Home কক্সবাজার কক্সবাজারে বিশ্ব পরিবেশ দিবস ২০১৮ পালন

কক্সবাজারে বিশ্ব পরিবেশ দিবস ২০১৮ পালন

185
SHARE

কক্সবাংলা রিপোর্ট(৫ জুন) :: আসুন প্লাস্টিক দূষণ বন্ধ করি’ এই প্রতিপাদ্য নিয়ে কক্সবাজারে বিশ্ব পরিবেশ দিবস পালন করা হয়েছে। এ উপলক্ষে মঙ্গলবার সকাল ১১টার দিকে জেলা প্রশাসন ও পরিবেশ অধিদপ্তরের উদ্যোগে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে আলোচনা সভা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানের আয়োজন করা হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন কক্সবাজার জেলা প্রশাসক মো: কামাল হোসেন।

পরিবেশ অধিদপ্তর কক্সবাজারের সহকারি পরিচালক সাইফুল আশ্রাবের সভাপতিত্বে আয়োজিত অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে ছিলেন বিভাগীয় বন কর্মকর্তা আলী কবির, ট্যুিরিষ্ট পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার খন্দকার ফজলে রাব্বী সংশ্লিষ্ট কর্মকর্তারা বক্তব্য রাখেন।

এ সময় পদস্থ সরকারি কর্মকর্তা, এনজিও প্রতিনিধি,পরিবেশবাদী সংগঠনের নেতৃবৃন্দসহ শিক্ষক-শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

আলোচনা সভায় জেলা প্রশাসক বলেন,সরকার পরিবেশ ও বন্যপ্রাণী সুরক্ষায় অত্যন্ত আন্তরিক। পরিবেশ, প্রতিবেশ, বন ও বন্যপ্রাণী রক্ষায় সকলকে সচেষ্ট হতে হবে। নতুন প্রজন্মের জন্য একটি বাসযোগ্য পৃথিবী গড়ে তুলতে আমাদের কাজ করতে হবে।

পানি দূষণ, শব্দ দূষণ, বায়ু দূষণে হুমকির মুখে মানব স্বাস্থ্য। দূষণ রোধে বিভিন্ন সময়ে নেয়া পদক্ষেপ মেনে না চলায় প্রতিনিয়ত পরিস্থিতি খারাপের দিকে যাচ্ছে। প্লাস্টিক পণ্য বর্জন করে পাটজাত পন্যের ব্যবহার বৃদ্ধি করতে হবে। এ অবস্থায় আজ পালিত হচ্ছে বিশ্ব পরিবেশ দিবস।

ব্যাপক প্রচারণার মাধ্যমে গণমানুষকে পরিবেশ দূষণ, তার কারণ, প্রভাব ও আমাদের তথা মানুষের করণীয় বিভিন্ন বিষয়ে সচেতন করার চেষ্টা চালানো প্রয়োজন।

আলোচনা শেষে বিশ্ব পরিবশে দিবস উপলক্ষে চিত্রাংকন প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়।

SHARE