Home কক্সবাজার টেকনাফ স্থলবন্দর এলাকায় জব্দ ১৮ লক্ষ ইয়াবা চালানের নেপথ্যে যারা

টেকনাফ স্থলবন্দর এলাকায় জব্দ ১৮ লক্ষ ইয়াবা চালানের নেপথ্যে যারা

87
SHARE

বিশেষ প্রতিবেদক,টেকনাফ(১৬ মার্চ) :: কক্সবাজারের মাদক অধ্যুষিত শহর টেকনাফে স্থলবন্দর এলাকায় পৃথক অভিযান চালিয়ে ৫৪ কোটি ১৮ লক্ষ ৬৯ হাজার ১শ টাকা মূল্যের সর্ববৃহৎ ইয়াবার চালান জব্দ করেছে।বিজিবি। আর স্থলবন্দর থেকে উদ্ধার এ বিশাল ইয়াবার চালানটি কার তা নিয়ে চলছে নানা গুঞ্জন।তবে অনেকে প্রকাশ্যে না বললেও ইয়াবা চালানের নেপথ্যে টেকনাফের ক্ষমতাসীন দলের প্রভাবশালী নেতার ভাই “ফয়সালের” জানা গেছে ।

তথ্যানুসন্ধানে জানা যায়,নাফনদী ও সরকারী রাজস্ব প্রদান করে বাণিজ্য প্রতিষ্ঠানের আওতাভূক্ত এলাকায় ট্রলারে হতে ইয়াবা আটকের ঘটনায় শুক্রবার পুরো টেকনাফ জুড়ে তোলপাড় চলছে।

স্থলবন্দর এর মতো সংরক্ষিত এলাকায় তদারকির অভাবে এই পয়েন্ট দিয়ে প্রতিনিয়ত ইয়াবাসহ বিভিন্ন মাদকের খালাস এবং পাচারের ঘটনা ঘটলেও বন্দর কর্তৃপক্ষের রহস্যজনক নিরবতায় মুখোশধারী শীর্ষ ইয়াবা ব্যবসায়ীরা সক্রিয় রয়েছে।

আর বৈধ ব্যবসার আড়ালে ক্ষমতাসীন দলের প্রতাপশালী নেতাদের ছত্রছায়ায় কতিপয় স্বজনরা দীর্ঘদিন ধরে এই অপতৎপরতা চালিয়ে আসছে বলে অভিযোগ রয়েছে।

এদিকে নাগালের মধ্যে থাকা শীর্ষ ইয়াবা ব্যবসায়ীদের আটক বরতে না পারলেও প্রতিবারের মত লোকদেখানো আনুষ্ঠানিক সংবাদ সম্মেলন করে বিস্তারিত বর্ণনা তুলে ধরেছে টেকনাফ ২বিজিবি কর্তৃপক্ষ। ১৬ মার্চ দুপুর ১২টায় টেকনাফ ২বিজিবি ব্যাটালিয়ন হলরোমে আয়োজিত সংবাদ সম্মেলনে অভিযানের বিস্তারিত বর্ণনা করেন টেকনাফ ২বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লেঃ কর্ণেল আছাদুজ্জামান চৌধুরী।

তিনি জানান, গত ১৫ মার্চ রাত ১১টায় গোপন সংবাদের ভিত্তিতে টেকনাফ ২বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লেঃ কর্ণেল আছাদুজ্জামান চৌধুরী টেকনাফ সদর বিওপির কোম্পানী কমান্ডার মোঃ ইব্রাহীম বিশেষ টহল দল নিয়ে সাবরাং ঝিনাপাড়া এবং দমদমিয়ার বিওপি কোম্পানী কমান্ডার আব্দুর রাজ্জাক বিশেষ টহল দল নিয়ে টেকনাফ স্থলবন্দর সংলগ্ন নাফনদীতে পৃথক অভিযান চালিয়ে বিপূল পরিমাণ ইয়াবা জব্দ করা হয়। তা ব্যাটালিয়ন সদরে নিয়ে গণনা করে টেকনাফ সদর বিওপি ১৩লাখ ২হাজার ৮শ ৯৭পিস এবং দমদমিয়া বিওপি ৫লাখ ইয়াবাসহ মোট ১৮ লাখ ২হাজার ৮শ ৯৭পিস ইয়াবা বড়ি পাওয়া যায়। যার বাজার মূল্য ৫৪ কোটি ৮ লক্ষ ৬৯ হাজার ১শ টাকা।

এদিকে গত রাত ১০টায় দমদমিয়া বিজিবি সংলগ্ন চেকপোস্ট এলাকা হতে ৫০পিস ইয়াবাসহ আটক মিয়ানমারের আকিয়াবা জেলার মংডু থানার নিয়ারবিলের বুজুর মিয়ার পুত্র শেখ আহমদ (২৫) কে আটক করে ভ্রাম্যমান আদালতে নেওয়া হলে বিচারক সাজা প্রদান করে কারাগারে প্রেরণ করা হয়েছে।

SHARE