Home কক্সবাজার হ্নীলায় ইমাম হানিফা (রাঃ) দাখিল মাদ্রাসার বার্ষিক সভা অনুষ্ঠিত

হ্নীলায় ইমাম হানিফা (রাঃ) দাখিল মাদ্রাসার বার্ষিক সভা অনুষ্ঠিত

84
SHARE

হুমায়ূন রশিদ,টেকনাফ(১০ ফেব্রুয়ারী ) :: টেকনাফ উপজেলার ব্যতিক্রমধর্মী বিদ্যাপীঠ হ্নীলায় ঈমাম আবু হানিফা (রাঃ) দাখিল মাদ্রাসার ১৩তম বার্ষিক সভা ও কৃতি শিক্ষার্থীদের ক্রেস্ট প্রদানোত্তর সভায় বক্তারা বলেন,অজপাড়া গায়ে প্রতিষ্ঠিত এই ধর্মীয় শিক্ষা প্রতিষ্ঠান অতি অল্প সময়ে এলাকাবাসীর সার্বিক সহায়তায় এই প্রতিষ্ঠান সগৌরবে মাথা তুলে দাড়িয়েছে। এই প্রতিষ্ঠানে অধ্যয়নরত শিক্ষার্থীরাই একদিন আলোকিত সমাজ গঠন করবে বলে আশাবাদ ব্যক্ত করেছেন।

জানা যায়, ১০ ফেব্রুয়ারী সকাল হতে উপজেলার হ্নীলা ইমাম আবু হানিফা (রাঃ) দাখিল মাদ্রাসার বার্ষিক সভা শুরু হয়। সকালে প্রথম অধিবেশনে শিক্ষার্থীদের মধ্যে ক্বেরাত, ইসলামী সংগীত, হামদ ও নাত প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়।

বাদে আছর আলোচনা সভা ও পুরস্কার বিতরণ উপলক্ষ্যে ২য় অধিবেশন শুরু হয়। মাদ্রাসা পরিচালনা কমিটির সভাপতি আলহাজ¦ মোঃ মোজাম্মেল হকের সভাপতিত্বে এবং সুপার মৌলানা আব্দুল মজিদের পরিচালনায় অনুষ্ঠিত হয়।

এতে উদ্বোধক ছিলেন হ্নীলা ইউপি চেয়ারম্যান আলহাজ¦ এইচকে আনোয়ার (সিআইপি)।

প্রধান অতিথি ছিলেন হ্নীলা গুহাফা ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা ও চট্টগ্রাম সিএসসিআর হাসপাতালের এমডি ডাঃ জামাল আহমদ। প্রধান আলোচক হিসেবে উপস্থিত ছিলেন হোয়াইক্যং মডেল ইউপি চেয়ারম্যান ও হ্নীলা শাহ মজিদিয়া আলিম মাদ্রাসার অধ্যক্ষ নুর আহমদ আনোয়ারী।

বিশেষ অতিথি ছিলেন ইউনিয়ন ব্যাংক হ্নীলা শাখার ব্যবস্থাপক মোহাম্মদ হানিফ, হ্নীলা হাইস্কুলের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক আব্দুস সালাম, হ্নীলা বাসষ্টেশন জামে মসজিদ পরিচালনা কমিটির সভাপতি মৌলভী নুরুল ইসলাম, চট্টগ্রামের বিশিষ্ট ব্যবসায়ী মিনহাজ উদ্দিন, সমাজসেবক ও শিক্ষানুরাগী মোঃ রশিদ।

বক্তব্য রাখেন পরিচালনা কমিটির সহসভাপতি মাষ্টার জমির উদ্দিন, নুরুল বশর, আবুল কালাম আজাদ, সদস্য আবু বক্কর ছিদ্দিক, মোঃ রশিদ, হাফেজ মোঃ আলম, আব্দুল গফুর, নুরুল আলম, দাতা হাজী লাল মিয়া, প্রবাসী রহমত আলী, শুভাকাংখী রাশেদ মালেক, রাকিব ইমরান মুকুল, সহকারী শিক্ষিকা শাহেনা আক্তার, আয়েশা বশির, রোকসানা শিরীন, সহকারী শিক্ষক আব্দুল মাবুদ, আলা উদ্দিন, মিনহাজ উদ্দিন, মোঃ ফারুক, হেলাল উদ্দিন প্রমুখ।

আলোচনা সভা শেষে এই প্রতিষ্ঠানের মেধাবী ও বিভিন্ন বৃত্তি পরীক্ষায় কৃতিত্ব অর্জনকারী ৭০জন শিক্ষার্থীদের মধ্যে হোয়াব্রাং ইয়ং বয়েজ ক্লাবের সভাপতি ও টেকনাফ খেলোয়ার সমিতির যুগ্ন-সাধারণ সম্পাদক মোঃ ইলিয়াছ মিন্টুর সৌজন্যে পুরস্কার ও ক্রেস্ট বিতরণ করা হয়। বাদে মাগরিব ৩য় অধিবেশনে প্রধান বক্তা কুতুবদিয়া ফাজিল (ডিগ্রী) মাদ্রাসার আরবী প্রভাষক মাওলানা আবুল কালাম আজাদ।

বিশেষ বক্তা চকরিয়ার মাওলানা ওসমান ফারুকী, টেকনাফ উপজেলা মসজিদের খতিব মাওলানা ইলিয়াছ ফারুকী,বোয়ালখালী কেন্দ্রীয় জামে মসজিদের খতিব হাফেজ মোহাম্মদ আলম,হ্নীলা শাহ মজিদিয়া মাদ্রাসার সহকারী শিক্ষক মৌলানা বখতিয়ার উদ্দিনসহ ওলামায়ে-কেরামগণ তাফসীর পেশ করছেন।

SHARE