Home কক্সবাজার টেকনাফের হ্নীলায় দালান বাড়ির ক্ষতি সাধন

টেকনাফের হ্নীলায় দালান বাড়ির ক্ষতি সাধন

99
SHARE

বিশেষ প্রতিবেদক(৮ জুন) :: টেকনাফের হ্নীলায় দালান বাড়ির কূলঘেঁষেই গভীর গর্ত করে একটি শিক্ষা প্রতিষ্ঠানের পায়খানা স্থাপন করায় আসন্ন বর্ষায় বাড়িটি নিশ্চিত ক্ষতিগ্রস্থ হওয়ার আশংকায় উত্তেজনা দেখা দিয়েছে। এই ব্যাপারে থানায় একটি অভিযোগ দায়ের করা হয়েছে।

জানা যায়,গত ৬জুন সকাল ১০টারদিকে উপজেলার হ্নীলা পূর্ব সিকদারপাড়ার মৃত নুরুল ইসলামের পুত্র হোসাইন আহমদের দালান বাড়ির দেওয়াল ঘেঁষেই হ্নীলা আল্-ফালাহ একাডেমীর পায়খানা স্থাপনের জন্য ১০/১২ জ শ্রমিক দিয়ে ৭ফুট গভীর করে গর্ত করার সময় হোসাইন আহমদ সার্বিক বিষয় তুলে ধরে পায়খানা স্থাপন বন্ধের আহবান জানান।

স্কুল কর্তৃপক্ষ অগ্রাহ্য করে জোরপূর্বক পায়খানা স্থাপনের কাজ চালিয়ে যাচ্ছে এবং প্রাণনাশের হুমকিসহ বিভিন্ন প্রকারের ভীতি প্রদর্শন করে আসছে। এই ব্যাপারে উক্ত স্কুল পরিচালনা কমিটির সভাপতি স্থানীয় মৃত ছিদ্দিক আহমদ দফাদারের পুত্র ফোরকান আহমদকে প্রধান অভিযুক্ত করে অজ্ঞাতনামা ১০/১২জনকে আসামী করে থানায় একটি একটি লিখিত অভিযোগ দায়ের করা হয়েছে।

এদিকে অভিযোগকারী আরো জানান, এই পায়খানা স্থাপিত হলে আসন্ন বর্ষায় আমার দালান-বাড়ি নিশ্চিত ধ্বসে গিয়ে ক্ষতিগ্রস্থ হবে। তাই বিষয়টি মানবিকভাবে গ্রহণের জন্য উক্ত স্কুল কর্তৃপক্ষ, আইন প্রয়োগকারী সংস্থাসহ সংশ্লিষ্ট সকলের নিকট অনুরোধ জানাচ্ছি।

SHARE