Home কক্সবাজার কক্সবাজারে বিচার বর্হিভুত হত্যা বন্ধদের দাবির কর্মসূচিতে পুলিশের বাঁধা

কক্সবাজারে বিচার বর্হিভুত হত্যা বন্ধদের দাবির কর্মসূচিতে পুলিশের বাঁধা

162
SHARE
cof

প্রেস বিজ্ঞপ্তি(৮ জুন) :: কক্সবাজার শহরে বিচার বর্হিভুত হত্যা বন্ধ ও প্রকৃত মাদক ব্যবসায়ীদের গ্রেফতারের দাবিতে এক প্রতিবাদী সমাবেশ হয়েছে।

শুক্রবার বিকাল ৪টায় কক্সবাজার পৌরসভা চত্বরে ‘উদ্বিগ্ন নাগরিকবৃন্দ, কক্সবাজার’এর ব্যানারে অনুষ্ঠিত সমাবেশের মাঝখানে পুলিশ এসে বাঁধা প্রদান করে।

পুলিশের সাথে অনেকক্ষন বাকবিত-ার এক পর্যায়ে পুলিশ আয়োজকারীদের ধরে নিয়ে যেতে চায়। উপস্থিত আয়োজনকারীদের বাধার মুখে পুলিশ ব্যর্থ হয়ে অফিসার ইনচার্জের সাথে ফোনে কথা বলে আয়োজককারীরা।

ফোনে অফিসার ইনচার্জ ধমক দিয়ে কথা বলে এবং মামলা করার হুমকী দেয়। পরে পুলিশ সমাবেশে ব্যবহৃত মাইক নিয়ে যায়।

এর আগে নাট্যকর্মী তাপস বড়–য়ার সভাপতিত্বে ও সাবেক ছাত্রনেতা মনির মোবারকের সঞ্চালনায় অনুষ্ঠিত সমাবেশে বক্তব্য রাখেন, উদীচী শিল্পীগোষ্ঠী কেন্দ্রীয় সংসদের সাংগঠনিক সম্পাদক রহমান মুফিজ, প্রচার ও প্রকাশনা সম্পাদক গণজাগরণ মঞ্চের সংগঠক আরিফ নুর, বাংলাদেশ ছাত্র ইউনিয়ন কেন্দ্রীয় সদস্য সৌরভ দেব, শ্রুতি আবৃত্তি অঙ্গনের সাধারণ সম্পাদক ছোটন দাশ, জেলা সংসদের সভাপতি অর্পণ বড়–য়া ও উদীচী কক্সবাজার কলেজ সংসদের সভাপতি জাহেদুল হক সুমন।

সমাবেশে বক্তারা বলেন, স্বাধীন সভ্য বাংলায় আর একজন মানুষও যেন বিনা বিচারে কথিত ক্রস ফায়ারের নামে নিহত না হয়। এর আগে বিনা বিচারে নিহত সকল হত্যাকান্ডের সুষ্ঠু তদন্ত সাপেক্ষে মানুষ যেন ন্যায় বিচার পায়। কথিত ক্রসফায়ারের কলঙ্ক থেকেও যেন জাতি মুক্ত পায় তার ব্যবস্থা নিতে হবে।

টেকনাফের যুবলীগ নেতা একরামুল হত্যার বিচার বিভাগীয় তদন্তের মাধ্যমে যারা এই হত্যার সাথে জড়িত তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নিতে হবে। পাশাপাশি মাদক ব্যবসার সাথে জড়িত মূল ব্যক্তিদের গ্রেফতার করে বিচারের দাবি জানানো হয় সমাবেশে।

সমাবেশে আরো উপস্থিত ছিলেন, নাট্যজন খোরশেদ আলম, উদীচী সংগঠক বোরহান মাহমুদ, জুয়েল কুমার ধর অর্জন, সংস্কৃতি কর্মী এমআর খান সোহেল, উন্নয়ন কর্মী নির্বান পাল প্রমুখ।

SHARE