Home কক্সবাজার বাইশারী তদন্ত কেন্দ্রের ইনচার্জ আবু মুসা পেলেন প্রশংসিত ও কৃতিত্বের সম্মাননা

বাইশারী তদন্ত কেন্দ্রের ইনচার্জ আবু মুসা পেলেন প্রশংসিত ও কৃতিত্বের সম্মাননা

116
SHARE

আব্দুল হামিদ,বাইশারী(১৩ মার্চ) :: বান্দরবানের নাইক্ষ্যংছড়ি উপজেলার বাইশারী পুলিশ তদন্ত কেন্দ্রের ইনচার্জ মোঃ আবু মুসা প্রশংসিত ও কৃতিত্বের সম্মাননা স্বরুপ বাইশারী ইউনিয়ন পরিষদের পক্ষ থেকে এক রঙিন টেলিভিশন উপহার পেলেন।

১২ মার্চ সোমবার রাত ৮টা ৩০ মিনিটের সময় ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মোঃ আলম কোম্পানী ও পরিষদবর্গরা এলাকার লোকজনকে সাথে নিয়ে বাইশারী বাজারস্থ নিজ অফিস কক্ষে এই সম্মাননা উপহার তুলে দেওয়া হয়।

এসময় উপস্থিত ছিলেন, ইউনিয়ন পরিষদের সদস্য মোঃ নুরুল আজিম, মোঃ আনোয়ার ছাদেক, বাইশারী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক আলহাজ্ব কামাল হোছাইন, ইউনিয়ন আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক মাওলানা আব্দুর রহিম, স্বেচ্ছাসেবকলীগ সভাপতি বাবুল হোসেন, সাধারণ সম্পাদক মাহমুদ উল্লাহ, করলিয়ামুরা সরকারী প্রাথমিক বিদ্যালয়ের সিনিয়র শিক্ষক হাফেজ আহামদ বাবুল, শাহ্ নুরুদ্দীন দাখিল মাদ্রাসা সিনিয়র শিক্ষক মাওলানা আব্দুল গফুর, ওয়াল্টন শো রুমের ম্যানেজার আমানুল হক, ইউনিয়ন পরিষদ উদ্যোক্তা পরিচালক আমানতউল্লাহ আল মাহি সহ অনেকেই।

বাইশারী ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মোঃ আলম কোম্পানী জানান, তদন্ত কেন্দ্রের ইনচার্জ আবু মুসা যোগদানের পর থেকে আইন শৃঙ্খলা পরিস্থিতি উন্নতি হয়েছে। তিনি যোগদানের পর থেকে বিভিন্ন পাহাড়ী-বাঙ্গালীদের পাড়া-মহল্লায়, মসজিদ, মন্দির, বৌদ্ধ বিহারে সুশীল সমাজের লোকজনদের নিয়ে আইন শৃঙ্খলা পরিস্থিতির উন্নতির জন্য সভা সমাবেশ, উঠান বৈঠক, পরিষদবর্গ ও এলাকাবাসীদের নিয়ে মাসিক মিটিং, পাড়া-মহল্লায় রাত জেগে পাহারা সহ নানা ধরনের উদ্যোগ গ্রহণ করেছেন। যার ফলে বিগত ১৬ মাসে বাইশারী ইউনিয়নে চুরি, ডাকাতি, খুন-খারাবি, অপহরণ, মুক্তিপন বানিজ্য, মামলা মোকদ্দমা বন্ধ হয়েছে।

এছাড়া গত ৩দিনের ব্যবধানে অপহরণ চক্রের দুই সদস্যকে অভিযানের মাধ্যমে গ্রেপ্তার করতে সক্ষম হয়েছে। তাদের স্বীকারোক্তি মতে তিনি অপহরণকারীদের আস্তানার সন্ধান পায়। ঐ সময় পুলিশ সদস্যরা অভিযান চালিয়ে অপহরণ চক্রের আস্তানা গুড়িয়ে দেয়। সব মিলিয়ে বর্তমান আইন শৃঙ্খলা পরিস্থিতি উন্নতি হওয়ায় পরিষদ বর্গ ও এলাকাবাসীর পক্ষ থেকে তাকে সম্মাননা স্বরুপ রঙ্গিন টেলিভিশন উপহার দেওয়া হয়।

সুশীল সমাজের পক্ষে শাহ্ নুরুদ্দীন মাদ্রাসার সিনিয়র শিক্ষক মাওলানা আব্দুল গফুর বলেন, বিগত দিনের চেয়ে বর্তমান আইন শৃঙ্খলা পরিস্থিতির উন্নতি হওয়ায় তিনিও বাইশারী পুলিশ তদন্ত কেন্দ্রের ইনচার্জ মোঃ আবু মুসাকে ধন্যবাদ জানান। এছাড়া শত শত লোকজন তার এই অভিযানের সাহসিকতার জন্য সাধুবাদ জানান।

নাইক্ষ্যংছড়ি প্রেস ক্লাবের ক্রীড়া ও পাঠাগার সম্পাদক আব্দুর রশিদ বলেন, সত্যি বাইশারী তদন্ত কেন্দ্রের ইনচার্জ আবু মুসা সাহসিকতার জন্য প্রশংসার দাবিদার। তিনি যোগদানের পর থেকে আইন শৃঙ্খলা পরিস্থিতি উন্নতির পাশাপাশি গহীন পাহাড়ে অভিযান অব্যাহত, অপহরণকারীদের আস্তানা ধ্বংস ও ধারাবাহিক অভিযান পরিচালনা করে এলাকার মানুষের মাঝে স্বস্তি ফিরে এনেছেন এবং সন্ত্রাসীদের মাঝে আতংক সৃষ্টি করেছেন।

বর্তমানে আইন শৃঙ্খলা পরিস্থিতি বিগত দিনের চেয়ে উন্নতি লাভ করায় অবশ্যই তিনি সাধুবাদ পাওয়ার উপযোগী বলে মনে করেন তিনি।

SHARE