Home কক্সবাজার কুতুবদিয়ায় “বাংলাদেশ সরকারের সাফল্য, অর্জন ও উন্নয়ন ভাবনা” শীর্ষক আলোচনা সভা অনুষ্ঠিত

কুতুবদিয়ায় “বাংলাদেশ সরকারের সাফল্য, অর্জন ও উন্নয়ন ভাবনা” শীর্ষক আলোচনা সভা অনুষ্ঠিত

146
SHARE

নজরুল ইসলাম,কুতুবদিয়া(১৬ মে) :: কুতুবদিয়া  উপজেলা পরিষদ হল রুমে “বাংলাদেশ সরকারের সাফল্য, অর্জন ও উন্নয়ন ভাবনা” শীর্ষক আলোচনা সভা ১৬ মে (বুধবার) সকাল ১১ টায় অনুষ্ঠিত হয়েছে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা ( ইউএনও) সুজন চৌধুরীর সভাপতিত্ত্বে অনুষ্ঠিত সভায় বক্তব্য রাখেন,জেলা তথ্য অফিসার নাছির উদ্দিন, ককক্সবাজার জেলা আওয়ামীলীগের সিনিয়র সহ- সভাপতি ও বড়ঘোপ ইউপি’র চেয়ারম্যান এডভোকেট ফরিদুল ইসলাম চৌধুরী, মহিলা ভাইস চেয়ারম্যান ছৈয়দা মেহেরুন্নেছা, কৈয়ারবিল ইউপির চেয়ারম্যান জালাল আহমদ, কুতুবদিয়া থানার ওসি ( তদন্ত) আমিরুল ইসলাম, উপজেলা প্রাণি সম্পদ কর্মকর্তা অসীম বরণ সেন ও সাংবাদিক লিটন কুতুবী প্রমুখ।

সভায় বক্তারা বলেন,”যে দেশে গুণির সমাদর হয় না, সে দেশে গুণিজন জন্ম নেয় না।” প্রতিটি ভালো কাজের স্বীকৃতি যেমন মানুষ পেতে চায়, তেমনি একটি দেশের প্রতিটি সরকারই চায় তার আমলে হওয়া উন্নয়নের কথাও দেশের জনগণ জানুক এবং বলুক।

বক্তারা বলেন, বর্তমান আওয়ামীলীগ সরকার ক্ষমতায় আসার পর থেকে বাংলাদেশ প্রতিটি সেক্টরে উন্নতি করতে সক্ষম হয়েছে। বিশেষ করে শিক্ষা, শিশুমৃত্যুহার কমানো এবং দারিদ্র হ্রাসকণের ক্ষেত্রে বাংলাদেশ উল্লেখযোগ্য উন্নতি প্রদর্শন করতে সক্ষম হয়েছে।

এছাড়া সমূদ্র বীজয়, ভারতের সাথে সীটমহল বিনিময়, দেশকে ডিজিটাইলেশন করা, নিজেদের অর্থায়নে পদ্মা সেতু নির্মাণ ও দেশকে এলডিসি থেকে উত্তরণ করে উন্নয়নশীল দেশে রুপান্তর এবং মহাকাশে নিজস্ব স্যাটেলাইট ( বঙ্গবন্ধু-১) উৎক্ষেপন করা বর্তমান সরকারের এক বিশাল অর্জন বলে মনে করেন বক্তারা।

সভায় সরকারের  প্রতিটি উন্নয়নের চিত্র মানুষের কাছে তুলে ধরার জন্য সকলের প্রতি অনুরোধ জানান এডভোকেট ফরিদুল ইসলাম চৌধুরী। তিনি বলেন, উন্নয়নের জন্য স্বপ্ন দেখতে হয় এবং তা বাস্তনায়নের কাজও করতে হয়। আর বর্তমান সরকার সেটিই করে দেখিয়েছে। দল যার যার, দেশ সবার। তাই দেশের উন্নয়নে সকলকে সম্মিলিতভাবে কাজ করার আহবান জানান তিনি।

এতে আরো বক্তব্য রাখেন, আ’ লীগ নেতা শহিদুল ইসলাম (লালা),মাস্টার জাকারিয়া, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের প্রধান,সাংবাদিক ও বিভিন্ন দপ্তরের কর্মকর্তাবৃন্দ।।

SHARE