সভাপতি শাহজাহান চৌধুরী ও সাধারণ সম্পাদক এড. শামীম আরা স্বপ্না ।

এক বিবৃতি নেতৃবৃন্দ বলেন, ‘অবৈধ সরকার রাজনীতি ও আসন্ন নির্বাচন থেকে দূরে রাখার জন্য ভুয়া ও মিথ্যা মামলা তৈরি করে বেগম খালেদা জিয়াকে সাজা দিয়েছে। অবৈধ সরকার আদালতের ওপর ভর করে তাদের নিকৃষ্টতম হীন রাজনৈতিক উদ্দেশ্য চরিতার্থ করল। খালেদা জিয়ার জনপ্রিয়তাকে ভয় পেয়ে এই মিথ্যা ও সাজানো রায় দিয়েছে। রায় দেয়ার সাথে সাথেই আইন মন্ত্রীর বক্তব্য প্রমান করে এই রায় পরিকল্পিত, রাজনৈতিক প্রতিহিংসামূলক। তাই তা প্রত্যাখ্যান করেছে জনগণ।

নেতৃবৃন্দ বলেন, ‘বাংলাদেশের সবচেয়ে জনপ্রিয় নেতা যিনি দীর্ঘ ৯ বছর গণতন্ত্রের পক্ষে, স্বৈরাচারের বিরুদ্ধে সংগ্রাম করেছেন, লড়াই করেছেন এবং জনগণের ভালোবাসায় সিক্ত হয়ে তিনবার প্রধানমন্ত্রী নির্বাচিত হয়েছেন, দুইবার বিরোধীদলের নেতা হয়েছেন এবং বহুদলীয় সংসদীয় গণতন্ত্র প্রবর্তন করেছেন এই জনপ্রিয় নেতাকে এই গণবিচ্ছিন্ন অবৈধ সরকার রাজনীতি ও আসন্ন নির্বাচন থেকে দূরে রাখার জন্য ভুয়া ও মিথ্যা মামলা তৈরি করে নথি তৈরি করে তাকে সাজা দিয়েছে। যা এদেশের জনগণ কোনোদিনই গ্রহণ করবে না। ইতিমধ্যেই তা প্রত্যাখ্যান করেছে জনগণ।’

নেতৃবৃন্দ বলেন, খালেদা জিয়ার রায়কে কেন্দ্র করে পুরো কক্সবাজার জেলায় পুলিশ বিএনপির নেতাকর্মীদের উপর অত্যন্ত জুলুম ও নির্যাতন করেছে। বিনা অপরাধে অনেক নেতাকর্মীকে গ্রেফতার করে সাজানো মামলা দিয়ে কারাগারে প্রেরণ করেছে। আমরা এর তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি।

একই সাথে কক্সবাজার জেলা বিএনপির সহ-সাংগঠনিক সম্পাদক ও জেলা শ্রমিকদলের সভাপতি রফিকুল ইসলাম, পৌর বিএনপির সাধারণ সম্পাদক রাশেদ মো. আলী ও জেলা ছাত্রদলের সভাপতি রাসেদুল হক রাসেলসহ নেতাকর্মীদেও বাসা-বাড়িতে তল্লাশীর নিন্দা জানাচ্ছি এবং আটককৃত নেতাকর্মীদের নি:শর্তে মুক্তির দাবির জানাচ্ছি।

 

SHARE