Home কক্সবাজার হ্নীলা গুহাফা মেডিকেল ডে-কেয়ার সেন্টারে স্বাস্থ্যসেবা সম্প্রসারিত

হ্নীলা গুহাফা মেডিকেল ডে-কেয়ার সেন্টারে স্বাস্থ্যসেবা সম্প্রসারিত

100
SHARE

হুমায়ূন রশিদ,টেকনাফ।(১৭ এপ্রিল) :: টেকনাফের হ্নীলা গুলফরাজ-হাশেম ফাউন্ডেশন দাতব্য চিকিৎসালয় কেন্দ্র পুরো উপজেলার মানুষের স্বাস্থ্যসেবা প্রাপ্তি নিশ্চিত করতে মেডিকেল ডে-কেয়ার সেন্টারে অত্যাধুনিক সরঞ্জাম,উন্নত অপারেশন থিয়েটারে প্রতিদিন জীবানুমুক্ত যন্ত্রপাতির মাধ্যমে ফ্রি খৎনাসহ দৈনিক, সাপ্তাহিক ও মাসিক স্বাস্থ্যসেবা প্রদানে বিশেষ চিকিৎসকদের সেবাদান নিশ্চিত করার উদ্যোগ নেওয়া হয়েছে।

জানা যায়, টেকনাফের হ্নীলা গুলফরাজ-হাশেম ফাউন্ডেশন প্রতিষ্ঠার ২০বছর পূর্তি পালনের পর গ্রামের দরিদ্র জনসাধারণের স্বাস্থ্য সেবা প্রাপ্তি নিশ্চিত করার জন্য মেডিকেল ডে-কেয়ার সেন্টারের কার্যক্রমকে ঢেলে সাজানো হয়েছে। এই সেন্টারে প্রতিমাসের ১ম শুক্রবার স্বাস্থ্যসেবা প্রদান করবেন ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা ডাঃ জামাল আহমদ।

প্রতি শুক্রবার দুপুর ২টা হতে ৬টা পর্যন্ত চিকিৎসা সেবা প্রদান করবেন হৃদরোগ, বাতজ¦র ও মেডিসিন বিশেষজ্ঞ ডাঃ জাহিদুল মোস্তফা (এমবিবিএস, ডিকার্ড α পিজিটি মেডিসিন)। সকাল ১০টা হতে ১২টা পর্যন্ত হ্নীলা গুলফরাজ-হাশেম ফাউন্ডেশন মেডিকেল ডে-কেয়ার সেন্টারের মেডিকেল অফিসার ডাঃ এসএম রায় রুমী (এমবিবিএস, পিজিটি শিশু ও মেডিসিন), অর্থোপেডিক এন্ড জেনারেল সার্জন ডাঃ আরপি আসিফ খান (এমবিবিএস,ডি-অর্থো, পিজিটি জেনারেল সার্জারী),

প্রতিদিন সাধারণ স্বাস্থ্যসেবা নিশ্চিত করতে প্রতি শনিবার হতে বুধবার সকাল ১০টা হতে দুপুর ২টা পর্যন্ত স্বাস্থ্যসেবা প্রদান করবেন হ্নীলা গুলফরাজ-হাশেম ফাউন্ডেশনের উপসহকারী কমিউনিটি মেডিকেল অফিসার ডাঃ জালাল উদ্দিন এবং প্রতি সপ্তাহের শনি, মঙ্গল ও বুধবার সকাল ১০টা হতে দুপুর ১টা পর্যন্ত গর্ভবর্তী মহিলাদের চেকআপ ও স্বাস্থ্যসেবা বিষয়ে সেবা প্রদান করবেন এফডব্লিউএ মিনারা বেগম।

পুরো উপজেলার স্বাস্থ্যসেবা প্রত্যাশী জনসাধারণকে এই স্বাস্থ্যসেবা গ্রহণের জন্য ফাউন্ডেশনের পক্ষ থেকে বিশেষভাবে আহবান জানানো হয়েছে।

এই ব্যাপারে ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা ডাঃ জামাল আহমদ জানান,গ্রামের সাধারণ মানুষের স্বাস্থ্যসেবা নিশ্চিত করার লক্ষ্যে এই ফাউন্ডেশনের অগ্রযাত্রা। তাই আমরা ওয়ার্ড ভিত্তিক মসজিদ কেন্দ্রিক এই স্বাস্থ্যসেবা কেন্দ্র চালু করেছি।

এলাকার সর্বস্তরের জনসাধারণের আন্তরিকতা ও সহায়তা অব্যাহত থাকলে ইনশল্লাহ আমরা স্বাস্থ্যসেবার মান আরো বৃহৎ আকারে সম্প্রসারণ করার পরিকল্পনা রয়েছে।

SHARE