Home কক্সবাজার কক্সবাজার জেলার শ্রেষ্ঠ ওসি হলেন সদর-মডেল থানার ফরিদ উদ্দিন খন্দকার

কক্সবাজার জেলার শ্রেষ্ঠ ওসি হলেন সদর-মডেল থানার ফরিদ উদ্দিন খন্দকার

43
SHARE

কক্সবাংলা রিপোর্ট(১৬ এপ্রিল) ::কক্সবাজার শহর ও সদরে যখন অপরাধ দিনদিন বাড়তেই থাকে আইনশৃঙ্খলার ব্যাপক অবনতি শুরু হয়।খুন,ধর্ষণ, ছিনতাই রাহাজানি, চাঁদাবাজি, মাদক, প্রকাশ্য দিবালোকে শুরু হয়।কোন মতেই প্রশাসন যখন তা নিয়ন্ত্রণ করতে পারে না ঠিক তখনই ওই থানায় দুর্দান্ত সাহসী ও সৎ পুলিশ অফিসার পাঠানো হয়।

আর ওই পুলিশ অফিসার তার সৎ সাহসকে পুঁজি করে জনগণের শান্তির জন্য দিনরাত এক করে সকল অন্যায়কে বিতাড়িত করে সন্ত্রাস দমনে সফল হয়।এমন একজন পুলিশ অফিসার ইনচার্জ তিনি হলেন কক্সবাজার সদর মডেল থানার অফিসার ইনচার্জ (ওসি) ফরিদ উদ্দিন খন্দকার।

থানা পুলিশ জানায়,কক্সবাজার শহর ও সদরে বিভিন্ন মামলার পলাতক আসামী গ্রেফতার, মাদক উদ্ধার সহ থানার সার্বিক আইন-শৃঙ্খলা রক্ষার জন্য কক্সবাজার জেলার শ্রেষ্ঠ অফিসার ইনচার্জ হিসাবে মনেনীত ফরিদ উদ্দিন খন্দকারকে ১৬ এপ্রিল সোমবার এ সম্মাননা তুলে দেন জেলা পুলিশ সুপার ডক্টর এ.কে.এম ইকবাল হোসেন।

জানা যায়,কক্সবাজার শহর ও সদরে একাধিক সাজাপ্রাপ্ত আসামি গ্রেফতার,অস্ত্র উদ্ধার, চিহিৃত সন্ত্রাসীদের গ্রেফতার,মাদক দমনে উল্লেখযোগ্য ভূমিকা রেখে আসছেন।তিনি পেশাদারিত্বের সঙ্গে অর্পিত দায়িত্ব আন্তরিকতার সঙ্গে পালনে দৃঢ় প্রতিজ্ঞাবদ্ধ।পুলিশ জনগনের বন্ধু,মানুষের ক্ষতি না হয়,তিনি এমনটাই বাস্তবায়ন করেন ফরিদ উদ্দিন খন্দকার।

 

ওই সভায় শ্রেষ্ঠ অফিসার ইনচার্জ (ওসি), শ্রেষ্ঠ অস্ত্র উদ্ধারকারী, শ্রেষ্ঠ মাদক উদ্ধারকারী, শ্রেষ্ঠ ওয়ারেন্ট অফিসার ক্যাটাগরিতে পুরস্কার প্রদান করা হয়। শ্রেষ্ঠ ওসি হিসাবে কক্সবাজার সদর মডেল থানার অফিসার ইনচার্জ (ওসি) ফরিদ উদ্দিন খন্দকার ছাড়াও অন্যান্য ক্যাটগরিতে পুরস্কার প্রাপ্তরা হলো,শ্রেষ্ঠ অস্ত্র উদ্ধারকারী হিসাবে কক্সবাজার সদর মডেল থানার এসআই আতিকুর রহমান মজুমদার,শ্রেষ্ঠ মাদক উদ্ধারকারী হিসাবে কক্সবাজার সদর মডেল থানার এসআই মোবারক হোসেন।

পুলিশ সুপার ডক্টর এ.কে.এম ইকবাল হোসেন এর সভাপতিত্বে অনুষ্ঠিত জেলা পুলিশের এই কল্যাণ সভায় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন,অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন) আফরুজুল হক টুটুল,সিনিয়র সহকারী পুলিশ সুপার (ডি.এস.বি) হুমায়ন রশিদ,সহকারী পুলিশ সুপার (চকরিয়া সার্কেল) মতিউল ইসলাম,সহকারী পুলিশ সুপার (উখিয়া সার্কেল) চাইলাউ মার্মা, এএসপি হেডকোয়ারটার সাইফুল ইসলাম, এএসপি ইন-সার্ভিস ট্রেনিং সেন্টার সাইকুল আহমেদ ভুঁইয়া,সহকারী পুলিশ সুপার (মহেশখালী সার্কেল) রতন দাশ গুপ্ত, ডিআইও ওয়ান প্রভাষ চন্দ্র ধরসহ জেলার সকল থানার অফিসার ইনচার্জ ও পরিদর্শকরা উপস্থিত ছিলেন।

শ্রেষ্ঠ ওসি’র খেতাব অর্জনকারী কক্সবাজার সদর মডেল থানার অফিসার ইনচার্জ ফরিদ উদ্দিন খন্দকার এই শ্রেষ্ঠত্ব অর্জনে পুলিশ সুপার,পুলিশ প্রশাসনের ও থানার সকল সহকর্মীর কৃতজ্ঞতা জ্ঞাপন করেন এবং মাদক, অস্ত্র উদ্ধার ও অপরাধ দমনে সকলের সার্বিক সহযোগিতা কামনা করেন।

SHARE