Home শিক্ষা এসএসসি ও সমমানের পরীক্ষার ফল মে মাসের প্রথম সপ্তাহে

এসএসসি ও সমমানের পরীক্ষার ফল মে মাসের প্রথম সপ্তাহে

342
SHARE

কক্সবাংলা ডটকম(১৬ এপ্রিল) :: এসএসসি ও সমমানের পরীক্ষায় অংশ নেওয়া ২০ লাখ শিক্ষার্থীর ফল আগামী মে মাসের প্রথম সপ্তাহেই প্রকাশ করা হবে বলে জানিয়েছেন আন্তঃশিক্ষা বোর্ড সমন্বয় সাব-কমিটির সভাপতি অধ্যাপক মুহাম্মদ জিয়াউল হক।

সোমবার দুপুরে তিনি বলেন, ‘আমরা মে মাসের প্রথম সপ্তাহেই ফল প্রকাশের জন্য প্রস্তাব পাঠিয়েছি। মন্ত্রণালয় প্রধানমন্ত্রীর অনুমোদন সাপেক্ষে ফল প্রকাশের তারিখ চূড়ান্ত করবে।’

তিনি আরো বলেন, ‘আগামী ৩ মে বৃহস্পতিবার অথবা ৬ বা ৭ মে এসএসসির ফল প্রকাশের তারিখ চূড়ান্ত হতে পারে। প্রধানমন্ত্রী যেদিন সময় দেবেন সেদিনই ফল প্রকাশ করা হবে।’

রেওয়াজ অনুযায়ী, শিক্ষা বোর্ডগুলোর চেয়ারম্যানদের সঙ্গে নিয়ে শিক্ষামন্ত্রী নির্ধারিত দিনে প্রধানমন্ত্রীর কাছে ফলাফলের সারসংক্ষেপ তুলে দেন। পরে সচিবালয়ে সংবাদ সম্মেলন করে ফলাফলের বিভিন্ন দিক তুলে ধরেন শিক্ষামন্ত্রী। এরপর শিক্ষামন্ত্রীর সংবাদ সম্মেলনের পরই শিক্ষার্থীরা ফল জানাতে পারেন।

গত ১ থেকে ২৫ ফেব্রুয়ারি এবারের এসএসসি ও সমমানের পরীক্ষার তত্ত্বীয় এবং ২৬ ফেব্রুয়ারি থেকে ৪ মার্চ ব্যবহারিক পরীক্ষা হয়। এবার দেশের তিন হাজার ৪১২টি কেন্দ্রে ২০ লাখ ৩১ হাজার ৮৮৯ জন শিক্ষার্থী মাধ্যমিক ও সমমানের পরীক্ষায় অংশ নেয়।

SHARE