Home জীবনযাত্রা বিশ্বের সেরা রেস্তোরাঁ ইতালির Osteria Francescana

বিশ্বের সেরা রেস্তোরাঁ ইতালির Osteria Francescana

232
SHARE

কক্সবাংলা ডটকম(২১ জুন) :: বিশ্বের সেরা রেস্তোরাঁর মুকুট অর্জন করেছে ইতালির ওস্টেরিয়া ফ্রান্সেসকানা। মঙ্গলবার ব্রিটিশ ম্যাগাজিন রেস্টুরেন্ট প্রণীত তালিকায় শীর্ষ স্থান দখল করেছে রেস্তোরাঁটি।

স্পেন ও ফ্রান্সের শীর্ষ রেস্তোরাঁগুলোকে পেছনে ফেলে  দ্বিতীয়বারের মতো বিশ্বসেরার মর্যাদা অর্জন করল ওস্টেরিয়া ফ্রান্সেসকানা।

ইতালির মোদেনায় অবস্থিত রেস্তোরাঁটির পরিচালনায় রয়েছেন শেফ মাসিমো বোত্তুরা। গত বছরের বিজেতা নিউইয়র্কের ইলাভেন ম্যাডিসন পার্ককে হারিয়ে ওয়ার্ল্ডস ফিফটি বেস্ট রেস্টুরেন্ট পুরস্কার জিতেছে ফ্রান্সেসকানা। অভিজাত রন্ধনপ্রণালির জন্য বিখ্যাত উত্তর স্পেনের বাস্কের বিলবাওতে এ পুরস্কার বিতরণ করা হয়। ২০১৬ সালে প্রথমবার পুরস্কারটি পায় ওস্টেরিয়া ফ্রান্সেসকানা।

২০১৩ ও ২০১৫ সালে বিশ্বসেরার পুরস্কার জয়ী স্পেনের এল সেলার দো কান রোকা দ্বিতীয় সেরা এবং দক্ষিণ ফ্রান্সের মিরাজুঁ তৃতীয় সেরা রেস্তোরাঁ নির্বাচিত হয়েছে।

২০০২ সালে প্রথম এ পুরস্কারের আয়োজন করে রেস্টুরেন্ট ম্যাগাজিন। তবে ম্যাগাজিনটির সেরা রেস্তোরাঁ নির্বাচনে ব্যবহূত পদ্ধতি নিয়ে সমালোচনা রয়েছে। বিশেষত ফরাসি শেফরা জানান, এ পদ্ধতিটি স্পষ্ট নয়।

এএফপি।

 

 

SHARE