Home কক্সবাজার কক্সবাজারের টেকনাফে রোহিঙ্গাদের হাসপাতাল পরিদর্শনে বলিউড অভিনেত্রী প্রিয়াংকা চোপড়া

কক্সবাজারের টেকনাফে রোহিঙ্গাদের হাসপাতাল পরিদর্শনে বলিউড অভিনেত্রী প্রিয়াংকা চোপড়া

303
SHARE

হুমায়ূন রশিদ,টেকনাফ(২১ মে) :: ইউনিসেফের শুভেচ্ছা দূত ও বলিউডের জনপ্রিয় অভিনেত্রী প্রিয়াংকা চোপড়া কক্সবাজারের টেকনাফ বাহারছড়ায় রোহিঙ্গাদের জন্য নির্মিত ডায়রিয়া হাসপাতাল পরিদর্শন করেছেন।

এসময় তিনি ঘুরে-ফিরে রোহিঙ্গা ক্যাম্প পরিদর্শন করে রোহিঙ্গা শিশুদের সাথে কৌশল বিনিময় করেন।

জানা যায়, ২১মে বিকাল সাড়ে ৩টারদিকে ইউনিসেফের শূভেচ্ছা দূত প্রিয়াংকা চোপড়া সীমান্ত জনপদ টেকনাফের উপকূলীয় বাহারছড়া ইউনিয়নের শামলাপুরে রোহিঙ্গা জনগোষ্ঠীর ইউনিসেফের সহায়তায় পরিচালিত হাসপাতালের ডায়রিয়া বিভাগ পরিদর্শন করেন।

এসময় তিনি হাসপাতালে কর্তব্য চিকিৎসকের সাথে কথা বলেন। হাসপাতাল হতে অর্ধ কিলোমিটার দূরে পায়ে হেটে নতুন রোহিঙ্গা ক্যাম্প পরিদর্শন করেন।

পরিদর্শনকালে তিনি রোহিঙ্গা শিশু-কিশোর মোঃ রিফাত (১১), রফিক (১২) ও আব্দুল আজিজের সাথে কথা বলেন।

এরপর উপস্থিত সাংবাদিকদের ফটোসেশনে অংশ নেওয়ার পর ইউনিসেফের শুভেচ্ছা দূত বাহারছড়া ত্যাগ করেন। এসময় ইউনিসেফের বাংলাদেশে নিয়োজিত কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

জানা যায়,এর আগে প্রিয়াঙ্কা চোপড়া সোমবার সকাল আটটায় ঢাকার হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে ঘণ্টা তিনেক অবস্থান করার পর ইউএস-বাংলার একটি উড়োজাহাজে কক্সবাজার বিমানবন্দর পৌঁছেন। সেখান থেকে প্রিয়াঙ্কাকে উখিয়ায় রয়েল টিউলিপ হোটেলে নিয়ে যাওয়া হয়।

প্রিয়াঙ্কার সফরসূচি থেকে জানা গেছে, মঙ্গলবার সকালে তিনি উখিয়ার বালুখালী ও জামতলী রোহিঙ্গা ক্যাম্প পরিদর্শন করবেন। এরপর বিকেলে টেকনাফ রোহিঙ্গা ক্যাম্প পরিদর্শন করবেন তিনি। বুধবার উখিয়ার কুতুপালং রোহিঙ্গা ক্যাম্প পরিদর্শন করবেন।

আরও জানা গেছে,৩৫ বছর বয়সী প্রিয়াংকা জাতিসংঘের শিশুবিষয়ক সংস্থা ইউনিসেফের গুডভিল অ্যাম্বাসাডর। সেই পরিচয় নিয়েই প্রিয়াংকা রোহিঙ্গা ক্যাম্প পরিদর্শন করতে এসেছেন। এর আগে তিনি সিরিয়ায় যুদ্ধে আক্রান্ত শিশুদের পাশে দাঁড়িয়ে ছিলেন।

ঢাকায় এসে ফেসবুক নিজের ভেরিফায়েড পেজে প্রিয়াঙ্কা চোপড়া লিখেছেন, ‘রোহিঙ্গা উদ্বাস্তু ক্যাম্পে যাচ্ছি। আমার ইনস্টাগ্রামে সেখানকার সব অভিজ্ঞতা শেয়ার করব। আমাকে সেখানে অনুসরণ করতে থাকুন। এই বিষয়টি নিয়ে বিশ্বের ভাবা উচিত। ভাবতে হবে আমাদেরও।’

বৃহস্পতিবার সকালে কক্সবাজার ত্যাগ করবেন এই বলিউড তারকা।

SHARE