Home কক্সবাজার সরকারি দায়িত্ব পালনে সবাইকে আন্তরিক ও দায়িত্বশীল হতে হবে : সদর ইউএনও

সরকারি দায়িত্ব পালনে সবাইকে আন্তরিক ও দায়িত্বশীল হতে হবে : সদর ইউএনও

121
SHARE

মোঃ রেজাউল করিম,ঈদগাঁও(১০ জুলাই) :: কক্সবাজার সদর উপজেলার নবাগত নির্বাহী অফিসার জনাব হাবিবুল হাসান স্যার এর সাথে তাঁরই কার্যালয়ে উপজেলার সকল সচিবরা এক সৌজন্য সাক্ষাৎ ও মতবিনিময় সভায় মিলিত হই।

এসময় তিনি অত্যন্ত আন্তরিকতা ও সৌহার্দ্যপূর্ণ মনোভাবের সাথে আমাদের ব্যক্তিগত ও পারিবারিক পরিচিতি এবং অন্যান্য অফিসিয়াল বিষয়াদি নিয়ে আলোচনা করেন।

১০ জুলাই আলোচনায় তিনি ইউপির সকল রেজিস্ট্রার হালনাগাদ, ইউডিসিকে কার্যকর, নিয়মিত মনিটরিং টুলস আপলোড ও ইউনিয়ন ওয়েব পোর্টাল এবং এমআইএস পদ্ধতিতে সকল তথ্য হালনাগাদ করার বিষয়ে গুরুত্বারোপ করেন।

তিনি বলেন (তাঁর ভাষায়) আমরা সবাই যার যার লেভেল অনুযায়ী প্রজাতন্ত্রের কর্মচারী। সরকারী সকল নিয়ম নীতি অনুযায়ী আমাদের উপর অর্পিত দায়িত্ব যথাযথভাবে পালন করতে হবে।

তিনি আরো বলেন, বর্তমানে কক্সবাজারে যে রোহিঙ্গা সমস্যা এটি কোন আঞ্চলিক ইস্যু নয়, এটি একটি জাতীয় ইস্যু! মাননীয় প্রধানমন্ত্রী তাদের প্রতি মানবতা দেখিয়ে সারা বিশ্বে যে নজির সৃষ্টি করেছেন তা সত্যি প্রশংসাযোগ্য। পাশাপাশি তিনি রােহিঙ্গাদের আশ্রয় দিলেও তাদের প্রশ্রয় না দেওয়ার জন্য নির্দেশ দেন।

তিনি বর্তমানে জেলার সকল ইউপিতে জন্ম নিবন্ধন কার্যক্রম বন্ধের বিষয়টি উল্লেখ করে বলেন, খুব দ্রুত এই সমস্যার সমাধান হবে তবে রোহিঙ্গারা যেন এই সুযোগে কোন মতেই পরিষদ থেকে কোন ধরনের সুবিধা গ্রহন করতে না পারে সে বিষয়ে সজাগ দৃষ্টি রাখার কড়া নির্দেশ প্রদান করেন। তিনি জন্মও মৃত্যু নিবন্ধনের ইউজার আইডি ও পাসওয়ার্ড কোন মতেই সচিবের নিয়ন্ত্রনের বাইরে না যায় এই বিষয়েও সতর্কতা অবলম্বনের নির্দেশ দেন।

এছাড়া উপজেলা প্রশাসনের সাথে সার্বক্ষনিক যোগাযোগ স্থাপনের মাধ্যমে প্রশাসনের সর্বনিম্ন স্তরের প্রশাসনিক কর্তা হিসাবে ইউনিয়নের সরকারী কাজে গতিশীলতা আনয়নে আমাদেরকে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখার আহবান জানান।

তিনি আরো বলেন, বিদায়ী স্যারকে আপনারা যেভাবে অফিসিয়াল কাজে সহযোগিতা করেছেন তেমনিভাবে আমিও আপনাদের কাছ থেকে অনুরুপ সহযোগিতা কামনা করছি।

এছাড়া ইউনিয়নের অভ্যন্তরে আইন-শৃংখলা বিঘ্নকারী কোন ঘঠনা, বাল্য বিবাহ, মাদক সংশ্লিষ্ট,যৌন হয়রানী সহ সরকারী আদেশ নিষেধ অমান্য করে কেউ কোন কিছু করলে তা সাথে সাথে অবহিত করার পাশাপাশি সরকারী উন্নয়ন মূলক কর্মকান্ড সূচারুভাবে সম্পন্নের ও আহবান জানান তিনি।

SHARE