Home কক্সবাজার উখিয়ার পালংখালী ইউনিয়নের গফুর চেয়ারম্যান জামিনে মুক্ত

উখিয়ার পালংখালী ইউনিয়নের গফুর চেয়ারম্যান জামিনে মুক্ত

62
SHARE

শহিদুল ইসলাম,উখিয়া(১৭ মে) :: ককসবাজারের উখিয়ার পালংখালী ইউনিয়নের তাজনিমারখোলা রোহিঙ্গা শরনার্থী ক্যাম্প সংলগ্ন এলাকায় কয়েকজন উশৃংখল রোহিঙ্গা যুবক ধান ক্ষেতে বসে ইয়াবা সেবনকে কেন্দ্র করে গ্রামবাসি-রোহিঙ্গা ও পুলিশ ত্রিমূখী সংঘর্ষের ঘটনায় পুলিশের দায়ের করা মামলায় জামিনে মুক্তি পেয়েছেন পালংখালী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও রোহিঙ্গা প্রত্যাবাসন সংগ্রাম কমিটির সাধারণ সম্পাদক এম গফুর উদ্দিন চৌধুরী।

বৃহস্পতিবার দুপুরে কক্সবাজার জর্জকোর্টে হাজির করে জামিনের আবেদন করিলে বিজ্ঞ বিচারক দীর্ঘ শুনানীর শেষে তার জামিন মঞ্জুর করেন।

উল্লেখ্য যে, ১ মে থাইংখালী তানজিমারখোলা রোহিঙ্গা ক্যাম্পের পাশে কিছু উশৃংখল রোহিঙ্গা যুবক ইয়াবা সেবন করছিল। এসময় কয়েকজন স্থানীয় লোক তাদেরকে লক্ষ্য করে টর্চের আলো ফেললে ক্ষিপ্ত হয়ে রোহিঙ্গারা স্থানীয়দের উপর হামলা চালায়।

এসময় ফকির আহমদ (৭০) তার ছেলে মাহামুদুর রহমান(৩০), মোহাম্মদ নুর(২৮) আব্দুল জলিলের ছেলে আব্দুস সালাম(৪০) আব্দুল গফুরের ছেলে আব্দুর রহিম (১৮) গুরা মিয়ার ছেলে মোবারক (২৪) ও পুলিশ সহ ১০/১২জন আহত হয়।

পরে অতিরিক্ত পুলিশ ঘটনাস্থলে পৌছে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়। এ ঘটনায় উখিয়া থানার উপ-পরিদর্শন আব্দুর রাজ্জাক বাদী হয়ে ২ মে উখিয়া থানায় একটি মামলা দায়ের করেন।

এতে পালংখালী ইউনিয়নের চেয়ারম্যান এম গফুর উদ্দিন চৌধুরীকে প্রধান আসামী করে এবং অজ্ঞাতনামা ৩শ জনের বিরুদ্ধে সরকারি কাজে বাধা, পুলিশের উপর হামলার অভিযোগ আনে।

দায়েরকৃত মামলায় চেয়ারম্যান গফুর উদ্দিন চৌধুরী গত ৯ মে আদালতে স্বশরিরে হাজির হয়ে জামিনের আবেদন করলে উখিয়া আদালতের জুডিসিয়াল ম্যাজিষ্ট্রেট তামান্না ফারাহ জামিন নামঞ্জুর করে কারাগারে প্রেরণ করেছিল।

SHARE