Home কক্সবাজার টেকনাফের হ্নীলায় কৃতি শিক্ষার্থী ও গুণীজন সংবর্ধনা

টেকনাফের হ্নীলায় কৃতি শিক্ষার্থী ও গুণীজন সংবর্ধনা

152
SHARE

হুমায়ূন রশিদ,টেকনাফ(১১ মে) :: টেকনাফের হ্নীলাস্থ লেদা স্টুডেন্ট ওয়েলফেয়ার এসোসিয়েশনের আন্তঃ উপজেলা কৃতি শিক্ষার্থী ও গুণীজন সংবর্ধনা সভা অনুষ্ঠিত হয়েছে।

১১মে বিকাল ৩টায় উপজেলার হ্নীলা বাসষ্টেশনের ছৈয়দ উল্লাহ মার্কেট চত্বরে আয়োজিত সংবর্ধনা সভা সংগঠনের সভাপতি আরমান হোসাইনের সভাপতিত্বে অনুষ্ঠিত হয়।

স্থায়ী পরিষদ জাহেদ হোসাইন পুলকের পরিচালনায় অনুষ্ঠিত সভায় প্রধান অতিথি ছিলেন উখিয়া-টেকনাফের সাবেক সাংসদ ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি আলহাজ¦ অধ্যাপক মোহাম্মদ আলী। বিশেষ অতিথি ছিলেন টেকনাফ উপজেলা নির্বাহী অফিসার মোঃ রবিউল হাসান, তরুণ রাজনীতিবিদ মাহবুব মোরশেদ।

অনুষ্ঠানের শুরুতে বিশিষ্ট শিক্ষক, সাংবাদিক ও সাহিত্যিক মুহাম্মদ ছলাহ উদ্দিনের “ফুল-পাখিদের মেলা” নামক বইয়ের মোড়ক উম্মোচন করা হয়।

এরপর উক্ত অনুষ্ঠানে উপজেলার মাধ্যমিক স্কুল-মাদ্রাসা ও প্রাইমারীর ৪শ ৪২জন কৃতি শিক্ষার্থীকে সংবর্ধনার পাশাপাশি সাবেক সাংসদ আলহাজ¦ অধ্যাপক মোহাম্মদ আলী ও হ্নীলা প্রি-ক্যাডেট স্কুলের অধ্যক্ষ মাষ্টার মোফাজ্জল হক আজীবন সম্মাননা, গুণীজন, শিক্ষা ও সমাজ সেবায় মরণোত্তর মরহুম আলহাজ¦ ইসহাক ছদর সাহেব ও মরহুম মাষ্টার কামাল আহমদ বিএ, বিশেষ সম্মাননা টেকনাফ উপজেলা নির্বাহী অফিসার মোঃ রবিউল হাসান, রতœাগর্ভা ফুলের ডেইলের ডঃ ফরিদ আহামেদের মা হাফেজা খাতুন,

পানখালীর মেধাবী ছাত্র ও চবিতে অধ্যয়নরত মাহমুদুল আজমের মা নুর জাহান বেগম ও মৌলভী বাজারের ডা: লিনার মা জোহুরা খাতুন, শিক্ষা ক্ষেত্রে অবদানের জন্য উপজেলা একাডেমিক সুপার ভাইজার নুরুল আবছার, মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা আনন্দময় ভৌমিক, প্রাথমিক শিক্ষা কর্মকর্তা মোঃ এমদাদ হোসেন চৌধুরী, শিক্ষা ক্ষেত্রে বিশেষ অবদানের জন্য হেলাল উদ্দিন আহমেদ, সেরা শিক্ষা প্রতিষ্ঠান (মাধ্যমিক) হ্নীলা উচ্চ বিদ্যালয়, রঙ্গিখালী ফাজিল (মাদ্রাসা) ডিগ্রী মাদ্রাসা, নয়াবাজার সরকারী প্রাথমিক বিদ্যালয় (প্রাথমিক), শ্রেষ্ঠ শিক্ষক সাবরাং উচ্চ বিদ্যালয়ের মফিউজ-দৌলা, রঙ্গিখালী ফাজিল মাদ্রাসার উপাধ্যক্ষ মোঃ ফরিদুল ইসলাম, হোয়াইক্যং সরকারী প্রাথমিক বিদ্যালয়ের শাহেদা আক্তার, টেকনাফ মডেল সরকারী প্রাথমিক বিদ্যালয়ের আলী আকবর সাজ্জাদকে বিশেষ সম্মাননা ও ক্রেস্ট প্রদান করা হয়।

এতে প্রধান অতিথির বক্তব্যে আলহাজ¦ অধ্যাপক মোহাম্মদ আলী বলেছেন,বর্তমানে টেকনাফের প্রত্যন্ত এলাকায় মাদকের যে ভয়াবহতা বিরাজ করছে তাতে জ্ঞানী-গুণীদের সম্মান ক্রমশ কমে আসছে। কথায় আছে যে দেশে জ্ঞানী-গুণীদের কদর নেই,সেই দেশে জ্ঞানী-গুণীর জন্ম হয়না। মানুষ এখন শিক্ষা-দীক্ষা হতে ক্রমশ দূরে সরে আসছে।

ফলে জ্ঞানী-গুণী ও শিক্ষিত ব্যক্তিরা সময়ের কাছে অসহায় হয়ে উঠছে। এইভাবে চলতে থাকলে আগামীতে দেশ ও জাতিকে নেতৃত্ব দেওয়ার মত লোকের অভাব দেখা দিবে।

সময় থাকতে এখন হতেই শিক্ষিত ছাত্র-যুব সমাজ ও সংগঠন সমুহকে মাদক ও সমাজের অপসংস্কৃতির বিরুদ্ধে সোচ্চার হতে হবে। আপনাদের মতো এই মহৎ সংগঠনের কার্যক্রম পুরো উপজেলায় ছড়িয়ে দিয়ে শিক্ষার আলো ছড়িয়ে দেওয়ার আহবান জানান।

SHARE