Home কক্সবাজার কক্সবাজার পৌরসভা নির্বাচন ২৫ জুলাই : আগাম প্রচারণায় মাঠে প্রার্থীরা

কক্সবাজার পৌরসভা নির্বাচন ২৫ জুলাই : আগাম প্রচারণায় মাঠে প্রার্থীরা

161
SHARE

সাইফুল ইসলাম(১ জুলাই) :: বহুপ্রতিক্ষিত কক্সবাজার পৌরসভার নির্বাচন আগামী ২৫ জুলাই অনুষ্ঠিত হবে। জনগণের মন জয় করার জন্য আগাম প্রচারণায় প্রার্থীরা মাঠে চষে বেড়াচ্ছেন।এ মেয়র প্রার্থী হিসেবে ৫জন সহ সংরক্ষিত ও সাধারণ কাউন্সিলর প্রার্থীরাও নির্বাচনী মাঠে।

নির্বাচনে মেয়র পদের প্রার্থী হিসেবে যারা মাঠ চষে বেড়াচ্ছেন তারা হচ্ছেন, সরকার দলীয় তথা আওয়ামী লীগের মনোনিত প্রার্থী ও জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মুজিবুর রহমান চেয়ারম্যান, বিএনপির মনোনিত প্রার্থী জেলা শ্রমিক দলের সভাপতি রফিকুল ইসলাম, বর্তমান মেয়র বাংলাদেশ জামায়াত ইসলামীর (বহিস্কৃত) সরওয়ার কামাল, জাতীয় পার্টির মনোনিত প্রার্থী রুহুল আমিন সিকদার ও ইসলামী শাসনতন্ত্র আন্দোলনের প্রার্থী মো. জাহেদুর রহমান।

এছাড়াও ১২টি ওয়ার্ডের প্রতিটি ওয়ার্ডে সংরক্ষিত ও সাধারণ কাউন্সিল ভোটারদের ঘরে ঘরে জনগণের মন জয় করার আগাম প্রচারণা করতে দেখা গেছে।

নির্বাচন অফিসের সূত্র মতে কক্সবাজার পৌরসভায় মোট ভোটার সংখ্যা রয়েছে ৮৩ হাজার ৭২৮ জন। তার মধ্যে পুরষ ভোটার রয়েছে ৪৪ হাজার ৩৭৩ জন ও মহিলা ভোটার রয়েছে ৩৯ হাজার ৩৫৫ জন।নির্বাচন কমিশনের ঘোষিত তফসিল অনুযায়ী, মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ তারিখ আগামী ৩ জুলাই ও ভোট গ্রহণ ২৫ জুলাই অনুষ্ঠিত হবে।

এদিকে কক্সবাজার পৌরসভার নির্বাচন নিয়ে প্রার্থীদের দেওয়া হয়নি প্রতীক। অথচ আনুষ্ঠানিক প্রচারণা শুরুর আগেই নির্বাচনকে কেন্দ্র করে উত্তপ্ত হয়ে উঠেছে শহর। বাকবিতন্ডা, মারামারি এবং সংঘর্ষে ঘটনাও ঘটছে কোথাও কোথাও।

এ নিয়ে আতংক বিরাজ করছে জনগনের মাঝে। আর পৌরবাসীর সেই আতংককে কয়েকগুন বাড়িয়ে দিয়েছে নির্বাচন কেন্দ্র করে শুক্রবার জুম্মার নামাজের পর বাঁচামিয়ার ঘোনায় ঘটে যাওয়া হতাহতের ঘটনা।

এছাড়া নির্বাচন যতই ঘনিয়ে আসছে ততই পরিবেশ অশান্ত হয়ে উঠেছে। আনুষ্ঠানিক প্রচারণা শুরুর আগেই ৭নং ওয়ার্ডের কাউন্সিলর নির্বাচনকে কেন্দ্র করে কক্সবাজার সরকারী কলেজের গনিত বিভাগের মাষ্টার্স শেষ বর্ষের এক মেধাবী শিক্ষার্থী নিহত হয়েছে।

এদিকে পৌর নির্বাচনকে ঘিরে সাধারণ ভোটাররা জল্পনা-কল্পনা করতে দেখা গেছে। বাজারে, অফিস-আদালত, চায়ের দোকানে ভোটাররা কে মেয়র হচ্ছেন, কাকে ভোট দিলে আগামীতে পৌর এলাকার উন্নয়নে নিবেদিতভাবে কাজ করবেন, তা নিয়ে আলোচনা-সমালোচনা সহ জল্পনা-কল্পনা করতে দেখা গেছে।

SHARE