Home খেলা আইপিএলে প্লে-অফের আশা জিইয়ে রাখল মুম্বই : বিদায়ের পথে প্রীতির পাঞ্জাব

আইপিএলে প্লে-অফের আশা জিইয়ে রাখল মুম্বই : বিদায়ের পথে প্রীতির পাঞ্জাব

105
SHARE

কক্সবাংলা ডটকম(১৭ মে) :: ফের দলকে জিতিয়ে আসতে ব্যর্থ রাহল৷ ফের ৯০ ঘরের থেমে গেল তাঁর লড়াই৷ তীরে এসে তরি ডুবল প্রীতির দলের৷ কিংস ইলেভেনকে হারিয়ে প্লে-অফের আশা জিইয়ে রাখল গতবারের চ্যাম্পিয়ন মুম্বই ইন্ডিয়ান্স৷

এই জয়ে প্লে অফের আশা বাঁচিয়ে রাখলো মোস্তাফিজুর রহমানের মুম্বাই। বাকি থাকা এক ম্যাচ আগে ১২ পয়েন্ট নিয়ে চতুর্থ স্থানে উঠে এসেছে তারা। এখন শেষ ম্যাচে ঠিক হবে তাদের প্লে অফে খেলার ভাগ্য। তাদের সমান ১৩ ম্যাচে পাঞ্জাবের ১২ পয়েন্ট হলেও নেট রানরেটে পিছিয়ে থাকায় নেমে গেছে ছয়ে।

বৃথা গেল লোকেশ রাহুলের আরেকটি সেঞ্চুরি ছুঁই ছুঁই ইনিংস। ৬০ বলে ৯৪ রানের ঝড়ো ইনিংস খেলেও যে দলকে জেতাতে পারেননি এই ওপেনার। মুম্বাই ইন্ডিয়ান্সের বিপক্ষে উত্তেজনাকর ম্যাচটি কিংস ইলেভেন পাঞ্জাব হেরেছে ৩ রানে।

এই ম্যাচেও মুম্বাইয়ের একাদশে সুযোগ হয়নি মোস্তাফিজের। তবে দলে সুযোগ পেয়েই বাজিমাত করেছেন  কিয়েরন পোলার্ড। তার ঝড়ো হাফসেঞ্চুরিতে নির্ধারিত ২০ ওভারে ৮ উইকেট হারিয়ে মুম্বাই স্কোরে জমা করে ১৮৬ রান। সেই লক্ষ্যে খেলতে নেমে পাঞ্জাব ৫ উইকেট হারিয়ে করতে পেরেছে ১৮৩ রান।

লম্বা বিরতি দিয়ে মুম্বাই ইন্ডিয়ান্সের একাদশে জায়গা পেয়েছেন কিয়েরন পোলার্ড। সুযোগ পেয়েই দেখিয়ে দিলেন তার প্রয়োজনীয়তা। ক্যারিবিয়ান এই হার্ডহিটার ব্যাটসম্যানের ঝড়েই বড় সংগ্রহ দাঁড় করায় মুম্বাই। তার ২৩ বলে ৫০ রানের ইনিংসের ওপর ভর করেই রোহিত শর্মারা স্কোরে জমা করে ১৮৬ রান। ঝড়ো ইনিংসটি পোলার্ড সাজান ৫ চার ও ৩ ছক্কায়।

টস হেরে ব্যাটিং নেমে মুম্বাই শুরুতে এভিন লুইসের (৯) উইকেট হারালেও সুর্যকুমার যাদব ও ঈশান কিশানের ব্যাটে ঘুরে দাঁড়ায়। সূর্যকুমার ১৫ বলে ৩ চার ও ২ ছক্কায় করেন ২৭ রান। আর কিষান আউট হওয়ার আগে ১২ বলে ১ চার ও ২ ছক্কায় খেলেন ২০ রানের ইনিংস।

সুবিধা করতে পারেননি অবশ্য অধিনায়ক রোহিত, মাত্র ৬ রান করে ফিরে যান প্যাভিলিয়নে। তবে হার্দিক পান্ডিয়া ও পোলার্ডের কার্যকরী ব্যাটিংয়ে বড় সংগ্রহের ভিত পায় মুম্বাই। পান্ডিয়া ২৩ বলে ১ চার ও ২ ছক্কায় করে যান ৩২ রান। আর পোলার্ড ঝড়ো হাফসেঞ্চুরি করলে লড়াই করার মতো পুঁজি পায় মুম্বাই।

পাঞ্জাবের জার্সিতে দুর্দান্ত বল করেছেন অ্যান্ড্রু টাই। ৪ ওভারে মাত্র ১৬ রান দিয়ে পেয়েছেন তিনি ৪ উইকেট। অধিনায়ক রবিচন্দ্রন অশ্বিন ১৮ রান খরচায় নেন ২ উইকেট।

১৮৭ রানের লক্ষ্যে খেলতে নেমে ক্রিস গেইল ১১ বলে ১৮ রান করে ফিরে যান প্যাভিলিয়নে। পাঞ্জাবের আরেক ওপেনার লোকেশ ওয়ান ডাউনে নামা অ্যারন ফিঞ্চকে নিয়ে তৈরি করেন জয়ের ভিত। দ্বিতীয় উইকেটে তারা যোগ করেন ১১১ রান। ৩৫ বলে ৪৬ রান করে ফিঞ্চ আউট হলেও পাঞ্জাবের আশা বাঁচিয়ে রাখেন লোকেশ।

মুম্বাই বোলারদের ওপর টর্নেডো বইয়ে দলকে জয়ের দিকে নিয়ে যান তিনি। কিন্তু শেষ করতে পারেননি। ৬০ বলে ৯৪ রান করে আউট হয়ে যান এই ওপেনার। বিধ্বংসী ইনিংসটি লোকেশ সাজান ১০ চার ও ৩ ছক্কায়। এরপর অক্ষর প্যাটেল (১০*) চেষ্টা করলেও হার আর এড়াতে পারেননি।

মুম্বাইয়ের সফল বোলার জসপ্রিৎ বুমরাহ মাত্র ১৫ রান খরচায় পান ৩ উইকেট। ২ উইকেট পেয়েছেন মিচেল ম্যাকক্লেনাগন

IPLT20 POINTS TABLE

Pos. Team Plyd. Won Lost Tied Net RR Pts.
1 Hyderabad 12 9 3 0 +0.400 18
2 Chennai 12 8 4 0 +0.383 16
3 Kolkata 13 7 6 0 -0.091 14
4 Mumbai 13 6 7 0 +0.384 12
5 Rajasthan 13 6 7 0 -0.403 12
6 Punjab 13 6 7 0 -0.490 12
7 Bangalore 12 5 7 0 +0.218 10
8 Delhi 12 3 9 0 -0.478 6
SHARE