Home কক্সবাজার রামুতে সুধী সমাবেশে জেলা প্রশাসক মো: কামাল হোসেন : সম্প্রীতি রক্ষায় সবাইকে...

রামুতে সুধী সমাবেশে জেলা প্রশাসক মো: কামাল হোসেন : সম্প্রীতি রক্ষায় সবাইকে সচেষ্ট থাকতে হবে

39
SHARE

খালেদ হোসেন টাপু,রামু(১৫ মে) :: কক্সবাজারের রামুতে উপজেলা প্রশাসন কর্তৃক আয়োজিত সন্ত্রাস, জঙ্গীবাদ, বাল্যবিবাহ, মাদকবিরোধী আলোচনা সভা এবং সার্বিক উন্নয়ন কর্মকান্ড ও আইন শৃংখলা বিষয়ে বিভিন্ন শ্রেণী-পেশার মানুষ ও সুধীজনের মতবিনিময় সভায় প্রধান অতিথি কক্সবাজার জেলা প্রশাসক মোঃ কামাল হোসেন বলেছেন ইতিহাস সমৃদ্ধ প্রতœতাত্বিক তীর্থস্থান এ রামু উপজেলা।

এ উপজেলার অনেক ঐতিহ্য রয়েছে। এখানকার সব সম্প্রদায়ের মানুষ একসাথে মিলেমিশে রয়েছে। সাম্প্রদায়িক সম্প্রীতির অনন্য নজির এ রামু উপজেলা। কোন অবস্থাতেই যেন এ সম্প্রীতি বিনষ্ট না হয় সেদিকে সবাইকে সজাগ দৃষ্টি রাখতে হবে।

তিনি আরো বলেন সন্ত্রাস, জঙ্গীবাদ, বাল্যবিবাহ ও মাদক প্রতিরোধে সবাইকে এগিয়ে আসতে হবে এবং পবিত্র রমজান মাসে কোন নাশকতা যেন সৃষ্টি না হয় সে লক্ষ্যে আইন শৃংখলা বাহিনীর তৎপরতা বৃদ্ধি করা হবে। দ্রব্যমূল্যের উর্ধ্বগতি, যানজট নিরসনসহ ইত্যাদি নিয়মিত মনিটরিং করার জন্য তিনি উপজেলা নির্বাহী অফিসারকে নির্দেশনা প্রদান করেন।

সামগ্রিক উন্নয়নের পাশাপাশি শিক্ষা প্রতিষ্ঠানসহ শিক্ষখাতের উন্নয়নকল্পে এলাকার সবাইকে একযোগে কাজ করার অনুরোধ জানান। শিক্ষা প্রতিষ্ঠানের উন্নয়নকে সর্বাধিক অগ্রাধিকার দিতে হবে বলেও জানান তিনি।

মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ক্ষমতায় আসার পর থেকে দেশে বিভিন্ন দৃষ্টিনন্দন প্রকল্পসহ অনেকগুলো মেগা প্রকল্প বাস্তবায়ন হয়েছে। সেই সাথে সম্প্রতি বঙ্গবন্ধু -১ স্যাটেলাইট উৎক্ষেপনের মাধ্যমে বাংলাদেশের অফুরন্ত সম্ভাবনার দ্বার উন্মোচিত হয়েছে। এরমাধ্যমে বাংলাদেশ বিশ্বে নতুনভাবে পরিচিতি অর্জন করেছে। মহাকাশ জয় বর্তমান সরকারের একটি বড় সফলতা। এর মাধ্যমে বাংলাদেশ উন্নত দেশের পথে আরো একধাপ এগিয়ে গেছে ।

তিনি আরও বলেন, আসন্ন রমজান মাসের পবিত্রতা যে কোন মূল্যে রক্ষা করতে হবে। রমজান মাস এলেই অস্বাভাবিকভাবে দোকানদারেরা হুট করে দ্রব্যমূল্য বাড়িয়ে দেয়। রমজানে কোন দোকানদার যদি এভাবে মূল্য বাড়ায় তাহলে সরাসরি তাঁকে ফোন বা এসএমএস করার অনুরোধও জানান তিনি। সেই সাথে আরো জানান এক্ষেত্রে খুব দ্রুত পদক্ষেপ গ্রহণ করা হবে।

মঙ্গলবার( ১৫ মে) রামু উপজেলা পরিষদ মিলনায়তনে উপজেলা নির্বাহী অফিসার মোঃ লুৎফুর রহমানের সভাপতিত্বে সুধী সমাবেশে তিনি এ কথা বলেন। এতে প্রধান আলোচক ছিলেন রামু উপজেলা পরিষদ চেয়ারম্যান রিয়াজ উল আলম।

সুধী সমাবেশে রামু উপজেলা পরিষদ ও উপজেলা প্রশাসনের পক্ষ থেকে প্রধান অতিথি জেলা প্রশাসক মো: কামাল হোসেনকে ক্রেষ্ট প্রদান করেন উপজেলা চেয়ারম্যান রিয়াজ উল আলম, উপজেলা নির্বাহী অফিসার মো: লুৎফুর রহমান। অনুষ্ঠান সঞ্চালনায় ছিলেন উপজেলা প্রকৌশলী এলজিইডি জাকির হাসান।

SHARE