Home খেলা চ্যাম্পিয়ন্স লিগে টানা ৩য় শিরোপা জিতে ইতিহাস করলো রিয়াল মাদ্রিদ

চ্যাম্পিয়ন্স লিগে টানা ৩য় শিরোপা জিতে ইতিহাস করলো রিয়াল মাদ্রিদ

151
SHARE

কক্সবাংলা ডটকম(২৭ মে) :: টানা ৩য় বার চ্যাম্পিয়ন্স লিগের শিরোপা জিতে ইতিহাস রচনা করলো রিয়াল মাদ্রিদ। কিয়েভে’র অলিম্পিক মাঠে গেরেথ বেলের জোড়া গোলে লিভারপুলেকে ৩-১ গোলে হারায় জিদানের দল।

সালাহদের কাঁদিয়ে রেকর্ড ১৩ বার ইউরোপের সেরা ক্লাব হওয়ার কৃতিত্ব দেখায় লস ব্লাঙ্কোসরা।

রিয়াল মাদ্রিদের সমতুল্য কোনো ক্লাব নেই। নেই ক্রিশ্চিয়ানো রোনালদোর ও বেলের মতো কোনো ফুটবলারও। চ্যাম্পিয়ন্স লিগের ফাইনালে লিভারপুলেকে ৩-১ গোলে উড়িয়ে দিয়ে সেটাই প্রমাণ করলো জিদানের দল।

যা কেউ করতে পারেনি তাই করে দেখিয়েছেন রোনালদোরা। প্রথম দল হিসেবে পরপর তৃতীয় বার চ্যাম্পিয়ন্স লিগের শিরোপা জয়ের গৌরব অর্জন করেছে রিয়াল মাদ্রিদ।

রিয়ালের হয়ে জোড়া গোল করলেন গ্যারেথ বেল৷ ম্যাচটিতে রিয়ালের হয়ে প্রথম গোলটি করেন করিম বেঞ্জেমা৷

দুই দলই প্রথমার্ধে একাধিক প্রচেষ্টা চালালেও তা ব্যর্থ হয়ে যায়। যে কারণে গোলশূন্যতেই শেষ হয় প্রথমার্ধ। তবে লিভারপুলের জন্য দুঃসংবাদটা বড়ই ছিল। দলটির মূল তারকা ফরোয়ার্ড মোহাম্মদ সালাহ প্রথমার্ধের ৩০ মিনিটেই ওঠে যেতে হয়েছে। ২৫ মিনিটে সার্জিও রামোসের বাজে ট্যাকলে চোট পান তিনি। বেশ কিছুক্ষণ প্রচেষ্টা চালিয়েও স্বাভাবিক হতে না পেরে ফিজিওর পরামর্শে শেষ পর্যন্ত মাঠ ছাড়েন তিনি।
তাই দ্বিতীয়ার্ধে যে লিভারপুলের জন্য কঠিন কিছু অপেক্ষা করছিল তা অনুমান করা গিয়েছিল। হলোও তাই। ৫১ মিনিটে করিম বেনজেমা রিয়ালের পক্ষে গোলের সূচনা করেন। গোলরক্ষকের ভুলে হয় গোলটি। গোললাইনে বল ধরে নিজ দলের খেলোয়াড়কে বল দিতে আলতো করে সামনে বল বাড়িয়ে দেন লিভারপুল গোলরক্ষক। সেই বল নিয়ন্ত্রণে নিয়ে গোল করেন বেনজেমা।
চার মিনিটের ব্যবধানে সাদিও মানে খেলায় সমতা ফেরান। কর্নার থেকে পাওয়া বল থেকে হেডের সাহায্যে গোল করেন তিনি। তবে সমতা ভাঙতে বেশিক্ষণ প্রয়োজন হয়নি রিয়ালের। ৬৩ মিনিটে মার্শেলোর ক্রস থেকে পাওয়া বলে বক্সের বাইরে থেকে দুর্দান্ত বাইসাইকেল কিকে গোল করেন গ্যারেথ বেল।
৮৩ মিনিটে শেষ গোলটিও করেছেন এই ওয়েলস তারকা। ৩০ গজ দূর থেকে বেলের দুর্দান্ত শটটি লিভারপুল গোলরক্ষকের হাতে লাগলেও তিনি বেলকে গোলবঞ্চিত করতে পারেননি। তাই শেষ পর্যন্ত ৩-১ গোলে জয় পায় দলটি।

 

 

SHARE