Home কক্সবাজার কক্সবাজার সদর ইসলামাবাদে কবি নুরুল হুদা সড়কের ঝুকিপূর্ন ভাঙ্গনটি সংস্কার দাবী

কক্সবাজার সদর ইসলামাবাদে কবি নুরুল হুদা সড়কের ঝুকিপূর্ন ভাঙ্গনটি সংস্কার দাবী

130
SHARE

এম আবুহেনা সাগর,ঈদগাঁও(১০ জুলাই) :: কক্সবাজার সদর উপজেলার ইসলামাবাদে জাহানারা ইসলাম বালিকা উচ্চ বিদ্যালয় সংলগ্ন ফুলেশ্বরী নদীর পাশ্বর্বতী কবি নুরুল হুদা সড়কের অবস্থা বিপদজনক হয়ে উঠেছে।

এই গুরুত্বপূর্ণ সড়ক দিয়ে দৈনিক হাজার হাজার মানুষ যাতায়াত করে যাচ্ছে। বর্তমানে এ সড়কটির একাংশ ভেঙ্গে খালে বিলিন হয়ে যাওয়ার পরে বালু দিয়ে কোনরকম সংস্কার করে লোকজন চলাচল উপযোগী করে আপাতত।

এমনকি প্রয়োজনীয় সংস্কারের অভাবে ইসলামাবাদের বিভিন্ন এলাকা,পোক খালীর গোমাতলীসহ প্রত্যান্ত গ্রামাঞ্চলের লোক জনের যোগাযোগের একমাত্র সড়কটি চলাচলের অনুপযোগী হয়ে পড়েছে।

তাছাড়াও  সড়কটির অবস্থা বেহাল হয়ে স্থানীয় বাসিন্দারা তাদের ব্যবহারে সাইকেল, রিক্সা,টমটম,সিএনজি নিয়ে নানা ঝুকির মধ্যে দিয়ে পারাপার হচ্ছে প্রতিনিয়ত। আর ঝুকিপূর্ন এ সড়কটি দিয়ে পার হতে গিয়ে হরেক রকমের দূর্ঘটনার শিকার হতে হচ্ছে এলাকার লোকজনদেরকে।

সরেজমিনে পরির্দশনকালে দেখা যায়, উজান থেকে নেমে আসা পাহাড়ী ঢলের পানিতে সড়কটির একাংশ ভেঙ্গে খালে বিলিন হয়ে গেছে।

স্থানীয় ইউপি চেয়ারম্যানের নেতৃত্বে এলাকাবাসীর একান্ত সহযোগীতায় ভাঙ্গনকৃত পয়েন্টটি কিছুটা সংস্কার করা হলেও পরিপূর্ণ সংস্কারের মুখ দেখেনি অধ্যবদি পর্যন্তও।

তবে বহু পথচারীর মতে, পোকখালী,ইসলামাবাদ ও ইসলামপুর ইউনিয়নের হাজার হাজার জনসাধারনের যাতায়াতের জন্য এ সড়কটি অত্যান্ত গুরত্ববহন করে। কিন্তু জনগুরত্বপূর্ণ এই সড়কটির বেহাল অবস্থা হওয়ায় জীবনের ঝুকি পারাপার হচ্ছে সাধারন লোকজন,শিক্ষার্থীসহ সর্বশ্রনী পেশার মানুষজন। নানা সময়ে রোগী আসা যাওয়া কালে মরন দশার কবলেও পড়তে হচ্ছে।

অন্যদিকে অবিলম্বে ঝুকিপূর্ন স্থানটি দ্রুত সময়ে সংস্কার করতে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের সু নজর কামনা করেছেন পথচারী ও শিক্ষার্থীরা।

এ বিষয়ে ইউপি চেয়ারম্যান নুর ছিদ্দিকের মুঠোফোনে সংযোগ না পাওয়ায় বক্তব্য নেওয়া সম্ভব হয়নি।

SHARE