Home কক্সবাজার চকরিয়ায় বাজারে রমজানে গরুর মাংস প্রতিকেজি ৫’শ টাকা বিক্রির নির্দেশ

চকরিয়ায় বাজারে রমজানে গরুর মাংস প্রতিকেজি ৫’শ টাকা বিক্রির নির্দেশ

157
SHARE

এম.জিয়াবুল হক,চকরিয়া(১৬ মে) :: চকরিয়া উপজেলা সদরে প্রতিটি দোকানে এখন থেকে হাঁড়বিহীন গরুর মাংস প্রতিকেজি বিক্রি হইবে পাঁচশত টাকা দামে। আড়াইশত হাড়ঁসহ প্রতিকেজি মাংস নিলে দাম দিতে হবে চারশত ৩০ টাকা। নির্ধারণ করে দেয়া দাম থেকে কেউ অতিরিক্ত দাম নিলে এবং ওজনের কারচুপি করলে তদন্তে প্রমাণিত হলে ওই ব্যবসায়ীর বিরুদ্ধে আইনী ব্যবস্থা নেয়া হবে।

বুধবার (১৬ মে) দুপুরে চকরিয়া পৌরসভার সম্মেলনকক্ষে ব্যবসায়ী নেতৃবৃন্দের সাথে বাজার মনিটরিং কমিটির সভায় সকলের সম্মতিক্রমে চকরিয়া পৌরসভার মেয়র ও উপজেলা আওয়ামীলীগের যুগ্ম সম্পাদক আলমগীর চৌধুরী এই ঘোষনা দেন।

পবিত্র মাহে রমজানকে সামনে রেখে চকরিয়া পৌরসভার সকল কাঁচাবাজার ও মাংসের দোকানদারদের নিয়ে অনুষ্ঠিত জরুরী সভায় মেয়র আলমগীর চৌধুরী বলেন, রমজান মাসে মাছ মাংস, তরিতরকারী ও নিত্যপন্যের মূল্য নিয়ন্ত্রণ রাখতে হবে। প্রতিটি দোকানে পন্যমুল্য টাঙ্গিয়ে রাখতে হবে। পন্যবিক্রিকালে ডিজিটাল পরিমাপ যন্ত্রের মাধ্যমে সঠিক ওজন নিশ্চিত করতে হবে।

সভায় মেয়র আলমগীর চৌধুরী আলোচ্য সিদ্বান্ত মতে ভোক্তা সাধারণের মাঝে সেবা নিশ্চিতে সকলের সহযোগিতা প্রত্যাশা করেছেন।

অনুষ্ঠিত সভায় চকরিয়া পৌরসভার প্যানেল মেয়র বশিরুল আইয়ুব, সচিব মাস-উদ মোরশেদ, কাউন্সিলর আলহাজ মকছুদুল হক মধু, রেজাউল করিম, জাফর আলম কালু, জিয়াবুল হক, ফোরকানুল ইসলাম তিতু, নজরুল ইসলাম ও জামাল উদ্দিন এবং সকলস্থরের ব্যবসায়ী নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। সভা শেষে চকরিয়া পৌরসভার উদ্যোগে বাজার মনিটরিং কমিটি গঠন করা হয়।

গঠিত কমিটিতে মেয়র আলমগীর চৌধুরীকে সভাপতি, পৌরসভার প্যানেল মেয়র বশিরুল আইয়ুব, পৌরসভার কাউন্সিলর আলহাজ মকছুদুল হক মধু, রেজাউল করিম, জিয়াবুল হক, মুজিবুল হক মুজিব ও জাফর আলম কালুকে সদস্য এবং পৌরসভার সচিব মাস-উদ মোরশেদকে সদস্যসচিব ও সোসাইটি কাচা বাজার মার্কেট মালিক মুজিবুল হক মনু, চকরিয়া ব্যবসায়ী সমিতির সভাপতি রেজাউল হক সওদাগর, চকরিয়া বিমানবন্দর রোড ব্যবসায়ী সমিতির সাধারণ সম্পাদক এম.নুরুস শফিকে সদস্য করে ১৮ সদস্য বিশিষ্ঠ কমিটি গঠন করা হয়েছে।

SHARE