Home কক্সবাজার টেকনাফে হ্নীলায় রায়ের প্রতিবাদে বিএনপি যুবদল ছাত্রদলের মিছিল

টেকনাফে হ্নীলায় রায়ের প্রতিবাদে বিএনপি যুবদল ছাত্রদলের মিছিল

41
SHARE

হুমায়ূন রশিদ,টেকনাফ(৯ ফেব্রুয়ারী) :: টেকনাফে বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার মামলার রায়ের প্রতিবাদে হ্নীলায় বিক্ষোভ মিছিল করেছে বিএনপি যুবদল ছাত্রদল। তবে এই রায়কে কেন্দ্র করে নাশকতা, অপ্রীতিকর ঘটনা দমন করে আইন-শৃংখলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে নির্বাহী ম্যাজিষ্ট্রেটের নেতৃত্বে আইন-শৃংখলা বাহিনীর বিশেষ টহল বিদ্যমান রয়েছে।

জানা যায়, ৯ ফেব্রুয়ারী সকাল হতে টেকনাফ উপজেলা নির্বাহী ম্যাজিষ্ট্রেট ও সহকারী কমিশনার (ভূমি) প্রণয় চাকমার নেতৃত্বে পুলিশ-বিজিবির বিশেষ টহল দল উপজেলার পৌর এলাকা, সদর, হ্নীলা, হোয়াইক্যং ও বাহারছড়া ইউনিয়নের বিশেষ টহল জোরদার করেন। এছাড়া গুরুত্বপূর্ণ পয়েন্টে আইন-শৃংখলা বাহিনীর বিশেষ টহল মোতায়েন করা হয়।

এদিকে দুপুর পৌনে ১টারদিকে উপজেলার হ্নীলা মৌলভী বাজারে উপজেলা ছাত্রদল, ইউনিয়ন বিএনপি ও ছাত্রদল নেতৃবৃন্দ বিক্ষোভ মিছিল এবং পথসভা করছে।

হ্নীলা ইউনিয়ন বিএনপি উত্তর শাখার সাংগঠনিক সম্পাদক নুরুল আজিজ সোহেল জানান,আমরা আগামীতেও কেন্দ্রের নির্দেশে শান্তিপূর্ণ দলীয় কর্মসুচী পালন করতে চায়।

উল্লেখ্য,গত বৃহস্পতিবার ঢাকা বকশী বাজারে স্থাপিত বিশেষ জজ আদালত-৫-এ দূদকের দায়ের করা জিয়া অরফানেজ ট্রাস্ট দূর্নীতি মামলার রায়ে বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়াকে ৫বছর এবং তারেক রহমানসহ অপর ৫জন আসামীকে ১০বছর কারাদন্ডের আদেশ প্রদান করে ২কোটি ১০লাখ ৭১হাজার ৬শ ৭১টাকা জরিমানা করা হয়।

এরপর খালেদাকে কারাগারে প্রেরণ করা হলে সারাদেশের আইন-শৃংখলা পরিস্থিতি উত্তপ্ত হয়ে উঠে। বিভিন্ন স্থানে সংঘর্ষের ঘটনা ঘটলেও টেকনাফ উপজেলার আইন-শৃংখলা পরিস্থিতি স্বাভাবিক রয়েছে। সম্ভাব্য অপ্রীতিকর ঘটনা এড়াতে এই পদক্ষেপ নেওয়া হয়েছে।

এই ব্যাপারে নির্বাহী ম্যাজিষ্ট্রেট প্রণয় চাকমা জানান, হ্নীলা বাসষ্টেশনে দুপুরে বিএনপি, যুবদল ও ছাত্রদলের উদ্যোগে একটি করার প্রস্তুতির খবর পেয়ে আইন-শৃংখলা বাহিনীর সদস্যসহ ঘটনাস্থলে গিয়ে তা ভন্ডুল করে দেওয়া হয়েছে। শান্তিপূর্ণ পরিবেশ বজায় রাখতে আইন-শৃংখলা বাহিনী তৎপর রয়েছে।

টেকনাফ মডেল থানার অফিসার্স ইনচার্জ মোঃ মঈন উদ্দিন খান জানান,আমরা আইন-শৃংখলার অবনতি দমনে সর্বদা তৎপর রয়েছি। এই লক্ষ্যে গুরুত্বপূর্ণ পয়েন্টে পুলিশী টহল বসানো হয়েছে।

ছাত্রদলের কতিপয় সদস্য কোথায় না কোথায় ছবি করে সামাজিক যোগাযোগ মাধ্যমে তৎপরতা দেখানোর জন্য ছেড়ে দিয়েছে। তবে এখনো পর্যন্ত টেকনাফের আইন-শৃংখলা পরিস্থিতি স্বাভাবিক রয়েছে।

SHARE