Home কক্সবাজার কক্সবাজার জেলাবাসীর জন্য ১০ কোটি টাকার প্রধানমন্ত্রীর বিশেষ ঈদ উপহার বিতরণ

কক্সবাজার জেলাবাসীর জন্য ১০ কোটি টাকার প্রধানমন্ত্রীর বিশেষ ঈদ উপহার বিতরণ

91
SHARE

কক্সবাংলা রিপোর্ট(১২ জুন) :: পবিত্র ঈদ-উল-ফিতর উপলক্ষ্যে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ১০ কোটি টাকার ঈদ উপহার পেয়েছে কক্সবাজার জেলার আট উপজেলার ৩৩ হাজার ৩৩৪টি পরিবার। রমজানের শেষ মুহূর্তে নগদ দুই হাজার টাকা ও নিত্যপ্রয়োজনীয় উপহারসামগ্রী পেয়ে এসব হতদরিদ্র পরিবারের সদস্যরা ব্যাপক সন্তোষ প্রকাশ করেছে।

মঙ্গলবার সকাল থেকে দুপুর পর্যন্ত একযোগে জেলার আটটি উপজেলায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রেরিত এসব বিশেষ ঈদ উপহারসামগ্রী বিতরণ করা হয়।

জনপ্রতি নগদ দুই হাজার টাকা, দুই কেজি পোলাও চাল, এক লিটার তেল, একটি রুহ আফজার বোতল, চার প্যাকেট সেমাই ও এক কেজি চিনি দেওয়া হয়েছে।

উখিয়া-টেকনাফ উপজেলার কয়েকটি ইউনিয়নে সরেজমিনে গিয়ে দেখা যায়, হতদরিদ্র লোকজন প্রধানমন্ত্রীর দেওয়া নগদ টাকা ও ঈদের উপহারসামগ্রী পেয়ে সত্যিই আনন্দিত।

প্রথম দিনে কক্সবাজারের উখিয়ার ১২ হাজার ৫০০ পরিবারের মাঝে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ঈদ উপহার তুলে দিয়েছেন দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণমন্ত্রী মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া বীর বিক্রম।

মঙ্গলবার সকালে উখিয়া বঙ্গমাতা ফজিলাতুন্নেছা মুজিব মহিলা কলেজ মাঠ প্রাঙ্গণে প্রধানমন্ত্রীর পাঠানো উপহার সামগ্রী বিতরণের আনুষ্ঠানিক উদ্বোধন করা হয়।

এসময় দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণমন্ত্রী মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া বলেন,উখিয়ার স্থানীয়রা যেভাবে নিজেদের জায়গা,জমি,ঘরবাড়ি মিয়ানমারের বাস্তুচ্যুত রোহিঙ্গা নাগরিকদের জন্য উৎসর্গ করেছে সে কথা প্রধানমন্ত্রী ভুলেন নাই। তাই তিনি স্থানীয়দের কথা চিন্তা করে কক্সবাজার জেলাবাসীর জন্য ১০ কোটি টাকার বিশেষ বরাদ্ধ প্রদান করেছেন। আর তা বন্টনের জন্য দুর্যোগকে মোকাবেলা করে এখানে উপস্থিত হয়েছেন।আর তা পর্যায়ক্রমে কক্সবাজারের ৮ উপজেলার ৩৩ হাজার ৩৩৪টি পরিবারের মাঝে তুলে দেয়া হবে।

এসময় মন্ত্রী আরও বলেন,বলপ্রয়োগে বাস্তুচ্যুত মিয়ানমারের রোহিঙ্গা নাগরিকদের অস্থায়ীভাবে ভাসানচরে নিয়ে যাওয়া হবে। তাদেরকে অবশ্যই স্বসন্মানে মিয়ানমারে ফিরিয়ে নেয়া হবে।

কক্সবাজার জেলা প্রশাসক মো. কামাল হোসেন এর সভাপতিত্বে প্রধানমন্ত্রীর ত্রাণ সামগ্রী বিতরণ অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন ত্রাণ সচিব শাহ কামাল, চট্টগ্রাম বিভাগীয় কমিশনার মো:আব্দুল মান্নান, শরণার্থী ত্রাণ ও প্রত্যাবাসন কমিশনার মো: আবুল কালাম,জেলা পুলিশ সুপার ড.এ এইস এম ইকবাল হোসেন, উখিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা নিকারুজ্জামান,উখিয়া উপজেলা আওয়ামীলেগের সভাপতি অধ্যাপক হামিদুল হক চৌধূরী,সাধারন সম্পাদক জাহাঙ্গির কবির চৌধূরী প্রমুখ।

SHARE