Home কক্সবাজার কক্সবাজার জেলায় কমিউনিটি ক্লিনিকের সিএইচসিপি নিই শূন্য পদে নিয়োগ

কক্সবাজার জেলায় কমিউনিটি ক্লিনিকের সিএইচসিপি নিই শূন্য পদে নিয়োগ

257
SHARE

বার্তা পরিবেশক(১৩ মার্চ) :: গনপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের স্বাস্থ্য অধিদপ্তরের কমিউনিটি বেইজড হেলথ কেয়ার (সিবিএইচসি)প্রকল্পে কমিউনিটি হেলথ কেয়ার প্রোভাইডার (সিএইচসিপি)পদে পুরো দেশে ১১৫৬ জন লোক নিয়োগের লক্ষ্যে বিজ্ঞপ্তি প্রকাশ করে কমিউনিটি বেইজড হেলথ কেয়ার প্রজেক্ট অফিস গত ১৪ ফেব্রুয়ারি প্রত্রিকায় এক নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করে।

আবেদনের শেষ তারিখ ছিলো গত ১২ র্মাচ ২০১৮।এই নিয়োগের বিষয়ে কক্সবাজার জেলার প্রার্থীর জন্য বিশেষ পরার্মশ দিয়েছেন কক্সবাজার জেলার শ্রেষ্ঠ রামু উপজেলার মডেল বড়বিল কমিউনিটি ক্লিনিকের সিএইচসিপি এস,এম রেজাউল করিম।

তিনি জানিয়েছেন কক্সবাজার জেলার শূন্য পদের তালকিা সহ নিয়োগ প্রক্রিয়ার বিষয়ে।এই বার তৃতীয় বারের মতো সিএইচসিপি নিয়োগ হচ্ছে।কক্সবাজার জেলার ছয় উপজেলায় নিয়োগ পাবে মাত্র সতের জন।চাকরীর বাজার গরম,চাকরি পেতে হলে পড়ালেখার বিকল্প নেই।আগামী ২/৩ মাসের মধ্যে হতে পারে লিখিত পরীক্ষা।তাই বসে না থেকে এখনি প্রস্তুতি নেন।

জেনে নিই শূন্য পদ কোথায় রয়েছে:

কক্সবাজারের ছয় উপজেলার মধ্যে রামু উপজেলার তিনটি ইউনিয়নের তিনটি পুরাতন ওর্য়াডে নিয়োগ পাবে তিন জন লোক।এর মধ্যে ঈদগড়-৩,গর্জনিয়া-২ ও রাজারকুল-৩। মহেশখালীতে পুরাতন ছয়টি ওর্য়াডে নিয়োগ পাবে ছয় জন,তার মধ্যে কালামার ছড়া-১,হোয়ানক-৩, বড় মহেশখালী-১, ধলঘাটা-৩, গোরকঘাটা-৩, ছোট মহেশখালী-৩।টেকনাফ উপজেলায় পুরাতন ্ওর্য়াডে নিয়োগ পাবে পাঁচ জন, তারমধ্যে হোয়াইক্যং-২,

টেকনাফ-৩,সাবরাং-৩,বাহারছড়া-২বাহারছড়া-৩।উখিয়া উপজেলার একটি ইউনিয়নে পদ শূন্য তা হলো জালিয়া পালং-৩।

চকরিয়া উপজেলার ঢেমুশিয়া ইউনিয়নে শূন্য আছে একটি পদ আর তা হলো ঢেমুশিয়-১ পেকুয়া উপজেলার সদর ইউনয়িন পেকুয়া-৩ শূন্য রয়েছে।

অনেকে সহজে বুঝে না পুরাতন ওর্য়াড কি..? পুরাতন ্ওর্য়াড হিসেব করে হেলথে নিয়োগ হয়।উদাহরণ আমাদের ইউনিয়নে ওর্য়াড সংখ্যা নয়টি।

পুরাতন হিসাবে ওর্য়াড সংখ্যা হয় তিনটি।নতুন ১,২,৩ সমান পুরাতন এক,নতুন ৪,৫,৬ সমান পুরাতন দুই,নতুন ৭,৮,৯ সমান পুরাতন তিন।

নিয়োগে যারা পাবে অগ্রাধিকার:

নিয়োগের ক্ষেত্রে যে সকল ইউনিয়নের পুরাতন ওর্য়াডে শূন্য পদ রয়েছে সে সকল ওয়াডের স্থায়ী বাসিন্দারা পাবেন অগ্রাধিকার,ওয়াডে যোগ্য প্রার্থী না পেলে ইউনিয়নের অন্য ওর্য়াড থেকে যোগ্য লোক সিলেক্ট করা হবে। যোগ্য মহিলা প্রার্থীদের জন্য পুরুষের চাইতে রয়েছে বেশি সুযোগ । পাশাপাশি রয়েছে সরকারি চাকরির জন্য র্নিধারিত কোটা সুবিধা।

চাকরির জন্য পড়বেন কি :

চাকরির জন্য পড়তে পারেন কমিউনিটি হেলথ কেয়ার নিয়োগ গাইড, পাশাপাশি ফলো করতে পারেন স্বাস্থ্য সহকারী নিয়োগ গাইড ও প্রাইমারী শিক্ষক নিয়োগ গাইড।এছাড়া ৫ম শ্রেণী থেকে নবম শ্রেণীর বাংলা ,গণিত,ইংরেজী বাংলদেশ্ও বিশ্ব পরিচয় সহ কম্পিউটারে তাত্বিক ও ব্যবহারিক বিষয়ে দখল থাকলে ভালো হবে।

প্রশ্নের ধরন কেমন হয়:

প্রশ্ন হবে এমসিকিউ সিস্টেমে।২০১০ সালে লিখিত পরীক্ষা হয়েছিলো ৮০ নাম্বারের।তার মধ্যে বাংলা-১৫,ইংরেজী-১৫,গণিত-১০,সাধারণ জ্ঞান-৩০,কম্পিউটার-১০ মোট ৮০। ২০ নাম্বার ছিলো ভাইভার জন্য।২০১৫ সালে লিখিত হয়েছিল ৯০ নাম্বারের।এবারও ২০১০ সালের সেইম মান বন্টনে প্রশ্ন হতে পারে।

পরীক্ষা কেন্দ্র কোথায় হয়:

২০১০ সালে নিয়োগ পরীক্ষা হয়েছিলো জেলা শহরে,২০১৫ সালে হয়েছিলো বিভাগীয় শহরে,এবারও জেলা/বিভাগীয় শহরে অনুষ্ঠিত হবে ।

চাকুরী হলে বেতন পাবেন কত:

প্রতি মাসে বেতন পাবেন র্সব সাকুল্যে ১৬৭০০ টাকা।

আরো কোন বিষয়ে জানতে ইচ্ছে হলে যোগাযোগ করতে পারেন।
এস,এম রেজাউল করিম রাজু
সভাপতি
উপজেলা সিএইচসিপি এসোসিয়েশন,রামু ও
সিএইচসিপি,বড়বিল কমিউনিটি ক্লিনিক
জেলায় শ্রেষ্ঠ ক্লিনিক নির্বাচিত-২০১৩
জেলায় ২য় স্থান অধিকারী -২০১৭।
মোবাইল-০১৮১৪-৮২৮১৮২

SHARE