Home শীর্ষ সংবাদ জমকালো আয়োজনে শুরু হলো ফিফা বিশ্বকাপ ফুটবল

জমকালো আয়োজনে শুরু হলো ফিফা বিশ্বকাপ ফুটবল

176
SHARE

কক্সবাংলা ডটকম(১৪ জুন) :: মস্কোর লুঝনিকি স্টেডিয়াম কাল রাতে হয়ে উঠল এক টুকরো রাশিয়া। মাত্র ৩০ মিনিটের সংক্ষিপ্ত অনুষ্ঠানে বিশ্বকে মোহিত করলেন অন্তত ৮০০ পারফরমার।

বিশেষভাবে আলো কাড়েন ব্রিটিশ গায়ক রবি উইলিয়ামস, রুশ অপেরা গায়িকা আইদা গারিফুলিনা ও ব্রাজিলের দুইবারের বিশ্বকাপজয়ী ফুটবলার রোনালদো। চোখ ধাঁধানো এ অনুষ্ঠানের মধ্য দিয়েই পর্দা উঠল ২১তম ফিফা বিশ্বকাপ আসরের।

ফুটবল বিশ্বকাপের আগের আসরগুলোর চেয়ে এবারের উদ্বোধনী অনুষ্ঠান ছিল অনেকটাই আলাদা, যা শুরু হয় রাশিয়া ও সৌদি আরবের মধ্যকার ম্যাচ শুরুর মাত্র ৩০ মিনিট আগে। সংক্ষিপ্ত ও সংগীতনির্ভর উদ্বোধনী অনুষ্ঠানে বল নিয়ে ছিল বেশকিছু মনোমুগ্ধকর প্রদর্শনী। তিনটি গান পারফর্ম করেন রবি উইলিয়ামস।

১৯৯৮ সালের সিঙ্গেল ‘লেট মি এন্টারটেইন ইউ’ গান দিয়ে সূচনা করেন রবি। এরপর স্টেজে রোনালদো ও গারিফুলিনার সঙ্গেও পারফর্ম করেন তিনি।

বিশাল এক ‘ফায়ার বার্ড’-এ ৩০ বছর বয়সী গায়িকা গারিফুলিনাকে বহন করে সেন্টার স্টেজে আসেন রাশিয়ান হারপিস্ট আলেক্সান্ডার বলদাচেভ। এরপর রবির সঙ্গে মিলে ডুয়েট গান ‘অ্যাঞ্জেলস’ পারফর্ম করেন গারিফুলিনা। এ গানের সময়ই অংশগ্রহণকারী ৩২টি দেশের পতাকা নিয়ে মাঠে প্রবেশ করেন মডেলরা।

রাশিয়া বিশ্বকাপের জন্য ২০১৫ সালের প্রাথমিক ড্র থেকে শুরু করে আগামী ১৫ জুলাইয়ের সমাপনী অনুষ্ঠান পর্যন্ত সৃষ্টিশীল সবকিছুই এসেছে ফেলিক্স মিখাইলভের মস্তিষ্ক থেকে। এ কাজে তাকে সহযোগিতা করেছেন ঘনিষ্ঠ বান্ধবী ও অনুষ্ঠানের কো-অর্ডিনেটর ইলিয়া আভেরবুক, যিনি মাঠে রঙের দর্শনীয় সমাবেশ ঘটিয়েছেন।

উদ্বোধনী অনুষ্ঠান শুরুর আগে বিশ্বকাপের ট্রফি নিয়ে মাঠে আসেন স্পেনের সাবেক বিশ্বকাপজয়ী অধিনায়ক ইকার ক্যাসিয়াস ও রুশ মডেল নাতালিয়া ভোদিয়ানোভা।

উদ্বোধনী অনুষ্ঠানের পরই আনুষ্ঠানিকভাবে বিশ্বকাপের উদ্বোধন ঘোষণা করেন রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন। তিনি বলেন, ‘বিশ্বের সবচেয়ে গুরুত্বপূর্ণ চ্যাম্পিয়নশিপ শুরুর আগে আমি আপনাদের সবাইকে অভিনন্দন জানাতে চাই।’

এবারের বিশ্বকাপ আয়োজন করতে রাশিয়া ১ হাজার ৩০০ কোটি ডলার ব্যয় করছে, যা ১৯৮০ সালের মস্কো অলিম্পিক গেমসের পর দেশটির ইতিহাসে সবচেয়ে বড় ক্রীড়া আসর। আসরে অংশ নিচ্ছে মোট ৩২টি দল। ১৫ জুলাই লুঝনিকি স্টেডিয়ামে ফাইনালের মধ্য দিয়ে পর্দা নামবে এবারের আসরের।

SHARE