Home প্রযুক্তি শাওমি বাজারে নিয়ে এল দুর্দান্ত ফিচারের Mi 6X (Mi A2)

শাওমি বাজারে নিয়ে এল দুর্দান্ত ফিচারের Mi 6X (Mi A2)

816
SHARE

কক্সবাংলা ডটকম(২৭ এপ্রিল) :: ফের চমক স্মার্টফোন প্রস্তুতকারী সংস্থা শাওমির। রেডমি নোট সিরিজের পর এ বার দুর্দান্ত ফিচার ও আকর্ষণীয় অফার নিয়ে চিনে লঞ্চ করল শাওমির এমআই ৬এক্স।বাংলাদেশের বাজারে কবে আসবে এই ফোন? জেনে নিন এই ফোনের খুঁটিনাটি।

চিনের উয়াহান ইউনিভার্সিটিতে আনুষ্ঠানিক ভাবে এমআই ৬এক্স লঞ্চ করল শাওমি। সংস্থা সূত্রে খবর, বাজারে খুব তাড়াতাড়িই আসবে এই স্মার্টফোন।শাওমি জানিয়েছে বাংলাদেশের বাজারে এই ফোনের নাম হবে এমআই এ২। বাজারে এমআই এ১-এর স্টক ফুরিয়ে যাওয়ায় আরও আপডেটেট ভার্সনে এমআই এ২ নিয়ে আসা হবে।

শুক্রবার চিনের স্থানীয় সময় সকাল ১০টা থেকে এমআই ৬এক্সের বিক্রি শুরু হবে বলে জানিয়েছে শাওমি। ৪ জিবি র‌্যাম ও ৬৪ জিবি স্টোরেজের ফোনের দাম পড়বে প্রায় ১৬,৯০০ টাকা, ৬ জিবি র‌্যাম ও ৬৪ জিবি স্টোরেজের দাম প্রায় ১৯,০০০ টাকা এবং ৬জিবি র‌্যাম ও ১২৮ জিবি স্টোরেজের ফোনের দাম হবে ২১,০০০ টাকার কাছাকাছি।

৫.৯৯ ইঞ্চি ডিসপ্লের এই ফোনটি দেখতে অনেকটা রেডমি নোট ৫ প্রো-এর মতো। ডুয়াল সিমের সুবিধাযুক্ত ফোনটিতে রয়েছে এমআইইউআই ৯.৫ সফটওয়্যার।

অ্যান্ড্রয়েড ৮.১ ওরিও ভার্সনের ফোনটিতে রয়েছে অক্টাকোর স্ন্যাপড্রাগন ৬৬০ প্রসেসর। ৬ জিবি ডুয়াল চ্যানেল র‌্যামের এমআই ৬এক্স-এ রয়েছে ১২৮ জিবি ইন্টারনাল স্টোরেজ।

এমআই ৬এক্স বা এমআই এ২-তে রয়েছে ১২ ও ২০ মেগাপিক্সেল রিয়ার ক্যামেরা এবং ২০ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা। সেলফি ক্যামেরায় থাকছে ২০ মেগাপিক্সেল সোনি IMX376 সেন্সর এবং এলইডি ফ্ল্যাশ। রিয়ার ক্যামেরা দুটিতে থাকছে ১২ মেগাপিক্সেলের সোনি IMX486 প্রাইমারি সেন্সর ও ২০ মেগাপিক্সেলের সোনি IMX376 সেকেন্ডারি সেন্সর।

রিয়ার এবং ফ্রন্ট সব ক্যামেরাতেই থাকবে পোর্ট্রেট মোড। ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার ও ফেস আনলকের সুবিধাযুক্ত এমআই ৬এক্সের ব্যাটারি ক্যাপাসিটি ৩০১০ এমএএইচ। গ্রাহকদের সুবিধার জন্য ফোনে থাকবে ট্রান্সলেটর।

ফোনের টেক্সট চিনা ভাষা থেকে ইংরাজি, ফেঞ্চ, জার্মান, স্প্যানিশ, জাপানিজ, কোরিয়ান এবং ভারতীয় ভাষায় অনুবাদ করতে পারবেন গ্রাহকেরা।

দ্রুত চার্জ দেওয়ার জন্য ফোনটিতে থাকছে কুইকচার্জ ৩.০। একেবারে ০ থেকে ৫০ শতাংশ চার্জ হতে সময় লাগবে ৩০ মিনিট। তাছাড়া রয়েছে ডুয়াল ব্যান্ড ওয়াই-ফাইয়ের সুবিধা, ব্লুটুথ ৫.০ ভার্সন, ইউএসবি টাইপ-সি পোর্ট।

লাল, গোল্ডেন, রোজ গোল্ড, নীল এবং কালো—এই পাঁচটি রঙে পাওয়া যাবে এমআই ৬এক্স।

SHARE