Home কক্সবাজার কক্সবাজারে শুটিংয়ের অাড়ালে ইয়াবা পাচার : সোয়া ৩ কোটি টাকার ইয়াবাসহ আটক-২

কক্সবাজারে শুটিংয়ের অাড়ালে ইয়াবা পাচার : সোয়া ৩ কোটি টাকার ইয়াবাসহ আটক-২

156
SHARE

কক্সবাংলা রিপোর্ট(২৩ মে) :: এবার দেশের চলচ্চিত্র জগতকেও গ্রাস করেছে ভয়ঙ্কর মাদক ইয়াবা।পর্যটন শহর কক্সবাজার যেকোন চলচ্চিত্র ও নাটক নির্মাণ বা আউটডোর শুটিংয়ের জন্য প্রথম পছন্দের স্থান। আর দীর্ঘদিন ধরে কক্সবাজারে শুটিংয়ের আড়ালে কিছু অসাধু চক্র ইয়াবা ব্যবসায় জাল বিস্তার করেছে।এভাবে রাজধানীর বিভিন্ন আন্ডারগ্রাউন্ড প্রোডাকশন হাউস কক্সবাজারে শুটিং করার অাড়ালে ইয়াবা পাচার করে যাচ্ছে।এরই ধারাবাহিকতায় কক্সবাজারস্থ র‌্যাব-৭ দীর্ঘদিন অনুসন্ধানের পর একটি চক্রকে সনাক্ত করতে সক্ষম হয়।

র‌্যাব সূত্রে জানা যায়, ২৩মে বুধবার দুপুরে কক্সবাজার শহরের হোটেল-মোটেল জোনখ্যাত কলাতলী থেকে ৩ কোটি ২৪ লক্ষ টাকার ১ লক্ষ ৮ হাজার পিচ ইয়াবা সহ ‘সরকার প্রোডাকশন হাউস’ নামে একটি শুটিং টিমের ১০ সদস্যকে আটক করে র‌্যাব সদস্যরা।

বুধবার এক ক্ষুদে বার্তায় কক্সবাজারস্থ র‌্যাব-৭ ক্যাম্পের কোম্পানি কমান্ডার মেজর রুহুল আমিন জানান,গোপন সংবাদের ভিত্তিতে শহরের কলাতলী থেকে মিউজিক ভিডিও নির্মাণ সংস্থা ‘সরকার প্রোডাকশন হাউস’র শুটিং টিমের ১০জনের একটি ভয়ংকর চক্রকে ইয়াবা সহ আটক করা হয়।

এসময় তাদের কাছ থেকে ১ লক্ষ ৮ হাজার পিচ ইয়াবা ও একটি মাইক্রোবাস জব্ধ করা হয়।যার বাজার মূল্য ৩ কোটি ২৪ লক্ষ টাকা। এছাড়া আটক করা হয় রাজশাহী ভিত্তিক মাদক চক্রের প্রধান আসলাম সরকার (৪০), তার শুটিং টিমের আরো আট সদস্য এবং ড্রাইভার মাসুদ রানাকে (৩২)।পরে যাচাই–বাছাই করে আটজনের সাথে ইয়াবা সংশ্লিষ্ঠতায় প্রমান না পাওয়ায় তাদের মুচলেকার বিনিময়ে ছেড়ে দেওয়া হয়।

তিনি আরও জানান,প্রাথমিক জিজ্ঞাসাবাদে তারা বিভিন্ন সময়ে শুটিং করার নাম করে কক্সবাজার থেকে ইয়াবা পাচার করত।

তিনি আটকৃত দু’জনকে ব্যাপক জিজ্ঞাসাবাদের পর সংশ্লিষ্ঠ ধারায় মামলা করে কক্সবাজার সদর মডেল থানায় সোপর্দ করা হবে বলে জানান।

উল্লেখ্য এর আগেও র‌্যাব-৭ সদস্যরা কক্সবাজার শহরের কলাতলীস্থ হোটেল বে-ভিউতে অভিযান চালিয়ে চিত্র নায়িকা সিলভিয়া আজমী এবং ইন্টারন্যাশনাল এ্যামিউজমেন্ট ক্লাবের চেয়ারম্যান ও চলচ্চিত্র প্রযোজক জিএম সরওয়ারসহ ৪জনকে আটক করে। ওই সময় তাদের কাছ থেকে ইয়াবা ট্যাবলেট উদ্ধার করে

SHARE