Home কক্সবাজার বাইশারীতে আইন শৃঙ্খলা বিষয় নিয়ে উঠান বৈঠক অনুষ্ঠিত

বাইশারীতে আইন শৃঙ্খলা বিষয় নিয়ে উঠান বৈঠক অনুষ্ঠিত

60
SHARE

আব্দুল হামিদ,বাইশারী(১০ ফেব্রুয়ারি) :: বান্দরবানের নাইক্ষ্যংছড়ি উপজেলার বাইশারীতে ধৈয়ার বাপের পাড়া বৌদ্ধ বিহার সংক্রান্ত এক জরুরী উঠান বৈঠক অনুষ্ঠিত হয়েছে। শনিবার ১০ ফেব্রুয়ারি বিকাল ৪টার সময় বিহার সংলগ্ন মাঠে এই বৈঠক অনুষ্ঠিত হয়।

ধৈয়ার বাপের পাড়া বৌদ্ধ বিহার সভাপতি থোয়াইহ্লাপ্রু মার্মার সভাপতিত্বে জরুরী উঠান বৈঠকে প্রধান অতিথির বক্তব্যে ইউপি চেয়ারম্যান মোঃ আলম কোম্পানী বলেন, বর্তমান ইনচার্জ যোগদানের পর থেকে বাইশারীর আইন-শৃঙ্খলার পরিস্থিতি অনেক উন্নতি হয়েছে। ইতিপূর্বে বাইশারীতে অনেক বড় ধরনের ঘটনাও ঘটেছে। তাই তিনি সম্প্রীতির বাইশারীতে পাহাড়ী-বাঙ্গালী এক সাথে বসবাস করার জন্য অবশ্যই সকলকে শৃঙ্খলাবদ্ধভাবে থাকার জন্য অনুরোধ জানান।

এছাড়া সংখ্যালঘু মার্মা সম্প্রদায়ের প্রতি সম্প্রীতির বন্ধনে আবদ্ধ থাকতে সকলে একে অপরের প্রতি মান-অভিমান ভুলে গিয়ে এক সাথে মিলেমিশে থাকার জন্য তিনি উপস্থিত সকলের প্রতি আহ্বান জানান। পাশাপাশি কোন ধরনের সমস্যা হলে আইন-শৃঙ্খলা বাহিনী ও তাকে জানানোর জন্য পরামর্শ দেন। তিনি আরো বলেন, পার্বত্য চট্টগ্রাম বিষয়ক প্রতিমন্ত্রী বীর বাহাদুর সম্প্রীতি এবং উন্নয়নের জন্য সব সময় আমাদের পাশে রয়েছে। আগামী ২২ ফেব্রুয়ারি পার্বত্য বীরের বাইশারী আগমণে সকলকে ঐক্যবদ্ধভাবে জনসভায় যোগ দেওয়ারও আহ্বান জানান তিনি।

বিশেষ অতিথির বক্তব্যে বাইশারী পুলিশ তদন্ত কেন্দ্রের ইনচার্জ মোঃ আবু মুসা বলেন, শান্তি শৃঙ্খলা রক্ষার্থে তিনি বাইশারীর আপামর জনসাধারনের জন্য সর্বদা প্রস্তুত রয়েছেন। পাশাপাশি বাইশারীতে বসবাসরত সকল উপজাতীয় সম্প্রদায়ের জন্য তিনি যখন প্রয়োজন তখনই পুলিশ পাঠিয়ে শান্তি শৃঙ্খলা ফিরিয়ে আনতেও প্রস্তুত রয়েছেন।

তিনি আরো বলেন, বাইশারী পুলিশ তদন্ত কেন্দ্রে যোগদানের পর থেকে বিভিন্ন উপজাতীদের পাড়া-মহল্লায়, বৌদ্ধ বিহার সহ ধর্মীয় প্রতিষ্ঠানে কমিটি গঠনের মাধ্যমে শান্তি শৃঙ্খলা ফিরিয়ে এনেছেন।

এছাড়াও সকল উপজাতীয় পাড়ায় জনতার পাশাপাশি পুলিশ টহল জোরদার এবং চেকপোস্ট বসিয়ে পাহারা অব্যাহত রেখেছেন। যাতে করে কোন ধরনের আইন শৃঙ্খলা পরিস্থিতির অবনতি না হয়। তাই তিনি পুলিশের পাশাপাশি সকলকে চোখ-কান খোলা রেখে রাত জেগে পাহারা বসিয়ে ডিউটি করার আহ্বান জানান এবং কোন অপ্রীতিকর ঘটনা হওয়ার আগেই আইনশৃঙ্খলা বাহিনীকে জানানোর জন্য উপস্থিত সকলের প্রতি পুনরায় আহ্বান জানান।

এছাড়া বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন, নাইক্ষ্যংছড়ি প্রেসক্লাবের সিনিয়র সহ-সভাপতি আব্দুর হামিদ, ধৈয়ার বাপের পাড়া বৌদ্ধ বিহারের ধর্মীয় নেতা উঃ চাইন্দাওয়াংসা থের, ইউপি সদস্য আব্দুর রহিম, ইউনিয়ন যুবলীগ সাধারণ সম্পাদক নুরুল আলম, আওয়ামীলীগ নেতা সাহাব উদ্দিন, অংক্য কারবারী প্রমুখ।

এতে আরো উপস্থিত ছিলেন, এএসআই মোজাম্মেল হক, নতুন চাক পাড়া বৌদ্ধ ভিক্ষু উঃ সুচাইন্দা, যুবলীগ নেতা আবু জাফর, রাবার বাগান ব্যবস্থাপক জাফর আলম, চাউ কারবারী, মংওয়াই মার্মা, সাবেক ইউপি সদস্য আব্দুল জব্বার, বটতলী বাজার সভাপতি মোঃ বেলাল উদ্দিন প্রমুখ।

SHARE