Home খেলা বিশ্বকাপে রুদ্ধশ্বাস লড়াইয়ে জাপানকে ৩-২ গোলে হারিয়ে কোয়ার্টারে বেলজিয়াম

বিশ্বকাপে রুদ্ধশ্বাস লড়াইয়ে জাপানকে ৩-২ গোলে হারিয়ে কোয়ার্টারে বেলজিয়াম

76
SHARE

কক্সবাংলা ডটকম(৩ জুলাই) :: বিশ্বকাপে কোয়ার্টার ফাইনালে উঠে ইতিহাস লেখার জন্য় দুরন্ত ফর্মে ছিলেন আকিরা নিশিনোর ছেলেরা। কিন্তু শেষরক্ষা হল না, ডার্ক হর্সদের দাপটে  রাশিয়া বিশ্বকাপেও ইতিহাস লেখা হল না জাপানিদের। ৩-২ গোলে বেলজিয়ামের কাছে হেরে বিশ্বকাপের লড়াই থেকে বিদায় নিতে হল জাপানকে।

অন্য়দিকে টানটান লড়াইয়ে শেষ পর্যন্ত জয়ের হাসি হেসে কোয়ার্টার ফাইনালে উঠলেন লুকাকুরা। আগামী ৬ তারিখ কোয়ার্টার ফাইনালে  ব্রাজিলের মুখোমুখি হবেন রবার্তো মার্টিনেজের ছেলেরা।

এদিন ম্য়াচের শুরুতে প্রথমার্ধ গোলশূন্য় ভাবে শেষ হলেও দ্বিতীয়ার্ধের শুরুতেই আক্রমণাত্মক হয়ে ওঠে জাপান। ৪৮ মিনিটের মাথায় হারাগুচির গোলে বেলজিয়ামকে ১-০ গোলে পিছনে ফেলে তমকে দেয় জাপান। এর ঠিক ৪ মিনিটের মাথায় ইনুইয়ের গোলে বাড়তি অক্সিজেন পেয়ে যায় জাপানিরা।

তবে জোড়া গোলে পিছিয়ে থেকে দমে যাননি ডার্ক হর্সরা। আক্রমণাত্মক চেহারায় কামব্য়াক করে ৬৯ মিনিটের মাথায় ভার্টনগেনের পা দিয়ে গোল শোধ করে বেলজিয়াম। এরপর ৭৪ মিনিটের মাথায় দলের হয়ে  গোল শোধ করেন ফেলেইনি।

খেলার ফল যখন ২-২, তখন রূদ্ধশ্বাস লড়াই শুরু হয় মাঠে। বেলজিয়ামের জোড়া গোল পরিশোধের পরই যেন হতাশ হয়ে গিয়েছিলেন জাপানি ফুটবলাররা।

খেলা অতিরিক্ত সময়ে গড়াবে গড়াবে করছে, তেমন সময়েই শেষপাতে শাডলির গোলে জয় ছিনিয়ে নেয় বেলজিয়াম।

SHARE