Home কক্সবাজার ঈদগাঁও’র ডজন মামলার আসামী ধরাছোঁয়ার বাইরে : জনমনে আতংক

ঈদগাঁও’র ডজন মামলার আসামী ধরাছোঁয়ার বাইরে : জনমনে আতংক

163
SHARE

মোঃ রেজাউল করিম,ঈদগাঁও(৪ জুন) :: কক্সবাজার সদরের ঈদগাঁওয়ের ডজন মামলার আসামী, বিভিন্ন অপকর্মের হোতা ধরাছোঁয়ার বাইরে থাকায় জনমনে আতংক বিরাজ করছে।অর্ধ ডজন মামলা ওয়ারেন্ট থাকলেও গ্রেফতার করছে না আইনশৃংখলা বাহিনী

।যদিওবা পুলিশ বলছে তাকে ধরতে বিভিন্ন স্থানে সোর্স নিয়োগ করা হয়েছে।তাকে গ্রেফতার করা না গেলে আসন্ন ঈদ মৌসমে ঈদগাঁও বাজারে চুরি,ছিনতাই, ডাকাতির মত ঘটনার জন্ম নিতে পারে

।দীর্ঘদিন ঈদগাঁও বাসস্টেশনের নিচে কাঁচা তরকারী ব্যবসার আড়াঁলে ইয়াবা বিক্রি করে আসলেও কারো নজরে আসেনি বিষয়টি।সরকারের মাদক বিরোধী অভিযানে রাঘববোয়ালেরা আত্মগোপনে চলে যাওয়ার সুযোগে খুচরা ব্যবসায়ী হিসাবে অত্যন্ত কৌশলে সে ইয়াবার মত ঘাতক মরন নেশা মাদক বিক্রি করে আসছে।

স্থানীয় ত্রাস হওয়ায় কেউ মুখ খোলার সাহসও করে না।প্রতিবাদ করলে নেমে আসে বর্বর নির্যাতন।

জানা গেছে, ইউছুপ আলী ঈদগাঁও ইউনিয়নের বাজারস্থ জাগির পাড়া এলাকার । এক সময়ে টমটম চালক থেকে রাতারাতি নাম লেখান অপরাধ জগতে।হয়ে উঠে জনগনের আতংক।করতে থাকে বিভিন্ন অপকর্ম

।এমনকি স্থানীয় আওয়ামীলীগের অফিসে প্রবেশ করে প্রকাশ্যে বঙ্গবন্ধু ও প্রধানমন্ত্রীর ছবি ভাংচুর করলেও আইনের আওতায় আনা হয়নি তাকে।

খোঁজ খবর ও তথ্য অনুসন্ধানে তার বিরুদ্ধে ১১ টি মামলার সন্ধান মিললেও নাম্বার পাওয়া গেছে ৬ টির। তৎমধ্যে জিআর ৫৫/১৩,৫৬/১৩,৬২৬/১৭,১৬৫/১৩,৯৩৬/১২। সবকটি মামলা ভাংচুর,মাদক,হত্যা, চাঁদাবাজি, মারামারির।

এছাড়া তার বিরুদ্ধে একাধিক, চাঁদাবাজি,দখলবাজি,চুরি,হুমকির অভিযোগও আছে।স্থানীয়রা জানিয়েছে তার একটি এলাকা ভিত্তিক সিন্ডিকেট রয়েছে।এই সিন্ডিকেটের মাধ্যমে পাচার ও বিক্রি করে আসছে মরন নেশা ইয়াবা।সিন্ডিকেট সদস্যরা এতই বেপরোয়া এবং প্রভাবশালী কেউ মুখ খোলার সাহস করে না।

তারা জানায়, উক্ত ত্রাস ও তার সিন্ডিকেটদের গ্রেফতার করে আইনের আওতায় আনতে না পারলে বাজারে আইনশৃংখলা চরম অবনতি ও মাদকের স্বর্গরাজ্যে পরিনত হবে।

এ ব্যাপারে জানতে চাইলে ঈদগাঁও পুলিশ তদন্ত কেন্দ্রের ইনচার্জ মিনহাজ মাহমুদ ভুঁইয়া জানান,উক্ত ইউছুপ আলীসহ তার সিন্ডিকেট সদস্যদের ধরতে ইতিমধ্যে পুলিশ কাজ করে যাচ্ছে।অতি শ্রীঘ্রই তাদের গ্রেফতার করে আইনের আওতায় আনা হবে।

SHARE