Home কক্সবাজার কক্সবাজার-মিয়ানমার সীমান্তে ৪০ কি:মি: সড়ক নির্মাণ একনেকে অনুমোদন

কক্সবাজার-মিয়ানমার সীমান্তে ৪০ কি:মি: সড়ক নির্মাণ একনেকে অনুমোদন

238
SHARE

কক্সবাংলা রিপোর্ট(২০ মার্চ) :: কক্সবাজারের সীমান্ত এলাকা পূর্ণ নিয়ন্ত্রণ রাখার জন্য যোগাযোগ ব্যবস্থার উন্নয়নে বাংলাদেশ-মিয়ানমার সীমান্ত জুড়ে নতুন সড়ক তৈরি করতে যাচ্ছে সরকার।

এ সংক্রান্ত সীমান্ত সড়ক কক্সবাজারের উখিয়া উপজেলার(উখিয়া-আশারতলি-ফুলতলি সড়ক নির্মাণ-৪০ কিলোমিটার) নির্মাণ (১ম পর্যায়) প্রকল্পের অনুমোদন দিয়েছে জাতীয় অর্থনৈতিক পরিষদের নির্বাহী কমিটি (একনেক)।

রাজধানীর শেরে-বাংলানগরে এনইসি সম্মেলন কক্ষে একনেক চেয়ারপারসন ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে মঙ্গলবার দুপুরে একনেক সভায় প্রকল্পগুলোর অনুমোদন দেয়া হয়।

সভা শেষে প্রকল্পগুলোর বিভিন্ন দিক নিয়ে ব্রিফিংকালে পরিকল্পনামন্ত্রী আ হ ম মুস্তফা কামাল বলেন,  দুষ্কৃতকারীরা অবাধে চোরাচালান, অবৈধ অস্ত্র ও মাদকসহ মানবপাচারের মতো ধ্বংসাত্মক কাজ করে যাচ্ছে। তাই সীমান্ত এলাকায় সুরক্ষা ও পূর্ণ নিয়ন্ত্রণ আনার জন্য প্রয়োজন নিরবচ্ছিন্ন এবং নির্ভরযোগ্য যোগাযোগ ব্যবস্থা। এ লক্ষ্যে সীমান্ত সড়ক নির্মাণ প্রকল্পটি গ্রহণ করা হয়েছে। আজকের সভায় (উখিয়া-আশারতলি-ফুলতলি সড়ক নির্মাণ-৪০ কিলোমিটার) প্রকল্প অনুমোদন দেয়া হয়েছে।

এর পুরো ব্যয় সরকারি অর্থায়নে করা হবে। এটি সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগের আওতায় সড়ক ও জনপথ অধিদফতর/সদর দফতর,স্পেশাল ওয়ার্কস অর্গানাইজেশন, বাংলাদেশ সেনাবাহিনী কর্তৃক বাস্তবায়িত হবে। প্রকল্পটি বাস্তবায়নের মেয়াদ ধরা হয়েছে জুলাই-২০১৭ হতে জুন-২০২১ পর্যন্ত।

SHARE