Home কক্সবাজার ঈদগাঁওতে ২ দিন ধরে মাঠে নেই বিএনপি ও অঙ্গসংগঠন

ঈদগাঁওতে ২ দিন ধরে মাঠে নেই বিএনপি ও অঙ্গসংগঠন

52
SHARE

মোঃ রেজাউল করিম, ঈদগাঁও(৯ ফেব্রুয়ারী) :: বিএনপি সভানেত্রী ও সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়ার রায়কে কেন্দ্র করে দেশ জুড়ে বিএনপি ও অঙ্গ সংগঠনের নেতা কর্মীরা সামাজিক যোগাযোগ মাধ্যমসহ বিভিন্ন পন্থায় তুমুল আন্দোলন গড়ার কঠোর হুশিয়ারী দিচ্ছিল।

এতে পিছিয়ে ছিলনা ঈদগাঁও সাংগঠনিক উপজেলা বিএনপি ও অঙ্গসংগঠন। যার কারণে রায়ের সময় যতই ঘনিয়ে আসছিল, সাধারণ জনগণের মাঝে, ভয়, আতংক ও উদ্বেগ তাড়া করছিল।

অপরদিকে বিরোধীদের আন্দোলন ঠেকাতে পুলিশ বিজিবির পাশাপাশি ক্ষমতাসীন দলের নেতাকর্মীরাও ঈদগাঁও বাস ষ্টেশনস্থ মহাসড়কে অবস্থান নেয় বৃহস্পতিবার সকাল থেকে।

৮ জানুয়ারী রায় ঘোষনার পর ঈদগাঁও বিএনপি ও অঙ্গসংগঠনকে কোন মিছিল, মিটিং কিংবা কোন কিছুই করতে দেখা যায়নি।

এ নিয়ে দলের একাধিক নেতার সাথে কথা হলে নাম প্রকাশ না করার শর্তে জানান, তাদের আন্দোলনের প্রস্তুতি ছিল পর্যাপ্ত। কিন্তু জেলা থেকে কোন নির্দেশ না আসায় তারা রাজপথে নামেননি।

অন্যদিকে শুক্রবার বাদে জুমা দেশ জুড়ে বিক্ষোভের ডাক দিলেও রিপোর্ট লিখা পর্যন্ত কোন স্থানে মিছিল বা সমাবেশের সংবাদ পাওয়া যায়নি। এমনকি বিগত কয়কদিন যাবত নেতাকর্মীরা সামাজিক যোগাযোগ মাধ্যমে আন্দোলনের ঝড় তুললেও গ্রেফতার এড়াতে কিছুদিন ধরে ঘর ছাড়া বলে বিভিন্ন সূত্রে নিশ্চিত হওয়া গেছে।

এদিকে তৃণমূল ও সাধারণ বিএনপি সমর্থকদের অভিমত, কেন্দ্র কর্মসূচী ঘোষণা দিলেও দীর্ঘ সময় ধরে জেলার নির্দেশের দোহাই দিয়ে স্থানীয় নেতৃবৃন্দ কর্মসুচী পালন থেকে বারবার বিরত থাকায় তাদের ডাকে সাধারণ কর্মীরা আগের মত এগিয়ে আসছেনা বলে ক্ষোভ প্রকাশ করেন।

তবে রায়ের মাসাধিককাল পূর্ব থেকে বিএনপি ও অঙ্গ সংগঠনের পিকনিক আয়োজনে নেতাকর্মীদের উপস্থিতি দৃশ্য ফেসবুকে চোখে পড়ার মতো ছিল। কিন্তু আন্দোলনের মাঠে একদমই হাওয়া!

অন্যদিকে রায় ঘোষণার আগের দিন থেকে তৃতীয় দিন পর্যন্ত আইন শৃংখলা বাহিনী ঈদগাঁও’র গুরুত্বপূর্ণ স্থানগুলো টহল অব্যাহত রেখেছে।

SHARE